ফ্রি স্মার্টফোন প্রকল্প – প্রতি পরিবারে একটি করে স্মার্টফোন দিতে চলেছে সরকার, কিভাবে পাবেন।

প্রযুক্তিতে সুচারু করতে ফ্রি স্মার্টফোন প্রকল্পের মাধ্যমে বিনামূল্যে স্মার্টফোন দিতে চলেছে সরকার, কাদের জন্য এই সুবিধা, কিভাবে বিনামূল্যে স্মার্ট ফোন পাবেন। এবং এর সাথে আর কি কি সুবিধা পাওয়া যাবে, জেনে নিন।

Advertisement

স্মার্টফোন কিনতে চাইছেন? পুরনো মডেলের স্মার্টফোনটির বদল করতে চাইছেন কিংবা নতুন একটি স্মার্টফোনের প্রয়োজন? তাহলে এক্ষুনি পকেটের টাকা খরচ করে স্মার্টফোন কেনার দরকার নেই। সম্পূর্ণ বিনামূল্যে স্মার্টফোন (Smartphone) দিতে চলেছে সরকার। প্রতিটি মহিলাদের একটি করে স্মার্টফোন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার এই প্রকল্পের নাম দেওয়া হয়েছে ফ্রি স্মার্টফোন প্রকল্প।

Advertisement

ফ্রি স্মার্টফোন প্রকল্প

এই খবর জানার পরে স্বাভাবিকভাবেই আনন্দিত হয়ে উঠেছেন সকলে। তার কারণ, বর্তমানে একটি স্মার্টফোনের দাম খুব একটা কম নয়। আবার এই ডিভাইসটি যথেষ্ট প্রয়োজনীয়। সাম্প্রতিক সময়ে দৈনন্দিন প্রায় সমস্ত কাজ একটি মুঠোফোনের মাধ্যমে করা যায়।

এই ব্যবসা একবার শুরু করলেই, লাইফটাইম ইনকামের রাস্তা তৈরী হবে।

প্রতিটি রাজ্যবাসীকে ফ্রি স্মার্টফোন প্রকল্প এর মাধ্যমে এই স্মার্টফোন দিতে চলেছে রাজস্থান সরকার। রাজস্থানের প্রতিটি মহিলাকে একটি করে মুঠোফোন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তার কারণ ২০২৩ সালে রাজস্থানে বিধানসভা নির্বাচন। সেখানকার গেহলট সরকার নির্বাচনের আগে এই স্মার্টফোনের মাধ্যমে দলীয় নির্বাচনী প্রচার চালাতে চাইছে। সেক্ষেত্রে যে স্মার্টফোন দেওয়া হবে বলে জানা গিয়েছে, ৭ থেকে ১০ হাজার টাকার মধ্যে দাম হতে পারে।

রাজস্থানবাসীকে যে স্মার্টফোন দেবে গেহলট সরকার, তাতে দলীয় ওয়ালপেপার, দলীয় স্লোগান থেকে শুরু করে একাধিক অ্যাপ থাকবে। তবে কেউ মনে করলেও সেই অ্যাপ আনইন্সটল করতে পারবেন না। খুব দামি স্মার্টফোন না হলেও রাজস্থানের কংগ্রেস সরকার প্রতিটি রাজ্যবাসীকে ওই স্মার্টফোনে ৩ বছরের জন্য ফ্রি কলিং এবং ইন্টারনেট পরিষেবা দেবে।

Advertisement

কোটি কোটি গ্রাহকের SBI Account বিক্রি করে দিচ্ছে ষ্টেট ব্যাংক, টাকা পয়সা বাঁচাতে হলে এখুনি জানুন।

বিধানসভা নির্বাচনের আগে ভোটারদের মন জয় করতে সমস্ত রাজনৈতিক দল নিত্যনতুন পরিকল্পনা করে থাকে। এক্ষেত্রে বিজেপি, কংগ্রেস সকলেই একই মডেলে নির্বাচনী প্রচার করে।
Written by Rajib Ghosh.

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment