200 টাকা কমে গেল রান্নার LPG Gas এর, বুক করার আগে নতুন নিয়ম জেনে নিন।

নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দামের মতোই দাম বেড়েছে রান্নার LPG Gas এর। কয়েক বছর আগে যেখানে রান্নার গ্যাসের দাম ৪০০ থেকে ৫০০ টাকা ছিল এখন তার দাম ১১০০ টাকা। তবে একটি উপায়ে বাজারমূল্যের চেয়ে কমে বুক করতে পারেন রান্নার LPG Gas সিলিন্ডার। কীভাবে? জানুন বিস্তারিত।

Advertisement

বিগত কয়েক বছরে ধাপে ধাপে বেড়েছে LPG Gas সিলিন্ডারের দাম। প্রতিনিয়ত মূল্যবৃদ্ধির কারণে পকেট থেকে ভাঁড়ার সর্বত্রই টান পড়ছে মধ্যবিত্তের।
কিন্তু আপনি কি জানেন এই LPG Gas সিলিন্ডার কেনার সময়তেই বাজারচলতি মূল্যের উপর আপনি পেতে পারেন ২০ শতাংশের একটি দুর্দান্ত ছাড় পাবেন?
শুনতে অবাক লাগলেও, এটা সত্যি। কিন্তু কীভাবে সম্ভব এত কম দামে গ্যাস সিলিন্ডার কেনা?

Advertisement

LPG Gass Booking Procedure

আসলে দেশে ডিজিটাইজেশন বা প্রযুক্তি নির্ভরতার বৃদ্ধির সাথে সাথে পাল্লা দিয়ে অ্যাপের মাধ্যমে LPG Gas বুকিং করা গ্রাহকের সংখ্যাও ক্রমাগত বেড়েছে। আজকাল অনেকেই Paytm, Freecharge, Bajaj Finserv App ইত্যাদি মাধ্যমে LPG Gas বুকিং করছেন। এই অ্যাপ কোম্পানি গুলি, গ্রাহকদের তাদের দিকে আকৃষ্ট করতে বিভিন্ন ধরনের অফার দিয়ে থাকে। এর ফলে, আপনি ফ্রিচার্জ এবং বাজাজ ফিনসার্ভের মতো অ্যাপের মাধ্যমে গ্যাস বুক করার জন্য অনেক হারে ডিসকাউন্ট অফার পাচ্ছেন। এভাবেই আপনি বাজারচলতি দামের চেয়ে কম দামে কিনে ফেলতে পারেন গ্যাস।

ফ্রিচার্জ অ্যাপের মাধ্যমে বুকিং করুন আর ২০ শতাংশ ক্যাশব্যাক পান!
আপনি যদি Freecharge অ্যাপের মাধ্যমে প্রথমবার LPG Cooking Gas Cylinder বুক করতে যান, তাহলে আপনি মোট দামের ২০ শতাংশ ক্যাশব্যাক অর্থাৎ সর্বাধিক ২০০ টাকা পর্যন্ত ছাড় পেতে পারেন। সবচেয়ে ভালো ব্যাপার হলো এই অ্যাপটি আপনাকে ভারত গ্যাস (বিপিসিএল), এইচপি গ্যাস ও ইন্ডেন গ্যাস তিনটিই বুক করতে দেয়।

কীভাবে বুক করবেন এই ফ্রিচার্জ অ্যাপের মাধ্যমে?
অ্যাপটি ব্যবহার করতে সবার প্রথমে আপনি অ্যাপটি প্লে স্টোর থেকে ডাউনলোড করুন এবং অ্যাপটি খুলুন। তারপর গ্যাস সরবরাহকারী কোম্পানির অপশনটি নির্বাচন করুন।
এর পরে আপনার রেজিস্টার্ড মোবাইল নম্বর লিখুন।

Advertisement

আধার কার্ড নিয়ে নতুন নির্দেশ সরকারের, না মানলে ক্ষতির জন্য সরকার দায়ী থাকবে না।

এবার আপনাকে পেমেন্ট করতে হবে। আপনি নেট ব্যাঙ্কিং বা ডেবিট কার্ডের মাধ্যমে টাকা জমা দিন। 
ক্যাশব্যাক পেতে, আপনাকে GAS100-এর প্রোমোকোড লিখতে হবে।
 পেমেন্ট সফল হলেই, আপনার গ্যাস বুকিং হয়ে যাবে।
আর, বুকিংয়ের ২ দিনের মধ্যে ক্যাশব্যাকের টাকা আপনার অ্যাকাউন্টে পাঠিয়ে দেওয়া হবে।
এবার থেকে এই অ্যাপের মাধ্যমে গ্যাস বুক করুন আর অনেক কম দামে সিলিন্ডার পেয়ে যান।

ডিসকাউন্ট পেতে এখানে ক্লিক করুন

প্রসঙ্গত উল্লেখ্য, তেল বিপণন সংস্থাগুলি (OMC) কিছুদিন আগেই ঘোষণা করেছিল যে কমতে চলেছে গ্যাসের দাম। সেই মতই সমস্ত মেট্রো শহরে গত ১ নভেম্বর থেকে এই নতুন দাম প্রযোজ্য হয়েছে। কিন্তু ঘরের গ্যাস নয়, কেবল বাণিজ্যিক ক্ষেত্রে ব্যবহৃত গ্যাসের দাম কমেছে এর ফলে। বাণিজ্যিক গ্যাসের ১৯ কেজির সিলিন্ডারে এই দাম কমানো হয়েছে।

বাতিল হবে রাজ‍্যের ১০ লক্ষ রেশন কার্ড, কার্ড বাঁচাতে চাইলে এই কাজটি এক্ষুনি করুন

আগে কলকাতায় ১৯ কেজি সিলিন্ডারের বাণিজ্যিক গ্যাসের দাম ছিল ২০৯৫.৫০ টাকা, যার বর্তমান দাম ১৯৯৫.৫০ টাকা। দিল্লিতে আগে বাণিজ্যিক গ্যাসের দাম ছিল ১,৯৭৬.৫০ টাকা। এখন তার দাম ১৮৮৫ টাকা। মুম্বইয়ে বাণিজ্যিক গ্যাসের দাম কমেছে ৯২.৫০ টাকা এবং চেন্নাইয়ে কমেছে ৯৬ টাকা।
এদিকে ১টাকা ২টাকা করে করে গ্যাসের দাম আকাশছোঁয়া। এই মুহুর্তে এই অ্যাপ গুলি থেকেই কিছুটা কমদামে LPG Gas বুক করা যায়, এই ব্যাপারে আপনার মতামত নিচে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন।
Written by Antara Banerjee.

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment