Advertisement
অনলাইনে আয় করার উপায় (How to earn money online)
Advertisement

বাড়িতে বসেই কেবল ইন্টারনেটের মাধ্যমে মোটা টাকা অনলাইনে আয় সুনিশ্চিত করা সম্ভব। কোনো কায়িক শ্রম ছাড়াই, বিভিন্ন উপায়ে এবং নিজের ঘরে বসে ইন্টারনেটের মাধ্যমে আয় করা যায় বেশ কয়েকটি পদ্ধতিতে। এই প্রতিবেদনে সেই রকমই কয়েকটি পদ্ধতি নিয়ে আলোচনা করব।

Advertisement

অনলাইনে আয় করার উপায়

১. PTC সাইট :
PTC এর পুরো নাম হলো পেইড টু ক্লিক। এরকম বেশ কিছু ওয়েবসাইট আছে যেমন neobux, bxpi ইত্যাদি যারা বিজ্ঞাপনে ক্লিক করলেই অনলাইনে আয় করা যায়। এই পদ্ধতিতে টাকা রোজগার করতে গেলে আপনাকে উপরের যে কোনো একটি ওয়েবসাইটে গিয়ে, সেখানে দেওয়া বিজ্ঞাপনগুলিতে ক্লিক করতে হবে।
এইভাবে আপনি বেশ ভালো অংকের টাকা অনলাইনে আয় করতে পারবেন স্রেফ বিজ্ঞাপন দেখে।

২. সোশ্যাল মিডিয়া স্পন্সর :
বর্তমান সময় সম্পূর্ণভাবে সোশ্যাল মিডিয়ার যুগ। এখনকার দিনে এর গুরুত্ব বলে শেষ করা সম্ভব না। ইউটিউব এর মত সোশ্যাল প্ল্যাটফর্মে ভিডিও আপলোড করে এখন অনেকেই অনলাইনে আয় করে থাকেন। তাই আপনিও ভ্লগার হয়ে মোটা অংকের রোজগার করতেই পারেন। এছাড়াও ইউটিউব বা ইনস্টাগ্রামে বিভিন্ন ব্র্যান্ড কে প্রোমোট করেও রোজগার করতে পারবেন। এর জন্য অবশ্য একটা জোরদার ফ্যানবেস থাকা জরুরী।

Advertisement

৩. ভিডিও দেখে :
আপনি কি জানেন কেবল ভিডিও দেখেও অনলাইনে অর্থ উপার্জন করা সম্ভব? কিছুটা অদ্ভুত শুনতে লাগছে, না? কিন্তু এটি একদম সত্যি কথা। আপনি যদি ভিডিও দেখে অনলাইনে আয় করতে চান তাহলে আপনি নিলসেন (Nielson) নামে একটি সাইটে গিয়ে বা নেটফ্লিক্সে ট্যাগার হয়ে অর্থ উপার্জন করতে পারেন। এভাবে বেশ ভালো পরিমাণ টাকা রোজগার করছেন অনেকে।

অনলাইনে আয় করতে এখানে ক্লিক করুন

৪. ওয়েবসাইট টেস্ট করে :
বেশ কিছু ওয়েবসাইট আছে, যারা সাধারণ মানুষকে দিয়ে বিভিন্ন ওয়েবসাইট টেস্ট করিয়ে থাকে। এক্ষেত্রে জানিয়ে রাখি, আপনার কোনো ধরনের প্রযুক্তিগত জ্ঞান না থাকলেও আপনি ওয়েবসাইট পরীক্ষা করার কাজ করতে পারেন। গুগলে সার্চ করলেই এই রকম বেশ কিছু সাইটের খোঁজ পেয়ে যাবেন যারা পেড টেস্টার খোঁজে।

EK24 News

৫. ছবি বিক্রি করে :
আপনার যদি ফটোগ্রাফির শখ থাকে, তাহলে বিভিন্ন ফটোগ্রাফির ওয়েবসাইটে গিয়ে আপনি সেগুলো বিক্রি করতে পারেন। অনলাইনে বেশ ভালো দামে ছবি বিক্রি হয়ে থাকে। Getty Images এবং Shutterstock এর মত জনপ্রিয় ফটোগ্রাফি সাইটগুলিতে নিজের তোলা ছবি আপলোড করে আপনি খুব সহজেই অর্থ উপার্জন করতে পারেন।

Advertisement

ফোনে এই জনপ্রিয় অ্যাপটি থাকলেই অনলাইনে আয় করার সুযোগ।

উপরের যে কোনো পদ্ধতিতেই আপনি অনলাইনে আয় করতে পারবেন। কিন্তু মনে রাখবেন, বর্তমানে ইন্টারনেটের সর্বত্রই জালিয়াতির জাল ছড়ানো আছে। তাই, ব্যক্তিগত তথ্য শেয়ারের আগে অবশ্যই ওয়েবসাইট বা অ্যাপগুলির নির্ভরযোগ্যতা যাচাই করে নেবেন। কারণ, আপনার সুরক্ষার দায় কিন্তু আপনারই।
Written by Antara Banerjee.

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement