WB HS Result 2022 – মোবাইল থেকে সবার আগে উচ্চ মাধ্যমিকের রেজাল্ট দেখবেন কিভাবে, Download PDF Link

WB HS Result 2022 – আগামী ১০ জুন সবার আগে উচ্চ মাধ্যমিকের কিভাবে দেখবেন।

ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে মাধ্যমিকের ফল। স্কুলে স্কুলে শুরু হয়েছে একাদশে ভর্তি। এবার পালা বড়োদের (WB HS Result 2022). উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের তরফে জানানো হয়েছে আগামী ১০ জুন প্রকাশিত হবে উচ্চ মাধ্যমিকের রেজাল্ট৷ সকাল ১১টা নাগাদ আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করা হবে। ঘোষণার পরপরই বেলা ১১টা থেকে বিভিন্ন ওয়েবসাইটে পরীক্ষার্থীরা দেখে নিতে পারবে রেজাল্ট৷

Advertisement

করোনা পরিস্থিতিতে গতবছর উচ্চমাধ্যমিক পরীক্ষা হয়নি। এইবারেও নিয়ম মেনে সতর্কতা অবলম্বন করে পরীক্ষা নেওয়া হয়েছিল। পরীক্ষার্থীদের কথা ভেবে নিজেদের স্কুলেই অর্থাৎ হোম সেন্টারেই পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা হয়েছিল। (WB HS Result 2022)

Advertisement

এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৭ লক্ষ ৪৫ হাজার ৬৬। যা অন্যবারের তুলনায় বেশি। এর মধ্যে ৩ লক্ষ ৩৭ হাজার ২৮ জন ছাত্র এবংছাত্রীর সংখ্যা ছিল ৪ লক্ষ ৮ হাজার ৩৮ জন। (WB HS Result 2022)

এপ্রিল মাসের ২ তারিখ থেকে এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল। প্রায় একমাস ধরে লিখিত পরীক্ষা চলে। মাঝে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা পরার কারণে উচ্চ মাধ্যমিকের পরীক্ষার দিন পিছিয়ে দেওয়া হয়। সংসদ সূত্রে খবর, এবার মাত্র ৪৪ দিনের মধ্যে পরীক্ষার ফলাফল প্রকাশ করা হচ্ছে।

আরো পড়ুন, মাত্র ৮০০ টাকার মোবাইল রিচার্জে চলবে সারা বছর

যে ওয়েবসাইটগুলি থেকে রেজাল্ট জানা যাবে:
সর্বপ্রথমেই আপনাদের উদ্দেশ্যে জানানো যাচ্ছে, EK24 News ওয়েবসাইট থেকেও সরাসরি রেজাল্ট দেখতে পাবেন। এছাড়াও নিচের সকল ওয়েবসাইট থেকে ফল দেখা যাবে।
www.wbresults.nic.in
www.exametc.com
www.indiaresults.com
Written by Rupa Dutta

Advertisement

রেজাল্ট দেখতে এখানে ক্লিক করুন

ফলাফল প্রকাশের দিন এগিয়ে আসছে, স্ট্রেস কমানোর উপায় জানা আছে কি?

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment