Advertisement
How to win lottery (লটারি)
Advertisement

লটারির এই নম্বরের টিকিটে ফিরতে পারে আপনার ভাগ্য।

লটারিতে (Lottery) কোটিপতি হওয়ার স্বপ্ন দেখাটা অন্যায় নয়। কিন্তু বাস্তবে রূপায়িত করার ক্ষেত্রে সাধারণ মানুষের কাছে সেটা স্বপ্নের মতই। বর্তমান সময়ে প্রতিটা মানুষ কষ্ট করে টাকা রোজগার করেন। সাধারণ মানুষ তাদের সংসার প্রতিপালন করতে গিয়ে যথেষ্ট সমস্যার সম্মুখীন হন। বিশেষ করে এই মূল্যবৃদ্ধির বাজারে সংসার চালিয়ে নিয়ে যাওয়া যথেষ্টই কষ্টসাধ্য হয়ে দাঁড়ায়।

Advertisement

আর্থিক স্বচ্ছলতার আশা করেন সবাই। আর সেই লক্ষ্যেই ভাগ্যের পরীক্ষা করতে গিয়ে লটারির টিকিট কাটতে শুরু করেন অধিকাংশ মানুষ। অনেকের ক্ষেত্রে এটা একরকম নেশা হয়ে দাঁড়ায়। যেখানে পরবর্তীতে তার সাংসারিক জীবনে আর্থিক ক্ষেত্রে যথেষ্ট সমস্যা তৈরি করতে পারে। তবে যারা নিয়মিত এই ভাগ্য পরীক্ষার চেষ্টা করেন, তারা কয়েকটি কৌশল মেনে নিয়ে টিকিট কাটতে পারেন।

সরকারী পেনশন প্রকল্পে প্রতিমাসে মাত্র 300 টাকা জমিয়ে মাসে 60000 টাকা পাওয়ার পেনশন ফান্ড গড়ে তুলুন।

সব সময় একটা কথা মনে রাখতে হবে, লটারি সম্পূর্ণই ভাগ্যের খেলা। কেউ কোনো নির্দিষ্ট টিপস দিয়ে এর থেকে কোটি কোটি টাকা জিততে পারেন না। দেখা গিয়েছে, অনেকে নিয়মিত এই টিকিট কেটে গিয়েছেন অথচ পুরস্কার পাননি। আবার কেউ একদিন টিকিট কেটেই কোটি টাকার পুরস্কার জিতে গিয়েছেন। ফলে হলফ করে বলে দেওয়া যায় না, লটারির টিকিট কাটলে আপনি কোটিপতি হবেন।

Advertisement

তবুও চেষ্টা করে যান অনেকেই। এক্ষেত্রে যারা নিয়মিত লটারির টিকিট কাটতে চান, একটু ভালোভাবে বেঁচে থাকার স্বপ্ন দেখেন, আর্থিক স্বাচ্ছন্দ্য প্রত্যাশা করেন, একটু সুখের মধ্যে দিন যাপন করতে চান, মোটা টাকার তহবিল তৈরি করে নিতে চান, জীবনের বিভিন্ন লক্ষ্য পূরণ করতে চান, তারা টিকিট কাটার সময় কয়েকটি ট্রিকস জেনে নিতে পারেন।

আরও পড়ুন, বাজি ধরুন কলকাতা ফটাফট এ, আর লাগিয়ে দিন জ্যাকপট, কিভাবে জিতবেন

এক্ষেত্রে আরেকটি কথা মনে রাখা দরকার, বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় লটারি টিকিট কাটার ট্রিকস বলে যে ধরনের পদ্ধতি জানানো হয়ে থাকে, তা কোনো অর্থেই গ্যারান্টি দিতে পারেনা। কেউ সেই গ্যারান্টি দিতে পারবেও না। সোশ্যাল মিডিয়া থেকে কোনো ট্রিকস বাস্তবে প্রয়োগ করে টিকিট কাটলেই যে আপনি কোটিপতি হয়ে যাবেন, এমন কোনো নিশ্চয়তা কখনোই নেই।

EK24 News

তাই নিয়মিত লটারির টিকিট কাটতে গিয়ে যেন আর্থিক সমস্যা তৈরি না হয়, সেই দিকেও নজর দেওয়া প্রয়োজন। এবার যারা নিয়মিত এই ভাগ্যের টিকিট কাটতে যান তাদের জন্য কয়েকটি ট্রিকস জানানো হল। লটারি টিকিট কাটার আগে যে দিনটি আপনার কাছে শুভ, সেই দিনে টিকিট কাটতে যান। হয়তো ভাগ্য আপনার সহায় হতে পারে।

Advertisement

টিকিট কাটার আগে এমন কোনো ব্যক্তি, যার হাতে এর আগে একাধিক বার লটারির টিকিটে পুরস্কার জেতা সম্ভব হয়েছে, সেরকম কোনো ব্যক্তির হাত দিয়ে আপনার টিকিটটি কাটতে পারেন। সেক্ষেত্রে যদি আপনি পুরস্কার জিততে পারেন।
লটারির টিকিট কাটার সময় আরেকটি বিষয় মনে রাখতে হবে, যে নম্বর গুলো আপনার পছন্দ, সেই নম্বরের টিকিট কেটে দেখুন। যদি আপনার ভাগ্যে কোটি টাকা জেতা সম্ভব হয়।

এক্ষেত্রে একটা কথা বলে রাখা দরকার, সম্পূর্ণটাই কিন্তু ভাগ্যের উপরেই নির্ভর করে। টিকিট কাটার আগে একটা বিষয়ে সবসময় সতর্ক থাকবেন, এটা যেন কখনো কোনো অভ্যাসে না দাঁড়ায়। তাহলে সে ক্ষেত্রে পরবর্তীতে সমস্যা তৈরি হতে পারে।
Written By Rajib Ghosh.

Reserve Bank of India এর নির্দেশে 22 সেপ্টেম্বর বন্ধ হতে চলেছে ব্যাঙ্ক, তার আগেই সেরে নিন লেনদেন।

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement