Advertisement
Free Gas Cylinder
Advertisement

Free Gas Cylinder – রেশন কার্ড থাকলেই বিনামূল্যে গ‍্যাস সিলিন্ডার, কীভাবে পাওয়া যাবে, জানুন।

গ্যাসের দাম বাড়তে বাড়তে হাজার পেরিয়েছে। আর তারই মধ্যে বছরে তিনটি করে Free Gas Cylinder দেওয়ার ঘোষণা করেছে। কারা এই সুবিধা পাবেন, কিভাবে পাবেন, রইলো বিস্তারিত বিবরণ।

Advertisement

দেশজুড়ে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম লাগামছাড়া। জীবনযাপন করা দুঃসাধ্য হয়ে যাচ্ছে মানুষের। তার মধ্যে পেট্রোপণ্যের ক্রমবর্ধমান মূল্যবৃদ্ধি। যার মধ্যে রান্নার গ্যাসের দাম ঊর্ধ্বমুখী (Free Gas Cylinder).

একটানা আকাশছোঁয়া দাম বাড়ার পর সামান্য কিছু দাম কমানো হয়েছে কেন্দ্রের তরফে। যেটা বর্তমান সময়ে কিছুই নয়। যার ফলে সংসার চালানো যথেষ্ট সমস্যার সম্মুখীন। এরমধ্যেই জানা গেছে বছরে তিনটি গ্যাস সিলিন্ডার বিনামূল্যে (Free Gas Cylinder) পাওয়ার সুযোগ দেওয়া হচ্ছে।

Advertisement

অন্ত‍্যোদয় কার্ডের সুবিধাভোগী যদি হন তাহলে সরকারের পক্ষ থেকে বিনামূল্যে গ্যাস সিলিন্ডার দেওয়া হবে। বিজেপি সরকারের ঘোষণা অনুযায়ী বছরে অন্ত‍্যোদয় রেশন কার্ড ধারীদের তিনটি এলপিজি সিলিন্ডার দেবে। তবে এর সঙ্গে বেশ কিছু শর্তাবলিও রয়েছে। যেটা মেনে চলতে হবে।

আরও পড়ুন, যারা নিয়মিত লটারি কাটেন, তারা অবশ্যই দেখুন, না জানলেই লসে পড়বেন।

অন্ত‍্যোদয় কার্ডধারীদের গ্যাস সংযোগ রেশন কার্ডের সঙ্গে লিংক করা প্রয়োজন। যাদের এই কার্ড নেই তারা উজ্জলা যোজনায় ফ্রি কানেকশন পেতে পারেন। যাদের উজ্জলা জোজনা আছে তারা এই সুবিধা পাবেন না।

EK24 News

জুলাই মাসের মধ্যেই অন্ত‍্যোদয় কার্ড লিঙ্ক করাতে হবে। যদি এই দুটি লিঙ্ক না করা হয় তাহলে সরকারের বিনামূল্যের গ্যাস সিলিন্ডারের প্রকল্প থেকে বঞ্চিত হবেন। এর আওতায় জেলাভিত্তিক অন্ত‍্যোদয় গ্রাহকদের তালিকা স্থানীয় গ্যাস সংস্থাগুলিতে পাঠানো হয়েছে।

Advertisement

সংবাদ সুত্র অনুযায়ী সরকারকে এই প্রকল্প থেকে মোট ৫৫ কোটি টাকার বোঝা বহন করতে হবে। আরো বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।
Written by Rajib Ghosh.

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement