রাস্তার পাশে বাড়ি হলেই, মাসে লাখ টাকা রোজগার হবে। Amul Franchise ডিলারশিপ নিয়ে এই ব্যবসা শুরু করুন।

যারা সহজেই একটি প্রতিষ্ঠিত ব্যবসা করার কথা ভাবছেন, তাদের জন্য ব্যাবসার দারুন সুযোগ। রাস্তার পাশে বাড়ি হলেই আমুল দুধের ডিলারশিপ বা Amul Franchise নেওয়ার বড় সুযোগ। এই ব্যবসা বা Business Idea এর মাধ্যমে আপনারা নিজেদের পায়ে দাঁড়িয়ে স্বাবলম্বী হয়ে উঠতে পারবেন। একদিকে চাকরির জন্য যেমন নির্দিষ্ট যোগ্যতার দরকার, কিন্তু এই আমূল ফ্রাঞ্চাইজি নিলে কম যোগ্যতায় আপনারা এই কাজ শুরু করতে পারবেন। দেশের যে কোন প্রান্তের ছেলে অথবা মেয়ে বেকার হয়ে থাকলেই এখানে আবেদন করতে পারবেন। সবচেয়ে সুবিধা জনক বিষয় হলো এই কাজটি করার জন্য কাউকে ঘরের বাইরে যেতে হবে না। আমূল ফ্রাঞ্চাইজি নিয়ে নিজের বাড়ি থেকেই অনায়াসে ব্যবসা করতে পারবেন।

Advertisement

Amul Franchise Business Opportunity for Everyone.

ঘরে থেকেই প্রতিমাসে আমুলের সঙ্গে পার্টনারশিপ বা Amul Franchise এর কাজ করে আপনি আয় করবেন লক্ষ লক্ষ টাকা। এমনই দুর্দান্ত চাকরির অফার দিচ্ছে বর্তমানে ভারতের শ্রেষ্ঠ দুগ্ধ ও দুগ্ধ জাত দ্রব্য উৎপাদনকারী কোম্পানি আমুল। সহজে কি এই সুযোগ হাত ছাড়া করতে চাইবেন কেউ? না চাইলে জেনে নিন চাকরির সম্পর্কে বিস্তারিত। আর তারপর তাড়াতাড়ি আবেদন করে ফেলুন।

Advertisement

Amul Franchise New Business Ideas 2024

আমুল কোম্পানির সঙ্গে কাজ করার জন্য সর্ব প্রথম আপনাকে এদের কাছ থেকে ফ্রাঞ্চাইজি (Franchise Business) নিতে হবে। তারপর আপনি নিজের ঘরে আউটলেট খুলে ব্যবসা শুরু করতে পারবেন। অতিমারীর সময়ে অনেক কোম্পানিই ক্ষতির মুখে পড়ে তাদের ব্যবসা বন্ধ করে দিয়েছিল। কিন্তু সেই পরিস্থিতিতেও আমুল ২০২১ সালে ৩৯ হাজার ২০০ কোটি টাকার ব্যবসা করেছে। অর্থাৎ বাজার যতই মন্দা হোক, দুদের প্রয়োজন সর্বদা থাকে। আর ব্যাবসা যদি একটি ভালো ব্রান্ডের নামে করা যায়, তাহলে একদিকে চাহিদা যেমন থাকে, তেমনি রোজগার ও গ্রাহক সন্তুস্টি (Customer Satisfaction) বেশি থাকে।

তাই যারা আমূল ফ্রাঞ্চাইজি ব্যবসা শুরু করার কথা ভাবছেন তাদের কোন ক্ষতির আশঙ্কা নেই, বরং ব্যবসায় নেমেই প্রথম থেকেই লাভ উঠাতে পারবেন। মনে রাখবেন এই সুযোগ, আমুল কোম্পানি খুবই কম সংখ্যক ফ্রাঞ্চাইজি দিয়ে থাকে। তাই আবেদন করার ইচ্ছে হলে খুব শীঘ্রই করা উচিত। এই ব্যাবসায় উদ্যোগপতিদের কোন বাড়তি প্রোমোশন বা প্রচারের প্রয়োজন নেই। এই ব্র্যান্ড এমনিতেই বাজারে নাম করা। এর দুধ ও দুগ্ধজাত পণ্য যেমন আইসক্রিম, পনির, বাটার প্রভৃতি বাজারের সবচেয়ে জনপ্রিয় পণ্য। তাই সময় নষ্ট না করে এই অফার লুটে নিন।

How to Start Amul Franchise in India

আমুলের ফ্রাঞ্চাইজি নেওয়ার জন্য প্রথমে কোম্পানির কাছে একটি আবেদন জমা করতে হবে। আমুল তার উদ্যোগপতিদের দু ধরনের ফ্রাঞ্চাইজি দেওয়ার কথা জানিয়েছে। একটি হল আমলের আউটলেট আর অপরটি হল আমলের আইসক্রিম স্কুপিং পার্লার (Amul Ice Cream Parlour). এর মধ্যে আপনি যেটির ব্যবসা শুরু করতে চান সেটিকে বেছে নিতে পারেন।

Advertisement

এরপর নির্দিষ্ট ব্যবসার জন্য মাল পত্র তুলে ব্যবসা (Business) শুরু করতে পারেন। প্রথমেই বেশি বেশি জিনিস রাখবেন না। আগে দেখুন লাভ কেমন হচ্ছে, লোকজন কেমন কিনছে আপনার জিনিস। সেই বুঝে নিজের ব্যবসা বাড়ান। Amul Franchise ব্যবসা শুরু করার আগে আপনার এলাকায় কোন ধরণের জিনিস বেশি বিক্রি হয় সেই সম্পর্কে আপনারা জেনে নিলে ভালো হবে।

Amul Franchise Cost

আগেই বলা হয়েছে যে আমুল কোম্পানি ফ্রাঞ্চাইজি গ্রহণকারীদের থেকে কোন লাভ না রেখেই ব্যবসার সুযোগ দিচ্ছে। তবে এক্ষেত্রে কোম্পানির কাছে একটি সিকিউরিটি ডিপোজিট জমা করতে হবে। আপনি যদি আমুলের আউটলেট খোলেন তাহলে আপনাকে ২০ হাজার টাকা এবং আইসক্রিম পার্লার খুললে তার জন্য ৫০ হাজার টাকা সিকিউরিটি (Amul Franchise Price) জমা রাখতে হবে।

আরও পড়ুন, LIC পলিসি থাকলেই, একাউন্টে নগদ টাকা দিচ্ছে LIC.

এরপর আমুলের বিভিন্ন প্রোডাক্ট যেমন দুধ, মাখন, ঘি, আইসক্রিম, পিৎজা, স্যান্ডউইচ, হট চকলেট ইত্যাদি বিক্রির জন্য সেই মাল গুলো কিনতে হবে কোম্পানির কাছ থেকে। এই জন্য আরো কিছু টাকা খরচ করতে হবে। মোটামুটি সব মিলিয়ে ২ লাখ টাকার মধ্যে এই Amul Franchise ব্যবসা শুরু করতে পারেন আপনি। আর আপনারা এই সম্পর্কে আরও কিছু তথ্য জেনে নিন।

Ornamental Fish Business Ideas (রঙ্গিন মাছের ব্যবসা)

Amul Franchise profit per month

আমুলের সঙ্গে পার্টনারশিপ মারফত কাজ করে আপনি মাসে কয়েক লাখ টাকা পর্যন্ত ইনকাম করতে পারেন। প্রথমত এখানে প্রতি প্রোডাক্ট সেলিং এর ওপর থাকছে নির্দিষ্ট কমিশন। একটি দুধের প্যাকেট থেকে থাকছে ২.৫ শতাংশ এবং অন্যান্য দুগ্ধজাত পণ্যের থেকে ১০ শতাংশ কমিশন পাবে। অপরদিকে আপনি যদি আমুল আইসক্রিম স্কুপিং পার্লার খোলেন তাহলে ২০ শতাংশ কমিশন পাবেন।

গরমকালের নতুন ব্যবসার আইডিয়া। এখন শুরু করুন, সারা বছর চলবে।

অন্যদিকে আইসক্রিম ও অন্য দ্রব্যাদির সাথে ফাস্ট ফুড ও রাখতে পারেন। যেখানে পিৎজা, স্যান্ডউইচ, হট চকলেট সহ অন্যান্য জিনিসপত্রের উপর কমিশন পাবেন ৫০ শতাংশ। এছাড়াও আপনি যদি মাসে ১০ লক্ষ টাকার লাভ কোম্পানিকে দিতে পারেন তাহলে আপনার লাভ থাকবে ১ লক্ষ টাকা। অর্থাৎ এতো গেল Amul ডিলারশিপ এর ইনকাম। এরপর আপনার বেচা কেনার উপর থাকছে নিজস্ব লাভ।

আপনি যত বেশি প্রোডাক্ট বিক্রি করতে পারবেন মানুষের কাছে তত বেশি আয় করবেন। এছাড়া ফাস্ট ফুড বিক্রয় করলে সাথে নিজের কিছু প্রোডাক্ট ও অনায়াসে বিক্রয় করতে পারবেন। অর্থাৎ ব্যবসা করার স্বদিচ্ছা থাকলে এই ফ্রাঞ্চাইজি নিয়ে বহুমুখী লাভের সম্ভাবনা রয়েছে। এই বিষয়ে কোনও প্রশ্ন থাকলে নিচে কমেন্ট করুন। এবং ব্যবসা সংক্রান্ত আরও তথ্যের জন্য এখানে ক্লিক করুন।
Written by Nabadip Saha.

শেয়ার করুন: Sharing is Caring!

12 thoughts on “রাস্তার পাশে বাড়ি হলেই, মাসে লাখ টাকা রোজগার হবে। Amul Franchise ডিলারশিপ নিয়ে এই ব্যবসা শুরু করুন।”

  1. I really like this business model if by any chance amul would call me that will be the best for me to start a new business

    Reply
  2. আমার বাড়ি দুবদা, এগরা ,পূর্ব মেদিনীপুর
    আমার কয়েকটা জিনিস জানার আছে সেটা হচ্ছে কত স্কয়ার ফিট রুম লাগবে? আর একটা জিনিস হচ্ছে কিভাবে এপ্লাই করব?

    Reply
  3. I really like this business model if by any chance amul would call me that will be the best for me to start a new business।।।

    Reply
  4. বিস্তারিত জানতে, ও কাজ করতে চাই।যোগাযোগ নম্বর দিন।

    Reply

Leave a Comment