Old 1000 Rupee Note Value – বাতিল হওয়া পুরনো 1000 টাকার নোট লাখ টাকা, গল্প নয়, সত্যি সত্যি কিভাবে পাবেন।

Old 1000 Rupee Note Value for sale:

পুরনো এই 1000 টাকার নোট (Old 1000 Rupee Note Value) কাছে থাকলেই লাখপতি, কিভাবে বিক্রি করবেন, জেনে নিন।
পুরনো নোট বা কয়েন অনেকেই সংগ্রহ করে নিজের কাছে রেখে দেন। এর আগে বহুবার এরকম পুরনো নোট বা কয়েন বিক্রি করে টাকা রোজগার করার বহু পন্থা নিয়ে আলোচনা করা হয়েছে।

Advertisement

কিন্তু এবার এই টাকার বদলে টাকা রোজগার বিষয় কিম্বা কিভাবে এই নোট বিক্রয় করবেন, বা Old 1000 Rupee Note Value কত। এই সংক্রান্ত বিষয় বিস্তারিতভাবে এই প্রতিবেদনে জানানো হবে। এবং যদি আপনি ক্রেতা পেয়ে যান তবে আপনার কাছে এটা সেটা যথেষ্ট লাভজনক হতে পারে। কারণ এই পুরনো Note বা Coin যদি আপনার কাছে থাকে, তাহলে তার বদলে যে পরিমাণে টাকা উপার্জন করতে পারবেন, তা ধারণাও করতে পারবেন নাড়

Advertisement

দেশে নোটবন্দির পরে এই বিষয়টি একাধিকবার বহু জায়গায় শোনা গিয়েছে। ১০০০ টাকার নোট (Old 1000 Rupee Note Value) যদি কোনো ব্যক্তির কাছে থাকে, তাহলে তিনি এক লহমায় তার বদলে সরাসরি ৩ লক্ষ টাকা পকেটে ঢুকিয়ে নিতে পারবেন। তবে সব নোটের ক্ষেত্রে এই ডিল বা অফার প্রযোজ্য নয়, বিশেষ কিছু Old 1000 Rupee Note Value এর নোটে এই সুবিধা দেওয়া হচ্ছে।

Old 1000 Rupee Note Value এর বৈশিষ্ট্যঃ

শুধু ১ হাজার টাকার নোট নয়, যদি পুরনো কয়েন কাছে থেকে থাকে, তাহলে তার বদলে প্রায় ১ হাজার গুন বেশি দাম পাওয়া যাবে। আপনার কাছে যদি বিশেষ প্রকার পুরনো কয়েন, বা নোট থাকে তবে আপনি মোটা টাকা পেতে পারেন। এবার জেনে নেওয়া যাক, এই ১০০০ টাকার নোট কিভাবে বিক্রি করা সম্ভব? যার বদলে মোটা টাকা আয় হতে পারে।

যদি কোনো ব্যক্তির কাছে ১০০০ টাকার পুরনো নোট থাকে, যে ১০০০ টাকার নোটের সিরিয়াল নম্বর AH 1775 এবং সেই নোট যদি প্লাস্টিকের নোট হয়, তাহলে সরাসরি তার বদলে ৩ লক্ষ টাকা পেয়ে যাবেন। এছাড়াও ওই ১০০০ টাকার নোট (Currency Old 1000 Rupee Note Value) মোটা টাকার বিনিময়ে তিনি বিক্রি করতে পারবেন।

Advertisement

এ তো গেল ১০০০ টাকার কথা। এবার যদি কোনো ব্যক্তির কাছে ৫০ পয়সা বা ৫০ টাকার কয়েন (Coin) থেকে থাকে, আর সেই কয়েনে যদি রানীর দুটি ছবি থাকে, তাহলে সেই কয়েনের থেকে ১০০০ গুন বেশি দাম পেয়ে যেতে পারেন। এও জানা গিয়েছে, গতমাসে ইউগার্ডসের কয়েন ১৭ হাজার টাকায় বিক্রি হয়েছে।

ডিয়ার লটারি জেতার নতুন টেকনিক, এইভাবে টিকিট কেটে রাতারাতি বড়লোক হওয়ার সহজ উপায়।

ব্রিটেনের কারেন্সি ইউনিক সিরিয়াল নম্বরের ঐতিহাসিক গুরুত্বের জন্যই অপ্রত্যাশিতভাবে ১ হাজার গুণ বেশি দাম ধার্য হয়েছে। এর আগে বহুবার কয়েন বা সিকি বিক্রি করে টাকা রোজগারের বিভিন্ন পন্থা সম্বন্ধে আলোচনা করা হয়েছে। তবে সব সময় একটা কথা মনে রাখা দরকার, টাকা বা কয়েনের বদলে লক্ষ লক্ষ টাকা উপার্জন করার আগে যথেষ্ট সতর্কতা অবলম্বন করতে হবে।

কারণ এই ধরনের প্রলোভন দেখিয়ে প্রতারকেরা (Fraud) অনেক সময় সাধারণ মানুষকে প্রতারণার ফাঁদে ফেলে চরম ক্ষতি করে দেয়। এরকম বহু উদাহরণ রয়েছে, আর এই বিষয়ে রিজার্ভ ব্যাংক বার বার গ্রাহকদের সতর্ক করেছে। আর মনে রাখবেন RBI কখনও পুরনো নোট নিয়ে ক্রয় বিক্রয় করে না, তাই কেউ যদি রিজার্ভ ব্যাংকের নাম করে আপনাকে ফোন করে, তবে সেটা জালিয়াতির ফাঁদ হতে পারে।

স্বল্প পুঁজিতে শুরু করুন লাভজনক এই ব্যবসা। ঘরে বসে ইনকাম।

বিভিন্ন সূত্র থেকে পাওয়া এবং আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী, ১০০০ টাকার নোট বা কয়েনের বদলে মোটা টাকা পাওয়ার বিষয়টি জানা গিয়েছে। তবে এই ধরনের কার্যকলাপ করার আগে যথেষ্ট সাবধানতা অবলম্বন করা জরুরী। অনলাইনে কাউকে না চিনে টাকা পয়সার লেনদেন করবেন না। EK24 News এই ধরনের লেনদেন করে না, এবং নিজের দায়িত্বে করবেন।
Written By Rajib Ghosh.

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment