HS Exam 2022 : উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষাগুলো নিয়ে, সংসদের দারুণ সুখবর, সবাই এটাই চাইছিলো, Breaking News

HS Exam 2022 : পরীক্ষার্থীদের কথা ভেবে পরীক্ষাকেন্দ্রে সংসদের দারুণ ব্যবস্থা

এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষার (HS Exam 2022) বিভিন্ন ঘটনাপ্রবাহ, যেন আজীবন সকলের মনে থাকবে। সে বার বার রুটিন চেঞ্জ আর খাতায় পরীক্ষার্থীদের আজব কীর্তি। তবে কথায় আছে শেষ ভালো যার সব ভালো তার। তাই এবার শেষ পরীক্ষা গুলোর জন্য কিছুটা হলেও পরীক্ষার্থীদের কথা ভাবলো সংসদ (WBCHSE)

Advertisement

অতিমারির আবহেই এবছর উচ্চমাধ্যমিক পরীক্ষা (HS Exam 2022) পর্ষদের নির্দেশ মেনে হোম সেন্টারেই আয়োজন করা হয়েছিল। গত ২ এপ্রিল থেকে শুরু হয়েছিল উচ্চমাধ্যমিক পরীক্ষা। আর মাত্র দু’দিনের পরীক্ষা বাকি। অত্যাধিক গরমে পরীক্ষার্থীরা যাতে অসুস্থও না হয়ে পড়ে, তার জন্য পরীক্ষাকেন্দ্রে রাখা হয়েছে বিশেষ ব্যবস্থা।

Advertisement

উচ্চমাধ্যমিক সংসদের তরফ থেকে, সকল পরীক্ষাকেন্দ্রে (HS Exam 2022) পানীয় জল এবং ORS মজুত রাখার কথা বলা হয়েছে। এছাড়া বিদ্যুতের সমস্যায় পরীক্ষার্থীদের যাতে না পড়তে হয়, সেটিও নজর দিতে বলা হয়েছে। বর্তমানে তাপমাত্রা যেভাবে বাড়ছে, তাতে পরীক্ষা চলাকালীন অসুস্থ হয়ে পড়াটা খুব একটা অস্বাভাবিক ব্যাপার নয়। তাপমাত্রার কারণে তেলেঙ্গানার সমস্ত স্কুলেরও সময়সূচীর পরিবর্তন করা হয়েছিল।

উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ রাজ্যের অনেক জেলায় তাপমাত্রার পারদ প্রায় ৪১ ডিগ্রী ছাড়িয়ে গিয়েছে। চলতি সপ্তাহে গরম আরও বেড়েছে বই কমেনি। রাজ্যবাসীকে স্বস্তির নিঃশ্বাস দিতে কলকাতাতেও আপাতত বৃষ্টির পূর্বাভাস নেই এমনটাই জানা গেছে আবহাওয়া দফতর সূত্রে। প্রসঙ্গত, ২৬ এপ্রিল এবং ২৭ এপ্রিল এই দুটি দিন এখনও উচ্চমাধ্যমিক পরীক্ষা (HS Exam 2022) বাকি রয়েছে।

আরও পড়ুন, ভবিষ্যৎ অন্ধকার, প্রচুর মাধ্যমিক পরীক্ষার্থীর খাতায় পাশ নম্বর নেই, হতবাক শিক্ষক মহলের একাংশ

২৬ এপ্রিল অর্থাৎ মঙ্গলবার রয়েছে কেমিস্ট্রি, সংস্কৃত, জার্নালিজম অ্যান্ড মাস কমিউনিকেশন, আরবি, পার্সি এবং ফরাসি পরীক্ষা। ২৭ এপ্রিল অর্থাৎ বুধবার রয়েছে বায়োলজিক্যাল সায়েন্স, পলিটিক্যাল সায়েন্স, বিজনেস স্টাডিস বিষয়ক পরীক্ষা (HS Exam 2022)।

Advertisement

এই দিন গুলিতে অত্যধিক গরমে যদি পরীক্ষার্থীরা হঠাৎ অসুস্থ হয়ে পড়ে, তার জন্য পরীক্ষাকেন্দ্রে পানীয় জল, ORS মজুত রাখার কথা বলা হয়েছে। বিদ্যুতের সমস্যায় পরীক্ষার্থীরা যাতে না পড়ে সেটাও দেখার সাথে সাথে চিকিৎসার ব্যবস্থা রাখার নির্দেশ দেওয়া হয়েছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের (WBCHSE) তরফ থেকে।

এই সম্পর্কিত অন্যান্য খবরের আপডেট পেতে হলে অবশ্যই এই ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না।
Written By Manika Basak.

আরও পড়ুন, শেষ হয়েও হইল না শেষ, উচ্চমাধ্যমিক পরীক্ষা চলাকালীন প্রশ্ন নিয়ে সংসদের নয়া নির্দেশ

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment