ChatGPT Api এর মাধ্যমে ঘরে বসে কিভাবে টাকা রোজগার করবেন? ইনকামের পরিমান জানলে চমকে উঠবেন।

ChatGPT Api টেকনোলজির ChatGPT ChatBot দিচ্ছে আয়ের সুযোগ।

ভয় বেকার হওয়ার, তার মধ্যেই লক্ষ লক্ষ টাকা রোজগারের নয়া পথ দেখাচ্ছে ChatGPT Api, জানলে চমকে যাবেন।
আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (ChatGPT AI) এর বিষয়টি এতদিনে অনেকেই জানেন। প্রযুক্তি যত এগোচ্ছে, ততই নিত্যনতুন ভাবে তা মানুষের সামনে উঠে আসছে। কৃত্রিম বুদ্ধিমত্তা ভিত্তিক ChatGPT Chatbot বাজারে আসার সঙ্গে সঙ্গেই মানুষ ধীরে ধীরে কাজ হারাতে শুরু করেছে।

Advertisement

প্রযুক্তির উন্নয়নের সাথে সাথে মনে করা হচ্ছিল, মানুষ একদিকে যেভাবে বাড়িতে বসেই সমস্ত পরিষেবা সুবিধা নিতে পারবেন, তেমনি পাশাপাশি কাজের ক্ষেত্রও আরও বিস্তৃত হবে। কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে, AI Based ChatGPT Chatbot বাজারে আসতেই বিশেষজ্ঞদের আশঙ্কা, মানুষ ধীরে ধীরে কর্মসংস্থানের জায়গা হারিয়ে ফেলবেন। বহু মানুষের কাজ থাকবে না। সেই দিক থেকে বলতে পেলে লেখাপড়ার বইয়ের লেখক, একশ্রেণীর শিক্ষক, কন্টেন্ট রাইটার থেকে শুরু করে বহু বহু ক্ষেত্রের কাজ হারিয়ে যেতে চলেছে।

Advertisement

ফলে মানুষ বেকার হয়ে পড়বেন। বর্তমান সময়ে এমনিতেই মানুষ কাজের খোঁজে চারিদিকে ঘুরে বেড়াচ্ছেন। আর সেই সময় যদি AI Based Chatbot ChatGPT API বাজারে এসে মানুষের দিনযাপনের উপার্জনের রাস্তা বন্ধ করে দেয়, তাহলে কি পরিস্থিতি তৈরি হতে পারে সেটা বলার আর অপেক্ষা রাখে না। তবে এর মধ্যেও চ্যাট জিপিটি নিয়ে একটু ভালো খবর রয়েছে।

How to make money through ChatGPT Api Chatbot:

ChatGPT API যেভাবে মানুষের কাজ কেড়ে নিচ্ছে, তার পাশাপাশি অন্যদিকে আবার কাজের ক্ষেত্র তৈরি করেও দিচ্ছে। সেটা কি রকম? একটি তথ্য থেকে জানা যাচ্ছে, ChatGPT Api এর সাহায্যে ৩ মাসের মধ্যে এক তরুণ লক্ষ লক্ষ টাকা আয় করেছেন। সবে ChatGPT Api বাজারে এসেছে, আর এর মধ্যেই সেই চ্যাট জিপিটি থেকে একজন অল্পবয়সী তরুণকে যে লক্ষ লক্ষ টাকা আয়ের পথ দেখিয়ে দিতে পারে, তা ধারণায় ছিল না। কিন্তু কিভাবে সেই টাকা আয় করেছে ঐ তরুন? জানা গিয়েছে, সম্প্রতি ChatGPT সম্বন্ধে অধিকাংশ মানুষই স্পষ্টভাবে জানেন না। আর সেটাই আয়ের পথ হয়ে গিয়েছে ওই ২৩ বছর বয়সী মার্কিন তরুণ ল‍্যান্স জাঙ্কের।

মার্কিন তরুণ ল‍্যান্স জাঙ্ক Artificial Intelligence Expert বাজারে এলে সে নিজেই স্বাভাবিকভাবে আরো দক্ষ হয়ে যায়। আর যেহেতু অধিকাংশ মানুষ এখনো পর্যন্ত ChatGPT Chatbot সম্পর্কে বিস্তারিত কিছু জানেন না, তাই সেই বিষয়টিকে হাতিয়ার করেই ৩ মাসের মধ্যে প্রায় ২৮ লক্ষ টাকা উপার্জন করে ফেলেছেন ওই তরুণ।
৭ ঘন্টার একটি অনলাইন ট্রেনিং কোর্স চালু করেছেন তিনি। Udemy নামে অনলাইন ট্রেনিং সাইটে চ্যাট জিপিটি ব্যবহার কিভাবে করা যেতে পারে, সেই বিষয়ের উপর এই কোর্স শুরু করেন মার্কিন তরুণ। কোর্সটির নাম ছিল ChatGPT Master Class: A complete ChatGPT Guide for Beginners.

Advertisement

YouTube ভিডিও ভাইরাল করার গোপন কৌশল শিখতে ক্লিক করুন।

এই ট্রেনিং এর কোর্স ফি ছিল ২০ ডলার, ভারতীয় মুদ্রায় ১৬০০ টাকার বেশি। ল‍্যান্স জাঙ্কের কাছে ৩ মাসের মধ্যে ১৭৫০ জন ChatGPT শেখার জন্য ট্রেনিং নেন। ভারত, রাশিয়া, ভেনিজুয়েলার মত দেশ থেকেও বহু মানুষ ওই তরুণের কাছে চ্যাট জিপিটি ব্যবহারের ট্রেনিং নিয়েছেন। তবে সবচেয়ে বেশি এই বিষয়ে ট্রেনিং নেওয়ার ইচ্ছা রয়েছে আমেরিকার মানুষের মধ্যে। তাই যে সময় AI Based ChatGPT বাজারে আসতেই বহু মানুষের কাজ হারিয়ে যাওয়ার আশঙ্কা তৈরি হচ্ছে, ঠিক পাশাপাশি অন্য পথে তা রোজগারের রাস্তাও দেখিয়ে দিচ্ছে।

জিওর অনবদ্য রিচার্জ প্ল্যান, 3 জিবি আনলিমিটেড ইন্টারনেট

কিভাবে এর মাধ্যমে টাকা রোজগার করা যায়?
১) অ্যাফিলিয়েট মার্কেটিং।
২) ব্লগিং।
৩) এডিটিং।
৪) অনলাইন টিচিং।
৫) সফটওয়্যার ডেভলপিং।
৬) গানের লিরিক্স লেখা।
৭) খাবারের রেসিপি ব্লগ বা ভ্লগ।
Written by Rajib Ghosh.

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment