Primary TET আবেদনের পরই বহু ফর্ম বাতিল, ফর্ম ফিলাপের আগে দেখুন, কি কারণে বাতিল হতে পারে টেট এর ফর্ম।

গত 14ই অক্টোবর থেকেই শুরু হয়ে গেছে পশ্চিমবঙ্গে Primary TET এর ফর্ম ফিলাপ। তবে একাধিকবার বিজ্ঞপ্তিতে বদল এনেছে রাজ্য প্রাথমিক শিক্ষা পর্ষদ। তাই বিজ্ঞপ্তির প্রত্যেকটি নির্দেশিকা ভালো ভাবে জেনে, সঠিক নিয়ম মেনে আবেদন না করলে পরবর্তীতে চাকরি পেলেও সেক্ষেত্রে অনেক সমস্যার উদয় হতে পারে।

Advertisement

Primary TET পরীক্ষা সংক্রান্ত সমস্ত নিয়ম মেনেই ফর্ম ফিলাপ করুন।

এই আবেদন প্রক্রিয়া চলবে আগামী 3.11.2022 তারিখ পর্যন্ত। সুতরাং বেশি দেরি করা চলবে না। শেষের দিকে অত্যধিক চাপে অনেক সময় ওয়েবসাইটের সমস্যা দেখা দিতে পারে। এবারের নিয়োগে মোট 11,000 শূন্যপদ পূরণ করা হবে। যদিও 2012, 2014, 2017 সালের প্রচুর পরীক্ষার্থীরা নিয়োগের দাবিতে প্রতিবাদ চালিয়ে যাচ্ছেন এখনো।

Advertisement

এবারে লক্ষ লক্ষ পরীক্ষার্থী আবেদন করতে চলেছেন। আবেদন করতে হলে সরাসরি যেতে হবে পশ্চিমবঙ্গের প্রাথমিক শিক্ষা পর্ষদের নির্দিষ্ট ওয়েবসাইটে। নিজের ই-মেল আইডি এবং সঠিক চালু মোবাইল নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। আর সেই মোবাইল ও ইমেইলে ভেরিফিকেশন হবে।

এরপর স্টার চিহ্নিত ‘*’ – ঘর গুলি অবশ্যই পূরণ করতে হবে। আর প্রত্যেকটি তথ্য দিতে হবে সঠিক ও নির্ভুলভাবে। কারণ একবার অনলাইনে সবমিট হয়ে গেলে আর কিছু করার থাকবে না। ইতিমধ্যেই জানা গেছে, অনেকেরই ফাইনাল সাবমিট করতে সমস্যা হচ্ছে। তাই সঠিক নিয়ম জেনে তারপর ফিলাপ করুন।

WB Primary TET 2022 শিশু বিকাশ এবং শিক্ষাবিদ্যা। প্র্যাকটিস সেট নং – 402.

আবেদনপত্রের Permanent Address এবং Postal Address – এর ক্ষেত্রে “House No” এবং “Block” – এর ক্ষেত্রে কিছু না দিলেও চলবে। কারণ, এই বিষয়ে অনেকেই চিন্তিত ছিলেন। উপরোক্ত ঘর গুলিতে স্টার চিহ্নিত ‘*’ করা নেই। সুতরাং ওটা ম্যান্ডেটরি নয়। তবে সম্পুর্ন ঠিকানা দেওয়াই ঠিক হবে।

Advertisement

এই সকল ফর্ম ফিলাপ শেষ হবার পর আগামী 11.12.2022 তারিখে Primary TET Exam 2022 অনুষ্ঠিত হবে রাজ্যের জেলাগুলিতে। পরীক্ষার কেন্দ্র সম্পর্কে তেমন কিছু জানায়নি পর্ষদ। তবে আগের পরীক্ষাগুলিতে পরীক্ষাকেন্দ্র নিজের জেলাতেই ছিল। এবার ও সেটা হওয়ারই সম্ভাবনা প্রবল। কারন Primary TET শিক্ষক পদের নিয়োগ দেয় জেলা প্রাথমিক শিক্ষা অফিস (DPSC) থেকে।

আরও 3টি সরকারি ব্যাংকের লাইসেন্স বাতিল করলো RBI, আপনার একেউন্ট নেই তো? মোবাইলের মেসেজ চেক করুন।

Primary TET সংক্রান্ত মোট 3 টি সংশোধনী প্রকাশিত হয়েছে ইতিমধ্যেই। এরপরে যদি আরো কোন সংশোধনী আসে, সে বিষয়ে আমরা নজর রাখছি। Primary TET সংক্রান্ত আরো খবর এর সন্ধান পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ।
Written by Mukta Barai.

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment