Double Your Money – 1 লাখ টাকা বিনিয়োগে পাবেন 2 লাখ টাকা। কম সময়ে টাকা ডবল করার সেরা উপায় জেনে নিন।

আমরা বিনিয়োগ কেন করি? Double Your Money বা সঞ্চিত অর্থের ওপর বেশি পরিমাণ লাভ অথবা ডবল লাভ উঠানোর জন্য, তাই তো? যে টাকা আমরা গচ্ছিত রাখছি সেই টাকা যদি বড়সড় রিটার্ন এর সঙ্গে আমাদের কাছে ফেরত না আসে তাহলে বিনিয়োগ করে লাভ কি! বাজারে এমন অনেক সরকারি ও বেসরকারি সংস্থা রয়েছে যে গুলি আপনাকে অর্থ বিনিয়োগে ভালো রিটার্নের লোভ দেখাবে। কিন্তু সময় শেষে দেখবেন আপনার তেমন কোন লাভই হলো না।

Advertisement

Best Investment Scheme To Double Your Money.

তাহলে টাকা জমা রেখে লাভ কি? তাই এবার থেকে আর এভাবে ঠকবেন না। নিজের গচ্ছিত অর্থ যদি লাভ ওঠানোর আশায় আপনারা বিনিয়োগ করতেই চান তাহলে রয়েছে এই দুর্দান্ত দুটি স্কিম (Double Your Money). বর্তমানে বিনিয়োগের বাজারে সাড়া ফেলে দিয়েছে এই প্ল্যান গুলি। মানুষ ৫ লাখ বিনিয়োগ করছে। অল্প দিনেই তা হয়ে যাচ্ছে ১০ লাখ। আপনিও যদি একইভাবে নিজের টাকার লাভ চান, তবে প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়তে ভুলবেন না।

Advertisement

Invest 5 Lakhs & Get 10 Lakhs Double Your Money

হ্যা, এটা শুনতে অবাক লাগলেও সত্যি। বর্তমানে এমন দুটি স্কিমের কথা সামনে এসেছে যেখানে 5 লাখ রাখলেই সহজে আপনি পেয়ে যাবেন ১০ লাখ টাকা। কিন্তু এই জন্য কি করতে হবে? সর্বপ্রথম আপনার ব্যাংকের টাকা কাজে লাগাতে হবে। আমরা অনেকেই ব্যাংকে টাকা জমাই। ভাবি ব্যাংক টাকার বিরাট লাভ দেবে। কিন্তু বিশ্বাস করুন ব্যাংকে টাকা রাখলে জীবনেও সেই টাকার ডবল লাভ (Double Your Money) আপনি পাবেন না।

সেভিংস একাউন্টে (Savings Account) বর্তমানে বেশিরভাগ ব্যাংকে ৩ শতাংশ সর্বোচ্চ সুদ দেওয়া হয়। আর অন্যান্য প্ল্যান যেমন FD, MIS ইত্যাদিতেও ৬ শতাংশের বেশি বার্ষিক সুদ আপনি পাবেন না। কিন্তু যে প্ল্যান গুলির কথা বলব সেখানে কত সুদ দেয়া হয় জানেন? ৪০ থেকে ৫০ শতাংশ। সুতরাং আপনার ব্যাংক একাউন্টে যদি ৫ লাখ টাকা সেভিংস থাকে সেই টাকা নষ্টই হচ্ছে বলা যায় আর Double Your Money বা ডবল হওয়ার সম্ভাবনা থাকে না।

কিন্তু এখনো সময় আছে, দেরি না করে সেরা বিকল্প টিকে বেছে নিন। 5 লক্ষ টাকা শুধু শুধু ফেলে না রেখে বিনিয়োগ করুন এই বিকল্প গুলিতে। অল্প দিনের মধ্যেই গ্যারান্টি যুক্ত ডবল (Double Your Money) রিটার্ন পাবেন। আর আপনারা যে কোন ধরণের টাকা বিনিয়োগের আগে আপনারা সকল তথ্য জেনে নিয়ে তবেই বিনিয়োগ করার সিদ্ধান্ত নেবেন।

Advertisement

Where You Invest To Double Your Money

দেখুন আমাদের মধ্যে বেশিরভাগ মানুষই চান ব্যাংকে বা পোস্ট অফিসে টাকা রাখতে, যেহেতু এই গুলি সরকারি প্রতিষ্ঠান। তাই ভরসা আছে। কিন্তু আমরা আপনাকে বলি, বিনিয়োগের ১ নম্বর ঠিকানা হল শেয়ার মার্কেট। যে সমস্ত শিল্পপতিরা ধনকুবের হয়েছেন সে গুলি কিন্তু সবই শেয়ার বাজারে বিনিয়োগ করে। এখন আপনার মনে হতেই পারে যে শেয়ার বাজারে বিনিয়োগ (Share Market Investment Double Your Money) করা ঝুঁকি সাপেক্ষ।

তবে আপনার জন্য রইল আরো একটি সুখবর। শেয়ার বাজারের অংশ হলেও আজ আমরা যে দুই স্কীমের কথা বলব সে গুলি পুরোপুরি সুরক্ষিত। এখান থেকে টাকা মার দেওয়ার ভয় নেই। Double Your Money বা নিজের টাকা দ্বিগুণ হারে ফেরত পাওয়া ভালো কিন্তু আপনারা ডবল টাকার লোভে কোন ধরণের প্রলোভনে পা না দিয়ে সঠিক জায়গায় বিনিয়োগ করুন।

Instant Personal Loan (ইনস্ট্যান্ট পার্সোনাল লোন)

Index Fund To Double Your Money

ফিনান্সিয়াল অ্যাডভাইসর ওয়ারেন বাফেট (Warren Buffet) জানিয়েছেন বিনিয়োগের সেরা ঠিকানা হল ইনডেক্স ফান্ড। বর্তমানে বেশ জনপ্রিয় এটি। তিনি নিজে এই স্কিমকে সুরক্ষিত বলে দাবি করেছেন অর্থাৎ কোন বিনিয়োগকারী যদি এখানে বিনিয়োগ করেন তিনি গ্যারান্টি যুক্ত লাভ পাবেন তার টাকার উপরে।

স্টেট ব্যাংকে একাউন্ট থাকলেই লাখ টাকা দিচ্ছে স্টেট ব্যাংক। আধার কার্ড ব্যাংক একাউন্ট লিংক থাকলে 5 মিনিটে পাবেন।

Small Cap Fund To Double Your Money

এছাড়াও রয়েছে আরো একটি স্কিম যার নাম হলো স্মল ক্যাপ ফান্ড। এখানে টাকা রাখলে ইনডেক্স ফান্ড এর চেয়েও লাভ বেশি পাবেন। বর্তমান স্মল ক্যাপ ফান্ডে 40 থেকে 50 শতাংশ সুদ দেওয়া হয়। ৫ লাখ টাকা রাখলে ৪ থেকে ৫ বছর পর্যন্ত সময় লাগবে 10 লক্ষ হতে। তবে এখানে সামান্য ঝুঁকি রয়েছে।
Written by Nabadip Saha.

টাকার দরকার হলেই দেবে SBI. আধার কার্ড থাকলে এখনই আবেদন করুন।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment