LPG Gas Subsidy – রান্নার গ্যাসের ভর্তুকির টাকা পাচ্ছেন না? কিভাবে পাবেন সঠিক পদ্ধতি দেখুন।

রান্নার গ্যাসে ভর্তুকির (LPG Gas Subsidy) টাকা এমন অনেক মানুষ আছেন যারা কোন না কোন কারণের জন্য এই টাকা পাচ্ছেন না। সেই কারণটা অনেক ধরণের হতে পারে কিন্তু সেই সকল কারণের সমাধান একই। আজকে আপনারা সেই সম্পর্কে আমাদের এই প্রতিবেদনে জানতে পারবেন। বহুকাল আগের মানুষ রান্নার কাজে ব্যবহার করত কাঠ এবং কয়লাকে। তবে বর্তমান সময়েই কাঠ এবং কয়লা অতীত। সকলেই এখন গ্যাস ব্যবহার করে। কেন্দ্রীয় সরকার গ্যাস সিলিন্ডার প্রতি আগে ভর্তুকির ব্যবস্থা করেছিল।

Advertisement

LPG Gas Subsidy Complaint Details.

কিন্তু বর্তমান সময়ে বহু গ্রাহক ভর্তুকি পান না আবার কেউ যদি পান তবে তা নামমাত্র। যাদের LPG Gas Subsidy টাকা আসে না তারা কিভাবে অভিযোগ জানাবেন সেই বিষয়গুলি জানতে এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন। ইন্ডিয়ান অয়েল গ্যাসের কানেকশন যাদের আছে তাদের লোকসভা ভোটের আগে কিছুটা স্বস্তি দিল মোদি সরকার। এবার গ্যাসের ভর্তুকির পরিমাণ ২০০ থেকে ৩০০ টাকা করা হলো।

Advertisement

তবে এই পরিষেবা কিন্তু সকল গ্যাসের গ্রাহকদের জন্য নয়। এই পরিষেবা পাবেন উজ্জ্বলা গ্যাস সুবিধাভোগীরা। গত ৪ঠা অক্টোবর বুধবার মন্ত্রিসভার এক বৈঠকের পর এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। গত আগস্ট মাসে গৃহস্থালী গ্যাস উপভোক্তাদের ভর্তুকির টাকাও ১০০ টাকা বর্ধিত করা হয়েছে। এরপর উজ্বলা গ্যাস উপভোক্তাদের ভর্তুকির (LPG Gas Subsidy) টাকা বাড়ানো হলো। এই টাকা সরাসরি উপভোক্তাদের ব্যাংক একাউন্টে চলে যায়।

LPG Gas Subsidy র টাকা বাড়ানোর পরও অনেক গ্রাহকরাই ভর্তুকি টাকা পান না। একটি সিলিন্ডারের দাম ৯৬০ টাকা। আর উজ্জ্বলা গ্যাস উপভোক্তারা ভর্তুকি পাচ্ছেন ৩০০ টাকা। তাহলে একটি সিলিন্ডারের দাম দাঁড়াচ্ছে ৬৬০ টাকা। সিলিন্ডার ডেলিভারির পর এই টাকা উপভোক্তাদের ব্যাংক একাউন্টে ঢুকে যায়। যাদের ওই টাকা ব্যাংক অ্যাকাউন্টে ঢোকে না তারা সহজেই অভিযোগ জানাতে পারবেন এই সহজ পদ্ধতি অনুসারে।

LPG Gas (রান্নার গ্যাস)

১) প্রথমে আপনাকে ওপেন করতে হবে www.indianoil.in এই অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।
২) এরপর LPG অপশন বেছে নেবেন।
৩) সেখানে অনেক অপশনের মধ্যে থেকে ভর্তুকি (LPG Gas Subsidy) সংক্রান্ত অপশনটি বেছে নেবেন।
৪) এরপর ভর্তুকি না পাওয়ার অপশনটি বেছে নেবেন।

Advertisement

Forgot ATM PIN – ATM কার্ডের পিন ভুলে গেলেও টাকা তুলুন এই পদ্ধতিতে, খালি হাতে ফিরবেন না।

৫) এরপর গ্যাসের সঙ্গে যুক্ত থাকা আপনার মোবাইল নম্বরটি ইনপুট করবেন অথবা গ্যাসের আইডি নম্বর দিলে হবে।
৬) সাবমিট করার পর আপনি আপনার ভর্তুকি সমস্ত তথ্য জানতে পারবেন।
৭) এখানে আপনি পাঁচটি সিলিন্ডারের বুকিং এর বিশদ তথ্য দেখতে পাবেন। যদি আপনি ভর্তুকি (LPG Gas Subsidy) না পান তবে সেই সংক্রান্ত অভিযোগ দায়ের করুন। অনলাইনের পাশাপাশি আপনি আপনার ডিস্ট্রিবিউটর এর কাছেও অভিযোগ করতে পারেন।

TET Scam – 6 বছর চাকরির পর টেট মামলায় পশ্চিমবঙ্গের প্রাথমিক শিক্ষকদের চাকরি বাতিলের

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment