WhatsApp এর নতুন ফিচার্স, মোবাইলে রিচার্জ না থাকলেও করা যাবে চ্যাটিং ভয়েস ও ভিডিও কল।

সোশ্যাল মিডিয়া প্ল‍্যাটফর্মে সবচেয়ে জনপ্রিয় WhatsApp সাধারণত ইনস্ট্যান্ট মেসেজিং প্ল‍্যাটফর্ম (Instant Messaging Platform) হিসেবে বিশ্বব্যাপী জনপ্রিয় থাকলেও হোয়াটসঅ্যাপের ভয়েস কল এবং ভিডিও কলিং ফিচার বহু মানুষ নিয়মিত ব্যবহার করে থাকেন। জানা গিয়েছে, হোয়াটসঅ্যাপ এমন একটি নতুন ফিচার ফের আনতে চলেছে, যাতে ব্যস্ত জীবনে হোয়াটসঅ্যাপ কলিং WhatsApp Calling আরো সহজ হয়ে যাবে।

Advertisement

ফোনে পর্যাপ্ত পরিমাণে ব্যালেন্স থাকুক বা না থাকুক ইন্টারনেট কানেকশন উপলব্ধ থাকলেই হোয়াটসঅ্যাপ প্ল্যাটফর্ম থেকে ইচ্ছা মত কল করা যায়। একটি মিডিয়া রিপোর্ট থেকে জানা যাচ্ছে, হোয়াটসঅ্যাপ শর্টকাট কলিং অপশন হিসেবে নতুন এই ফিচার আসবে। যেখানে সাধারণ ডায়ালের মতো কল করার সুবিধা পাওয়া যাবে। এবার জেনে নেওয়া যাক:

Advertisement

WhatsApp Calling Feature:

WhatsApp এর এই নতুন কলিং শর্টকাট ফিচারের সুবিধা কি কি বা কিভাবে কাজ করবে:
জানা গিয়েছে, আপাতত হোয়াটসঅ্যাপের এন্ড্রয়েড বিটা ইউজাররা WhatsApp Android Beta User এই কলিং শর্টকাট অ্যাক্সেস করতে পারবেন। তার জন্য গুগল প্লে স্টোর Google Play Store থেকে হোয়াটসঅ্যাপের ২.২৩.৩.১৫ ভার্সন ডাউনলোড করে নিতে হবে। হোয়াটসঅ্যাপের সাধারণ ইউজারদের জন্য পরীক্ষা নিরীক্ষা চলার পরে Stable আপডেট রোলআউট হবে।

এবার থেকে কোন রেশন কার্ডে কি কি সামগ্রী পাবেন, তালিকা দেখুন।

হোয়াটসঅ্যাপ এই মুহূর্তে শুধু জনপ্রিয় কমুনিকেশন প্লাটফর্মই নয়, এর মাধ্যমে বহু প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ কাজ নিমেষেই করে ফেলা যায়। তাই হোয়াটসঅ্যাপের ব্যবহারকারীর সংখ্যাও বহু গুণ গত কয়েক বছরে বেড়েছে। প্ল‍্যাটফর্মের নতুন কলিং শর্টকাট ফিচার ইউজারদের কলিং এর জন্য কন্টাক্ট লিস্ট সহজেই এক্সেস করতে দেবে। এক কথায় হোয়াটসঅ্যাপ না খুলেই ইউজাররা কল করতে পারবেন। এই শর্টকাটটি সেই সমস্ত ইউজারদের কল করার জন্য কাজে লাগবে যাদের সাথে আপনি বেশি কথা বলেন।

Top 7 Second Income Ideas (পার্ট টাইম ব্যবসা)

WhatsApp এর ফিচার ট্র‍্যাকার WABetaInfo-এর মতে এই নতুন কলিং শর্টকাট ফিচার অ্যাপের সঙ্গেই অন্তর্ভুক্ত থাকবে। ইউজাররা যার সাহায্যে সিঙ্গেল ট্যাপ করেই কল করতে পারবেন। অটোমেটিক ভাবেই এই ফিচারটি ডিভাইসের হোম স্ক্রিনে শর্টকাটে যুক্ত করবে।
Written by Rajib Ghosh.

Advertisement

জিও অফার নিয়ে এলো 2023 এর সেরা প্ল্যান, নতুন রিচার্জে কি কি পাবেন, দেখুন।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment