Advertisement
Link or Register Mobile Number with Post Office Account (পোস্ট অফিসের একাউন্ট)
Advertisement

হাতে আর সময় নেই, পোস্ট অফিসে গিয়ে এক্ষুনি এই কাজটি করুন, নাহলে সমস্যায় পড়বেন।

বর্তমানে বহু গ্রাহক ব্যাংক একাউন্টে টাকা রাখার পাশাপাশি পোস্ট অফিসে ও টাকা জমা করেন। ব্যাংকের আধুনিক পরিষেবার মতো এখন Post Office Service একাউন্টেও অনলাইন ব্যাংকিং, ATM Card, Cheque, PPF, Fixed Deposit প্রভৃতি অর্থাৎ ব্যাংকেও যেমন টাকা সঞ্চয় করা যায়, ঠিক একইভাবে পোষ্ট অফিসেও টাকা সঞ্চয় করা যায়। কিন্তু ব্যাংকে যে কাজটি করেছেন সেটি কি পোস্ট অফিসের অ্যাকাউন্টে করেছেন? যদি না করে থাকেন, তাহলে জেনে নিন।

Advertisement

পোস্ট অফিস গ্রাহকদের জরুরী সূচনাঃ

এই মুহূর্তে সমস্ত ব্যাংকের একাউন্টে গ্রাহকদের ফোন নম্বর লিঙ্ক করা রয়েছে। আর ফোন নম্বর লিঙ্ক করা থাকলে ব্যাংক একাউন্টের ক্ষেত্রে গ্রাহকের সঙ্গে যোগাযোগ করতে কোনো অসুবিধা নেই। শুধু তাই নয়, যেকোনো ধরনের ব্যাংকিং পরিষেবাও ফোন নম্বরের লিঙ্ক করে থাকার ফলে পাওয়া সহজ হয়। এটা কি জানা আছে, ব্যাংকের একাউন্ট এর মত পোস্ট অফিসের একাউন্টে (Post office Account Link) ফোন নম্বর লিঙ্ক করার প্রয়োজন?

Advertisement

পোস্ট অফিসের একাউন্টের সঙ্গে অধিকাংশ মানুষ প্রায় ৫৫% গ্রাহক এখনও পর্যন্ত ফোন নম্বরের লিঙ্ক বা রেজিস্ট্রেশন করান নি, যদি এরকমটা হয়ে থাকে, তাহলে এক্ষুনি পোষ্ট অফিসের একাউন্টের সঙ্গে ফোন নম্বর লিঙ্ক করিয়ে নিন। ইতিমধ্যেই ভারতীয় ডাক বিভাগের তরফে নির্দেশিকা জারি করে জানানো হয়েছে, একাউন্টধারীদের দ্রুত ফোন নম্বর লিঙ্ক করে নিতে হবে। এবং গ্রাহকেরা পোষ্ট অফিসে গেলেও বার বার স্মরণ করিয়ে দেওয়া হচ্ছে। তা সত্ত্বেও অনেকেই সেটা করেন নি।

রাজ্যবাসীদের সুখবর, রেশন পরিষেবার সাথে চালু হচ্ছে ব্যাংকিং সিস্টেম কি কি সুবিধা পাবেন জেনে নিন।

How to Link or Register Mobile number With Post Office Account?

যেসমস্ত গ্রাহকেরা এখনও লিংক করেন নি, তাদের জন্য একটি নির্ধারিত নির্দিষ্ট সময়সীমাও জানিয়ে দেওয়া হয়েছে। পোষ্ট অফিসের নির্দিষ্ট শাখায় গিয়ে এই বিষয়ে জানালে তারা আপনাকে সহায়তা করবে। ডাক বিভাগের পক্ষ থেকে আগামী ১/৪/২৩ তারিখ থেকে ফোন নম্বর লিঙ্ক করা আবশ্যিক বলে জানানো হয়েছে। পোস্ট অফিসের যেকোনো অ্যাকাউন্টের সঙ্গে গ্রাহকদের ফোন নম্বর লিঙ্ক করতে হবে। পরবর্তীতে সেই ফোন নম্বর আপডেটও করতে পারেন।

EK24 News

আরও পড়ুন, Jio গ্রাহকদের মাথায় হাত, 100 টাকা বেড়ে গেল রিচার্জের দাম।

অনলাইনে কিভাবে লিংক করবেন?

আপনার মোবাইল ফোনে IPPB অ্যাপ্লিকেশনটি এর জন্য ডাউনলোড করে নিতে হবে। সেখানে সার্ভিস রিকোয়েস্ট এর মধ্যে এই সুবিধা পাওয়া যাবে।
তাই পোস্ট অফিসে অ্যাকাউন্ট রয়েছে এরকম গ্রাহকরা যারা এখনো পর্যন্ত ফোন নম্বর একাউন্টের সঙ্গে লিঙ্ক করা নেই, তারা নির্দিষ্ট সময়সীমার মধ্যেই একাউন্টের সঙ্গে ফোন নম্বর লিঙ্ক করে ফেলুন।
Written by Rajib Ghosh.

Advertisement
Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement