Mother Dairy Franchise – নতুন ব্যবসার আইডিয়া। মাদার ডেয়ারি ফ্রাঞ্চাইজি নিয়ে মাসে লাখ টাকা আয় করার সুযোগ

বর্তমানে চাকরির যা অবস্থা তাতে সরকারি হোক বা বেসরকারি চাকরি মেলাই দায়। এই কারণে তরুণ প্রজন্ম ব্যবসার (Mother Dairy Franchise) দিকে মন দিচ্ছেন। আবার অনেকে চাকরি করলেও অতিরিক্ত ইনকামের জন্য পাশাপাশি কোন ব্যবসা (Franchise Business) করেই থাকেন। কিন্তু কিভাবে এই ব্যবসা শুরু করা যায়? যে কোন ব্যবসা করতে গেলেই তো দরকার প্রচুর টাকা, তাই না?

Advertisement

What are the Step to Start Mother Dairy Franchise.

তা ছাড়াও ব্যবসা করলে এমন জিনিসের করতে হবে যার চাহিদা বর্তমানে বাজারে বিরাট। তবেই লাভ হওয়ার সম্ভাবনা থাকবে। কিন্তু এমন কোন ব্যবসা রয়েছে? সেটাই খুঁজে পাননা অনেক মানুষ। তাদের জন্যই আজকের এই প্রতিবেদন। আপনি যদি কম খরচায় কোন লাভজনক ব্যবসার (Mother Dairy Franchise) কথা চিন্তা করেন, তবে সেরা সুযোগ দিচ্ছে মাদার ডেয়ারি কোম্পানি (Mother Dairy).

Advertisement

মাদার ডেইরি ফ্রাঞ্চাইজি ২০২৪

এই কোম্পানির সঙ্গে হাত মিলিয়ে কাজ করে আপনি প্রতিমাসে লক্ষ লক্ষ টাকা উপার্জন করতে পারেন। অনেকেই মাদার ডেয়ারির ফ্রাঞ্চাইজি (Mother Dairy Franchise) নিয়ে ব্যবসা করে সকল ক্যারিয়ার গড়েছেন। চাইলে আপনিও পারবেন। তার আগে, কিভাবে এই ব্যবসা শুরু করবেন? এই জন্য কত টাকা লাগবে? সব জানানো হলো আজকের প্রতিবেদনে।

Mother Dairy Franchise Business Idea 2024

ভারতের অন্যতম প্রধান দুধ ও দুগ্ধজাত পণ্য উৎপাদনকারী সংস্থা হল মাদার ডেয়ারি। খাঁটি দুধ থেকে শুরু করে ঘি, মাখন, পনির, চিজ, আইসক্রিম, পিজ্জা ও আরও অনেক কিছু এই কোম্পানিটি প্রস্তুত করে থাকে। যে গুলোর জনপ্রিয়তা দেশীয় বাজারে তো বটেই, আন্তর্জাতিক বাজারেও অনেক বেশি (Mother Dairy Franchise). বিগত কয়েক দশক ধরে এই কোম্পানি দুধ ব্যবসায়ে দেশকে এগিয়ে রেখেছে। তাই এই রকম একটি কোম্পানিতে কাজ করার সুযোগ পাওয়া মানে ভাগ্যের ব্যাপার।

বর্তমানে মাদার ডেয়ারির ফ্যাক্টরি গুলিতে কর্মরত হাজার হাজার মানুষ। আবার অনেকে এই কোম্পানির আউটলেট খুলেও ব্যবসা করে লাভবান হয়েছেন। আপনিও চাইলে সহজেই কোম্পানির কাছ থেকে ফ্রাঞ্চাইজি (Mother Dairy Franchise) নিয়ে নিজের একটি আউটলেট চালু করতে পারেন। আপনি আপনার পছন্দ মত মাদার ডেয়ারির দুধের আউটলেট অথবা আইসক্রিমের স্কুপিং (Ice Cream Parlour Business Idea) পার্লার দিতে পারেন। আর সেখান থেকে কমাতে পারেন লক্ষ লক্ষ টাকা ইনকাম।

Advertisement

Mother Dairy Franchise ব্যবসায় কত খরচ হবে?

ব্যবসা যদি বুদ্ধি খাটিয়ে করা যায় তবে অনেক কম খরচেই লাভবান হওয়ার সম্ভাবনা থাকে। মাদার ডেয়ারির ফ্রাঞ্চাইজি (Milk Franchise Business) নিয়েও এইভাবে ব্যবসা করে আপনি লাভ পেতে পারেন। প্রথমেই আপনাকে দেখতে হবে কতটা মাল তোলা দরকার। যেহেতু আপনি নতুন ব্যবসা শুরু করছেন তাই প্রথমেই গাদা টাকা খরচ করে বেশি বেশি মাল তুলবেন না। আগে দেখুন ব্যবসায় কেমন লাভ হয়, লোকজন আপনার জিনিস কতটা পছন্দ করে।

আমুল দুধের ডিলারশিপ বা Amul Franchise, আমূল ফ্রাঞ্চাইজি

সেই বুঝে প্রোডাক্ট এর পরিমাণ বাড়ান। তখন বেশি মাল কিনতে হলেও আপনি জানবেন খরচের চেয়ে লাভ বেশি পাবেন। এ তো গেল জিনিসপত্রের খরচের কথা। Mother Dairy Franchise নিতে গেলে কোম্পানির কাছে একটি ব্র্যান্ড ফি ৫০ হাজার টাকা রাখতে হবে আপনাকে। আউটলেট তৈরী ও তাকে সাজানো গোছানোর খরচ বাবদ লাগবে আরো কিছু টাকা। সব মিলিয়ে হাতে 5 থেকে 10 লাখ টাকা থাকলেই ব্যবসা শুরু করতে পারবেন আপনি।

আধুনিক যুগের নতুন ব্যবসার আইডিয়া। 50-50 লাভ হবে। বাড়িতে বসে লাখ টাকা আয়ের সুযোগ।

Mother Dairy Franchise থেকে কত আয় হবে?

মাদার ডেয়ারির সঙ্গে পার্টনারশিপে কাজ করে প্রতি মাসে আপনি মোটা টাকা আয় করতে পারেন। প্রথমেই আপনার এখান থেকে লাভ হওয়ার সুযোগ রয়েছে কমিশনের মাধ্যমে। আপনি মাদার ডেয়ারি দুধের আউটলেট খুলুন বা আইসক্রিমের স্কুপিং পার্লার বিভিন্ন প্রোডাক্ট সেলিং এর ওপর নির্দিষ্ট হারে কমিশন দেয় কোম্পানি। এরপর থাকছে ব্যবসার লাভ। আপনি যত বেশি প্রোডাক্ট লোকের কাছে বিক্রি করতে পারবেন তত বেশি উপার্জন করতে পারবেন ব্যবসা থেকে।
Written by Nabadip Saha.

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment