Advertisement
earn money online without paying anything
Advertisement

Earn Money Online – অনলাইনে কিভাবে টাকা ইনকাম করবেন?

আজকাল সকলেরই কাছে স্মার্টফোন আছে, আর সহজলভ্য ইন্টারনেট ও আছে। তাই আপনি যদি অনলাইনে রোজগার (Earn Money Online) করতে চান, তবে আপনার প্রয়োজন শুধুমাত্র একটু ইচ্ছাশক্তি এবং একটু সময়। তাহলেই আপনি অনলাইনে মোবাইলের মাধ্যমে রোজগার করতে পারবেন।

Advertisement

তবে আজকাল ফ্রড এবং ভুয়ো ওয়েবসাইট বা অ্যাপ আছে, যেখানে প্রতাড়িত হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই সেগুলোর থেকে দূরে থেকে নিশ্চিত এবং সুরক্ষিত উপায়ে কিভাবে অনলাইনে টাকা ইনকাম (Earn Money Online Income) করবেন, আসুন দেখে নেওয়া যাক।

বর্তমানে স্যোশাল মিডিয়ায় অনেক গ্রুপ আছে যেখানে অনলাইন ইনকাম (Earn Money Online Income) এর কথা বলে, এবং প্রথমে কিছু টাকা চায়, তবে সেগুলো চেইন বিজনেস এর মতো কাজ করে, অর্থাৎ আপনি কাউকে টাকা দিয়ে অ্যাড করবেন তবেই সেখান থেকে কমিশন পাবেন। তাই এইসব মাধ্যম কে ভরসা করা যায় কিনা, সেতা নিয়ে ভেবে দেখবেন। তবে অনলাইনে ইনকাম করার সবচেয়ে বিশ্বস্ত এবং সঠিক মাধ্যম নিয়ে নিচে আলোচনা করা হলো।

Advertisement

১) গুগল এডসেন্স (Google Adsense)

প্রথমেই বলে রাখি গুগল এডসেন্স সরাসরি আপনাকে টাকা ইনকাম (Earn Money Online) দেয় না। গুগল এডসেন্স একটি প্লাটফর্ম বা ওয়ালেট মাত্র। গুগল এর বিভিন্ন প্রোডাক্টের রেভিনিউ গুগল এডসেন্স এর ওয়ালেটে জমা হয়ে আপনার ব্যাংক একাউন্টে ট্রান্সফার করে। গুগল এডসেন্স থেকে টাকা পেতে হলে ব্লগিং, ইউটিউব, অ্যাপ এর মাধ্যমে টাকা ইনকাম করতে পারেন। এবার কোনও টাকা খরচ না করে কিভাবে টাকা ইনকাম করবেন দেখুন।

ব্লগিং ও ইউটিউব চ্যানেলের এর মাধ্যমে

বর্তমানে স্মার্টফোন দিয়ে সব কাজ করা যায়। এই ডিভাইসে বর্তমানে ব্লগিং থেকে শুরু করে সব ধরনের কাজই করা যায়। তাই আপনার যদি আর্টিকেল লেখা অভিজ্ঞতা থাকে, তাহলে আপনি খুব সহজেই আপনার স্মার্টফোন দিয়ে ব্লগার এর মাধ্যমে একটি ফ্রি ওয়েবসাইট তৈরি করতে পারেন। এবং তারপর শুধু একটি ডোমেইন ক্রয় করে আপনি এই ওয়েবসাইটটি কে গুগল এডসেন্সে এপ্লাই করতে পারেন। আর ডোমেইন না কিনলেও অ্যাডসেন্স পাবেন। অর্থাৎ গুগল আপনাকে বিনা খরচে ইনকাম করার সমস্ত ব্যাবস্থা করে দেবে। শুধু আপনার দরকার ইচ্ছাশক্তি এবং নিয়মিত কাজ করা।

EK24 News

ব্লগিং ওয়েবসাইট গ্রো করতে হলে আপনাকে ভালো আর্টিকেল এবং নিয়মিত পোষ্ট করতে হবে। একবার একটি ব্লগ ভাইরাল হলে আপনাকে আর চাকরীর চিন্তা করতে হবে না। একটি ব্লগ থেকে মাসে লাখ টাকা ইনকাম (Earn Money Online) করা কোনও ব্যাপার না।

Advertisement

ইউটিউব চ্যানেলের মাধ্যমে আপনার প্রতিভা সকলের সামনে তুলে ধরতে পারেন। আর তার সাথে ভালো রোজগারের ও সুযোগ আছে। শুধুমাত্র আপনাকে ইউনিক কন্টেন্ট নিয়ে কাজ করতে হবে, আর নিয়মিত ভিডিও আপ্লোড করতে হবে। ব্লগিং এবং ইউটিউব এ একবার সফল হলে এটিই আপনার পেশা হয়ে যেতে পারে।

ফ্রীল্যান্সিং মার্কেটপ্লেস এর মাধ্যমে

আপনি আপনার স্মার্টফোন দিয়ে ফ্রিল্যান্সিং এর মাধ্যমে  অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারেন। আর ফ্রিল্যান্সিং ও নির্দিষ্ট কোনও বিষয় নয়। আপনি যে বিষয়ে পারদর্শী সেই বিষয়ের কাজই করতে পারবেন। আপনি যদি নিজে ব্লগিং না করতে চান, কিন্তু আর্টিকেল লিখতে পারেন, তবে অনেক ব্লগার আছে জারা ভালো পেমেন্ট দিয়ে ফ্রিল্যান্সার কন্টেন্ট রাইটার নিয়োগ করে। সেখান থেকেও আপনি ইনকাম করতে পারবেন।

কিম্বা আপনি ভিডিও এডিটিং জানেন, কিম্বা আপনি সফটওয়্যার এর কাজ জানেন, কিম্বা ওয়েব ডিজাইন এর কাজ জানেন, এইরকম নানান কাজ আপনি ফ্রিল্যান্সিং এর মাধ্যমে ঘরে বসেই মোবাইল দিয়ে করতে পারবেন। আসল কথা হলো ব্লগিং বা ইউটিউব চ্যানেল দুটো বিষয়ই সময় সাপেক্ষ। তবে দুটোই সুরক্ষিত এবং নির্ভরযোগ্য। এবং পার্মানেন্ট রোজগারের সুযোগ করে দেয়।

Advertisement

আপনি নিয়মিত কাজ করলে আর আপনার কাজের কোয়ালিটি ভালো হলে একদিন সফল হবেনই। নিচে আরো অনেক মাধ্যম রয়েছে অনলাইনে টাকা ইনকাম করার, সেগুলো পড়তে পারেন। এছাড়া ফ্রিল্যান্সিং এর মাধ্যমে ইনকাম করতে চাইলে, নিচে কমেন্ট করুন, কাজের সন্ধান পেয়ে যাবেন।

ফ্রিল্যান্সিং এর মাধ্যমে টাকা রোজগার করতে এখানে ক্লিক করুন

যে সমস্ত আরনিং অ্যাপ গুলো সত্যি সত্যি পেমেন্ট দেয়, তার লিস্ট

মোবাইল গেম খেলে টাকা ইনকাম করতে এখানে ক্লিক করুন

Advertisement
Advertisement
6 thoughts on “Earn Money Online – কোনও টাকা খরচ না করে, অনলাইনে মোবাইলের মাধ্যমে টাকা ইনকাম করার সবচেয়ে সহজ উপায়”
  1. জনাব!
    আমি একজন ছাত্র।
    রাত্রে অবসর সময়ে আমি কিছু কাজ করে ইনকাম করতে চাই।যার দ্বারা পরিবারের সচ্ছলতা আসে।
    যেমন লেখালেখি বা এডিটিং বা কোন ডিজাইন করা এরকম কিছু আমার প্রয়োজন।
    যদি তেমন সুবিধা জনক মনে হয়, তাহলে আমাকে বুঝিয়ে দিতে পারেন।

  2. Advertisement
  3. I Wanna work about Degital marketing business.
    Categories:
    Facebook products listening
    Social media products designer
    Background remove
    Instagram followers making
    Shopify themes designer

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement