SBI Business Opportunities – ষ্টেট ব্যাংকে একাউন্ট থাকলে, ব্যবসা করার দারুন সুযোগ।

স্টেট ব্যাংক গ্রাহকদের ব্যাবসা করার দারুন সুযোগ – SBI Business Opportunities.

আপনার যদি ষ্টেট ব্যাংকে একাউন্ট থাকে, তবে ব্যাবসা করে (SBI Business Opportunities) নিজেকে প্রতিষ্ঠিত করার সুবর্ণ সুযোগ। মাত্র 1% সুদের হারে 2 লক্ষ আপনি পর্যন্ত ঋণ দিচ্ছে SBI. লোন এর নিয়মে আনা হলো শিথিলতা। বিস্তারিত জানুন।

Advertisement

মাত্র 1% হারে নতুন নিয়মে ঋণ দিচ্ছে SBI. একাউন্ট থাকলে আজই আবেদন করুন। স্টেট ব্যাঙ্ক তাদের নিয়মে শিথিলতা আনাতে শুধুমাত্র একটি কাগজেই মিলবে ঋণ। জানুন বিস্তারিত।

Advertisement

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তে একাউন্ট থাকলেই আপনি আবেদন করুন স্বল্প সুদে (SBI Business Opportunities) ঋণের জন্য।
ভবিষ্যতের কথা এখন থেকে ভাবলে কখনো কোনো সমস্যা এলে তা খুব সহজেই সমাধান করা যায়। আর যদি আর্থিক প্রয়োজন পড়ে তাহলে হঠাৎ করে যেখানের কথা মানুষ চিন্তা করে টা হল ব্যাঙ্ক লোন। কিন্তু সেটা কি খুব সহজে পাওয়া সম্ভব?

বিপদ হঠাৎ করে আসে আমাদের জীবনে। এই পরিস্থিতিতে ব্যাঙ্ক থেকে ঋণ নিতে গেলেও অনেকটাই দেরি হয়ে যায়। কারণ ঋণ নেবার প্রক্রিয়া (SBI Business Opportunities) সব জায়গাতেই বেশ সময়সাপেক্ষ একটি বিষয়। খুব সহজে এবং কম সময়ে ঋণ পেতে গেলে প্রতিবেদনটি পরে দেখুন।

যাদের স্টেট ব্যাঙ্ক বা এসবিআই (SBI)-এ ফিক্সড ডিপোজিট অ্যাকাউন্ট রয়েছে, তাঁরা খুব সহজেই এই ঋণ পেয়ে যাবেন। স্টেট ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিটের উপর ঋণ পাওয়ার যোগ্যতাও খুবই সীমিত।

Advertisement

যে কোনও ভারতীয় নাগরিক এই ঋণ নেবার জন্য আবেদন করতে পারেন। সাধারণ গ্রাহক ছাড়াও স্ব-মালিকানা, অংশীদারি সংস্থা, সমিতি এবং ট্রাস্টগুলি ফিক্সড ডিপোজিটের উপর লোন নিতে পারে। তবে এর জন্য আপনাকে নিজের নামে ব্যাংকে একটি ফিক্সড ডিপোজিট করে রাখতে হবে আগে থেকে।

এই ঋণ বা লোনের মধ্যেমূল বিষয় জানুন। এই লোনের জন্য আবেদন করলে প্রথমে যেটি দেখা হয় সেটি হলো ঐ ব্যক্তির সিবিল রেকর্ড। ফিক্সড ডিপোজিটের (SBI Business Opportunities) মোট মূল্যের ৯৫ শতাংশ পর্যন্ত ঋণ পাওয়া যাতে পারে।

গ্রাহক সহজেই এফডি-র ৭৫ থেকে ৯০ শতাংশ পর্যন্ত ঋণ নিতে পারেন। এই লোনের জন্য গ্রাহককে কোনও প্রসেসিং ফি-ও দিতে হবে না। এমনকী গ্রাহক ডিমান্ড লোন এবং ওভারড্রাফ্ট – এই দুটি সুবিধাই পাবেন তারা। এই লোনের সীমা হিসেবে সর্বনিম্ন ৫০০০ টাকা থেকে সর্বোচ্চ ৫ কোটি টাকা পর্যন্ত ঋণ নেওয়া যাবে।

স্টেট ব্যাঙ্ক থেকে এফডি-র উপর ঋণ নেওয়া (SBI Business Opportunities) এখন খুবই সহজ করে দিল। এক্ষেত্রে নথিপত্রে কোনও রকমের জটিলতাকে সম্পূর্ণ দূরে সরিয়ে রাখা হয়েছে। ইন্টারনেট ব্যাঙ্কিং বা এসবিআই মোবাইল ব্যাঙ্কিং অ্যাপ ইয়োনো-র মাধ্যমেই ঋণের জন্য আবেদন করা যাবে।

ফলে আপনি ঘরে বসেই এই সুবিধা নিয়ে নিতে পারেন খুব সহজে। অর্থাৎ, আপনার কাছে এই বিষয়টি একটি লাইফলাইন হিসেবে (SBI Business Opportunities) থাকছে যেকোন বিপদে ব্যবহার করার জন্য।

নেট ব্যাঙ্কিং-এর মাধ্যমে কিভাবে করবেন আবেদন? প্রথমে নেট ব্যাঙ্কিং পোর্টালে লগ ইন করতে হবে। মেনু সেকশন থেকে ই-এফডি অপশনটি বেছে নিতে হবে। এর পর ‘ওভারড্রাফট এগেনস্ট এফডি’ অপশন বেছে নিতে হবে।

গ্রাহকের সমস্ত এফডি-র তালিকা সামনে চলে আসবে। এর মধ্যে থেকে যে কোনও একটি এফডি বেছে নিয়ে ওভারড্রাফট চালিয়ে যাওয়ার অনুরোধ বা রিকোয়েস্ট করতে হবে। এর পর সমস্ত তথ্য দিয়ে আবেদনটি সম্পূর্ণ করতে হবে। ব্যাঙ্ক থেকে approved মেসেজ পেলেই বুঝবেন যে আপনার আবেদনটি গৃহীত হয়ে গেছে।

ঋণের টাকা কীভাবে পাবেন? ফিক্সড ডিপোজিটের উপরে লোনের জন্য আবেদন (SBI Business Opportunities) করার পর মাত্র কয়েক দিনের মধ্যে গ্রাহকের অ্যাকাউন্টে লোনের টাকা জমা হয়ে যাবে। যে অ্যাকাউন্টের সঙ্গে এফডি লিঙ্ক করা রয়েছে, সেই অ্যাকাউন্টেই টাকা আসবে। সাথে সাথে আপনার মোবাইলেও ঢুকে যাবে মেসেজ।

সুদের হার হিসেবে কত দিতে হবে? এফডি-র সুদের হারের থেকে ১ শতাংশ বেশি সুদ দিতে হবে। অর্থাৎ, এফডি-র সুদ ৪ শতাংশ হলে ঋণের সুদ হবে ৫ শতাংশ। অর্থাৎ আপনি খুবই কম সুদে এই ঋণ উপভোগ করতে পারবেন। আলাদা করে আপনাকে কোনো রকম ঝামেলার মধ্যে যেতে হবে না।

বাড়িতে বসে না থেকে প্রতি মাসে 20 হাজার টাকা আয় করুন। খুলে দিন আধার সংশোধন কেন্দ্র।

এই ধরণের ঋণ নিয়ে আপনি নিজের নতুন ব্যবসাও (SBI Business Opportunities) শুরু করতে পারেন। এছাড়া আপনি আগে থেকে কোনো ব্যবসার মধ্যে থাকলে সেখানে করতে পারেন আর্থিক বিনিয়োগ। আপনি আপনার ইচ্ছামতো এই ঋণকে কাজে লাগাতে পারেন যে কোনো মুহূর্তে।

নতুন নতুন খবরের (SBI Business) নির্ভুল ও সঠিক ঠিকানা হিসেবে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে থাকুন। কমেন্ট করতে ভুলবেন না। কারণ আপনার মতামত আমাদের কাছে অনেক বেশি গুরুত্ব রাখে। ধন্যবাদ।
Written by Mukta Barai.

অনলাইনে বাড়িতে বসে স্থায়ী ইনকাম করতে সাহায্য করবে এই 4 টি পন্থা।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment