HS English Exam 2022 – ইংরাজী প্রশ্ন বিভ্রাট, এবারের প্রশ্ন আরেকটু সহজ হলে ভালো হতো।

HS English Exam 2022 : এবছরের উচ্চমাধ্যমিকের ইংরেজি প্রশ্নপত্র আরও একটু সহজ হলে ভালো হত, মত পরীক্ষার্থীদের একাংশের।

অতিমারীর আবহে গত বছর নেওয়া যায়নি সকল বিষয়ের পরীক্ষা (HS English Exam 2022)। এবছর পরীক্ষা অফলাইনে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে শুধুমাত্র পরীক্ষার্থীদের ভবিষ্যৎ শিক্ষার কথা চিন্তা করে। তাই প্রথমবার সংক্রমণবিধি মেনে বিশেষ পর্যবেক্ষক নিয়োগের মাধ্যমে হোম সেন্টারেই নেওয়া হচ্ছে পরীক্ষা।

Advertisement

৪ এপ্রিল, ২০২২ অর্থাৎ আজ ছিল উচ্চমাধ্যমিকের ইংরেজি বিষয়ক পরীক্ষা। কেমন ছিল পরীক্ষার প্রশ্নপত্র? কতটা ভালো হবে রেজাল্ট, পরীক্ষা দিয়ে কি জানালো পরীক্ষার্থীরা আর প্রশ্ন দেখে কি ই বা বললেন ইংরাজী বিষয়ের শিক্ষকেরা?

Advertisement

ইংরেজি বিষয়ের ওপর পরীক্ষার্থীদের রেজাল্ট?
ইংরেজি হলো আমাদের দ্বিতীয় ভাষা। বহু পরীক্ষার্থীর কাছে ইংরেজি পরীক্ষা সহজ হলেও অনেকে প্রশ্নের উত্তর জানা থাকলেও উদ্বেগের বশে ভুল করে আসেন অনেক প্রশ্ন। তবে প্রশ্নই যদি কঠিন হয় তাহলে কতটা ভালো হতেপারে পরীক্ষার্থীদের রেজাল্ট?(HS English Exam 2022)

এবিষয়ে এবছরের বহু পরীক্ষার্থী জানান, প্রশ্নপত্র অনেক সহজ হয়েছে। তারা প্রায় সব কয়টি উত্তরই যথাযথ ভাবে লিখে আসতে পেরেছেন। আবার অনেকে জানান, প্রশ্নপত্র আরও একটু সহজ হলে তাদের জন্য ভালো হত। মোটের ওপর প্রশ্নপত্র ভালো হলেও রাইটিং স্কিল বিভাগটা আরও একটু সহজ হলে হয়তো সকল পরীক্ষার্থীর কাছেই খুশির খবর বয়ে আনত (HS English Exam 2022)।

আরও পড়ুন, উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য সুখবর, সবাই পাশ

আগামী ১৬ এপ্রিল অর্থাৎ শনিবার উচ্চমাধ্যমিকের অঙ্ক, ইতিহাস, সাইকোলজি, অ্যানথ্রোপোলজি, অ্যাগ্রোনমি বিষয়ক পরীক্ষা। হাতে রয়েছে বেশ অনেকগুলি দিন (HS English Exam 2022)। আশা করা যায়, এই সময়ের মধ্যে পরীক্ষার্থীরা এই বিষয়গুলি যথাযথভাবে পড়ে আর একবার ঝালিয়ে নিতে পারবেন। তাতে পরীক্ষার রেজাল্ট আরও ভালো হবে।

Advertisement

উচ্চমাধ্যমিকের পরীক্ষার বিভিন্ন বিষয়ের প্র্যাকটিস সেট বা সাজেশন পেতে এই ওয়েবসাইটের নিচের লিঙ্ক গুলিতে ক্লিক করতে পারেন। এছাড়া আগামী বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষা এবছরের মতোই হোম সেন্টারেই হবে কিনা তা জানতে আমাদের ওয়েবসাইটের খবরে চোখ রাখতে ভুলবেন না। অন্যান্য খবরের আপডেট পেতে ফলো করুন এই ওয়েবসাইট।
Written Manika Basak

উচ্চ মাধ্যমিক ভূগোল সাজেশন পিডিএফ

উচ্চ মাধ্যমিক ইতিহাস সাজেশন

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment