Indian Post Office Franchise apply online

New Business Model : Indian Post Office Franchise.

ব‍্যবসার সুযোগ দিচ্ছে সরকার, নামমাত্র বিনিয়োগে প্রচুর লাভ, এক্ষুনি শুরু করুন Indian Post Office Franchise Business. কি কি করতে হবে, কিভাবে আবেদন করবেন, কত টাকা খরচ হবে, সমস্ত কিছু জানতে পুরো প্রতিবেদন পড়ুন।

প্রত্যেকেই উপার্জন করতে চান। অপরের কাছে কাজ করার থেকে নিজের ব্যবসা করার ইচ্ছা রয়েছে অনেকেরই। কিন্তু ব্যবসার (Indian Post Office Franchise Business) কথা মনে আসলেই চোখের সামনে ভেসে ওঠে অনেকগুলো দরকারি বিষয়। সেগুলোর জোগাড় ঠিকমতো না করতে পারলে ব্যবসা করার ইচ্ছা থাকলেও বাস্তবে সেটা সফল হয়না।

মূলধন, জায়গা এবং আরও বেশ কিছু জিনিস ব্যবসা শুরু করতে গেলে লাগে। কারো জায়গা আছে, হয়তো মোটা টাকার মূলধন নেই। আবার কারো মূলধন হয়তো কিছুটা আছে, তার সঙ্গে জায়গার অভাব বা অন্যান্য বেশকিছু আনুষঙ্গিক সুবিধাগুলো নেই। ফলে একটা দিকে থাকলে আরেকটা দিকে নেই। এই রকম সমস্যার মধ্যে দাঁড়িয়ে ব্যবসা করা আর হয়ে ওঠে না।

এরকম একটা পরিস্থিতিতে যদি ব্যবসার (Business) স্বপ্ন সফল করতে হয়, আবার সেই ব্যবসা যদি সরকারের (Government) সঙ্গে সংযুক্ত হয়ে করার সুযোগ পাওয়া যায়, তাহলে তার থেকে আরো ভালো সুখবর কি হতে পারে। এবার সেই ব্যবসাটি হল, পোস্ট অফিসের ফ্র্যাঞ্চাইজি (Indian Post Office Franchise Business) কোনো ব্যক্তি যদি প্রচুর পরিমাণে ব্যাবসা থেকে লাভ অর্জন করতে চান তাহলে Post Office Franchise-এর মাধ্যমে করতে পারেন।

দেশজুড়ে পোস্ট অফিসের প্রচুর ব্রাঞ্চ থাকলেও সমস্ত এলাকায় এখনো পর্যন্ত পোস্ট অফিস পৌঁছতে পারেনি। সেখানেই এই Franchise-এর মাধ্যমে কাজ চালাতে চাইছে পোস্ট অফিস। তাই শুধু প্রত্যন্ত এলাকা নয়, শহরে এলাকাতেও ভারতীয় ডাক বিভাগ ফ্র্যাঞ্চাইজি অফার করছে।

EK24 News

কোনো ব্যক্তি Post Office Franchise-এর আওতায় অল্প টাকা জমা করে বেসিক প্রসেস এর মাধ্যমে Franchise নিতে পারেন। এই Business Model থেকে প্রচুর মানুষ পয়সা উপার্জন করছে। মূলত দুই ধরনের Franchise অফার করা হয-

এক নম্বর হলো: যেখানে পোস্ট অফিস নেই সেখানে আউটলেট খুলে গ্রাহকদের পরিষেবা দেওয়া।
দুই নম্বর হলো: পোস্ট অফিসের Postal Stamp থেকে শুরু করে বিভিন্ন ধরনের স্টেশনারি দ্রব্য এজেন্টের মাধ্যমে বিক্রি করা।

Indian Post Office Franchise Business এর জন্য কত টাকা বিনিয়োগ করতে হবে
Franchise এর জন্য আবেদন করতে হলে 5000 টাকা সিকিউরিটি ডিপোজিট রাখতে হবে। পোস্ট অফিস সেই ব্যক্তিকে কাজের নিরিখে কমিশন দেবে।

এই ব্যবসার জন্য কতখানি জায়গার প্রয়োজন:
পোস্ট অফিসের Franchise নিতে গেলে আবেদনকারীর কমপক্ষে 200 স্কোয়ার ফুট জায়গা থাকতে হবে। আবেদনকারীর বয়স 18 বছরের উপরে হতে হবে। একইসঙ্গে তিনি যেন 8 পাস হন, সেদিকেও খেয়াল রাখতে হবে। পরিবারের কোনো ব্যাক্তি ডাক বিভাগে থাকলে চলবে না।
কিভাবে আবেদন করা যায়:

কোনো ব্যক্তি. এই লিংকে ক্লিক করে বিস্তারিত জানতে পারবেন।
এবার জেনে নেওয়া যাক,
Indian Post Office Franchise Business থেকে কতটা কমিশন পাওয়া যায়:
প্রতিটি স্পিড পোস্টে 5 টাকা কমিশন পাওয়া যাবে। 100 টাকা থেকে 200 টাকার মানি অর্ডারের ক্ষেত্রে 3.50 টাকা কমিশন পাওয়া যাবে। 200 টাকার বেশি মানি অর্ডারের ক্ষেত্রে 5 টাকা কমিশন পাওয়া যাবে। Money Order Form, Post Stationary-র ক্ষেত্রে 5% কমিশন পাওয়া যায়।
Written by Rajib Ghosh

ফ্রান্সচাইজি নিতে, আরো বিষদে জানতে এখানে ক্লিক করুণ

2 thoughts on “Indian Post Office Franchise – মাত্র 5 হাজার টাকা দিয়ে পোষ্ট অফিসের ফ্রাঞ্চাইজি নিয়ে, মাসে লাখ টাকা আয় করার সুযোগ, Big Opportunities.”
  1. I am Rajib Kundu from west Bengal District Bankura, I am physically handicap, I want post office fanchise, please help me sir 🙏Mobile number 9083048499

Leave a Reply

Your email address will not be published.