How to Earn Money Online – নামী প্রতিষ্ঠানে অনলাইনে বাড়িতে বসে টাইপিং করে মাসে স্থায়ী বেতনে চাকরী করুন, আবেদন চলছে।

How to Earn Money Online : বাড়িতে বসে মোবাইল টাইপিং-এর মাধ্যমে বছরে আয় করতে পারেন ১০ লক্ষ টাকা! জানুন বিস্তারিত

বর্তমান তথ্য প্রযুক্তির যুগে ইন্টারনেটের সাহায্যে সব প্রশ্নের উত্তরই পাওয়া সম্ভব (How to Earn Money Online)। এক্ষেত্রে অনেকেই চান ৯-৫ টা পর্যন্ত অফিসে বসে কাজ করে রোজগার হওয়ার চেয়ে বাড়িতে বসে ইন্টারনেটের সাহায্যে কোনও কাজ করতে। আর এই মুহূর্তে সবার পরিচিত নামী কোম্পানিতে আপনি বাড়িতে বসেই কাজটি করতে পারেন।

Advertisement

অনলাইন কাজ বা Work from home সম্পর্কিত গুগল সার্চের মাধ্যমে (How to Earn Money Online) যে, সব সময় বিশ্বাসযোগ্য কাজ পাওয়া সম্ভব তা কিন্তু একদমই নয়। তাই আজকে এমন একটি ওয়েবসাইট সম্পর্কে জানানো হবে যেটি একদমই ভরসাযোগ্য এবং তা থেকে সহজে প্রতি বছরে লাখ টাকার বেশি রোজগার করা সম্ভব।

Advertisement

অনেক ওয়েবসাইট বা অ্যাপ (Online Earning Money app) এমনও আছে যেখান থেকে রোজগার করার নাম করে ব্যক্তির থেকে নির্দিষ্ট পরিমাণ টাকা নেওয়া হয়। অর্থাৎ টাকার বিনিময়ে কোনও ব্যক্তি টাকা রোজগারের সুযোগ পান। অনেকক্ষেত্রে এ নিয়ে বহু জালিয়াতির খবরও চোখে পড়ে। (How to Earn Money Online)

তবে এই প্রতিবেদনের মাধ্যমে আপনারা জানতে পারবেন একটি বিশ্বাসযোগ্য ওয়েবসাইট সম্পর্কে, যেটি বহু বছরের পুরনো (How to Earn Money Online)। এখানে কোনও ব্যক্তি বাড়িতে বসেই শুধুমাত্র মোবাইলে ইন্টারনেটের সাহায্যে টাইপিং করে বিনা ইনভেস্টমেন্টে বছরে লাখ লাখ টাকা আয় করতে পারবেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক-

প্রসঙ্গত, ওয়েবসাইটটির নাম হল ‘পকেট নোভেল’ (pocket fm writer)। পকেট এফএম এর নাম তো সকলেই শুনেছেন। যদিও এটির একটি মোবাইল অ্যাপও রয়েছে। সুতরাং কোনও ব্যক্তি মোবাইলের প্লে স্টোরে গিয়ে এই অ্যাপের নাম সহজেই খুঁজে পেতে পারেন। সেখান থেকে ডাউনলোড করে মোবাইল টাইপিং-এর মাধ্যমে রোজগার করতে পারবেন।

Advertisement

How to Earn Money Online

কিভাবে আয় করবেন?

১) https://pocketfm.com/ ওয়েবসাইটটি ওপেন করতে হবে।
২) ‘Write at home Earn stable income’ অপশনে গিয়ে ‘Start Writing’-এ ক্লিক করতে হবে। সেখানে দেখা যাবে ‘Rewards and Benefits’-এর জায়গায় বলা আছে বছরে ১ লাখ থেকে ১০ লাখ পর্যন্ত রোজগার করা সম্ভব। এটি সম্পর্কে আগে যারা জানেন তাদের আর ‘Start Writing Your Novel’-এর সম্পর্কে নতুন করে কিছু জানানোর নেই। তবে যারা এক্ষেত্রে নতুন তাদের নিজস্ব স্টোরি টাইপিং-এর মাধ্যমে টাকা রোজগার করতে গেলে নূন্যতম ৩০ হাজার শব্দের একটি গল্প বা উপন্যাস জমা করতে হবে।
How to Earn Money Online

এর জন্য প্রথমবারে ৩,০০০ টাকা Rewards পাওয়া যাবে। তবে বিষয়টি দেখতে হবে যাতে গল্প বা উপন্যাসটি কারও থেকে কপি করা না হয়। তারপর এটি জমা করে কোম্পানির চুক্তি স্বাক্ষর করতে হবে। এরপরে ‘Writers Benefit Programme’-এ Sign in করতে হবে।
Pocket FM Writer কোম্পানি থেকে গল্প বা উপন্যাসটি রিভিউ করা হবে। তারপর Approve করে টাকা দেওয়া হবে। পরের বক্সে দেখা যাবে ‘Daily Update Bonus’ লেখা আছে। How to Earn Money Online

আরো পড়ুন, বিনা ইনভেস্টমেন্টে নিজের যোগ্যতায় অনলাইনে ইনকাম করতে ক্লিক করুন

৩) ‘Daily Update Bonus’ হলো যেখানে কোনও ব্যক্তি আগে যে ৩০ হাজার শদের গল্প বা উপন্যাস লিখেছেন সেই ব্যক্তি চাইলে গল্প বা উপন্যাসটির প্রতি নিয়ত শব্দ বাড়াতে বা আপডেট করতে পারবেন টাইপিং করে। অর্থাৎ সেই সম্পর্কিত নতুন অধ্যায় আগে বলা গল্প বা উপন্যাসের সাথে যুক্ত করতে পারবেন।
How to Earn Money Online

সেই আপডেটের মাধ্যমে শব্দসংখ্যা যদি ৩০ হাজার থেকে বেড়ে ৫০ হাজারের মধ্যে হয় তখন আবার ২,০০০ টাকা Benefits দেওয়া হবে। পুরোপুরি ৫০ হাজার হয়ে গেলে Benefits হিসেবে পাওয়া যাবে ৬,০০০ টাকা। অর্থাৎ ব্যক্তি প্রতি নিয়তই টাইপিং-এর মাধ্যমে পেতে পারেন নানা ধরণের Rewards. How to Earn Money Online

৪) এরপর দেখা যাবে ‘Completion Bonus’. অর্থাৎ এখানে টাইপিং করার মাধ্যমে ব্যক্তি বিভিন্ন প্রতিযোগিতায় বিনামূল্যে অংশগ্রহণ করে Rewards পেতে পারেন। এই ওয়েবসাইটের পক্ষ থেকে ভিউয়ারসদের চাহিদা অনুযায়ী গল্প বা উপন্যাসটিকে নিয়ে ‘Audio Book’ প্রকাশ করা হবে। How to Earn Money Online

এই Audio গুলি যত বেশি শ্রোতা শুনবেন তার ওপরে লেখক পাবেন নিজস্ব রয়্যালটি। অর্থাৎ পাওয়া যাবে বেশি অঙ্কের টাকা। কোনও ব্যক্তির যদি এই ধাপগুলি বুঝতে অসুবিধা হয় তবে নিচে স্ক্রল করে ‘How It Works’-এ গিয়ে স্টেপগুলি দেখতে পারেন।

কীভাবে টাইপিং করা সম্ভব?

১) ‘Rewards and Benefits’-এর পেজের ওপরের দিকে ‘Creat A New Novel’-এ ক্লিক করে নিজের মোবাইল নম্বর দিতে হবে। এরপর ‘Continue’ করতে হবে।
২) নাম, ইমেল আইডি, কোন ভাষায় গল্প লিখতে পারবেন সেই ভাষা সিলেক্ট করে ‘Continue’ করতে হবে।
৩) ‘Title of Your Novel’-এ গিয়ে গল্প বা উপন্যাসে টাইটেল লিখতে হবে। তারপর ‘Creat Novel & Go TO First Chapter’-এ ক্লিক করতে হবে।

৪) উপরে ‘Chapter 1’-এর বক্সে চ্যাপ্টারের নাম দিতে হবে। তারপরে গল্প বা উপন্যাসটি সরাসরি লিখতে হবে। লেখা হয়ে গেলে ওপরের ডানদিকে গিয়ে ‘Save’ করা যাবে। যখন এই ৩০ হাজার শব্দ লেখা শেষ হবে ‘Save’ -এর পাশে ‘Publish’-এ ক্লিক করতে হবে। কোনও ব্যক্তি চাইলে তার লেখার মাধ্যমে কত আয় হচ্ছে তা দেখতে পারবেন বাঁদিকে ‘Income’ অপশনে ক্লিক করে।

মোবাইলের মাধ্যমে কীভাবে লেখা সম্ভব?

একইভাবে মোবাইলে লেখক টাইপ করতে চাইলে ‘Pocket Novel Reader’ অ্যাপটি ইন্সটল করে ওপেন করতে হবে। এরপর নিচে ‘Write’ অপশনে গিয়ে ওয়েবসাইটের নিয়মেই লেখা যাবে গল্প বা উপন্যাস। পাওয়া যাবে Rewards-ও।

অর্থাৎ ব্যক্তি কোনও রকম ইনভেস্টমেন্ট ছাড়াই নিজের লেখা একদিকে শ্রোতা বা পাঠকের কাছে পৌঁছে দিতে পারবেন অন্যদিকে পেয়ে যাবেন Rewards-ও। তাহলে আর দেরি কিসের! যদি আপনিও একজন লেখক হয়ে থাকেন এবং বাড়িতে বসে নিজের লেখা প্রকাশ করতে চান তাহলে অবশ্যই এই অ্যাপ বা ওয়েবসাইটের সাহায্যে তা করতে পারেন।

আর কোনও ব্যাক্তি যদি প্রতিমাসে ১৫টি গল্প প্রকাশ করতে পারেন তবে নুন্যতম ৩০ হাজার টাকা online income করতে পারবেন। এই সম্পর্কিত আরও খবরের আপডেট পেতে অবশ্যই ফলো করুন এই ওয়েবসাইট। এবং আপনারা অনলাইনে কাজ করতে চাইলে নিচের লিঙ্কে প্রেস করুন।

অনলাইনে কাজ করতে চাইলে এখানে ক্লিক করুন

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment