Bandhan Bank Recruitment – মাধ্যমিক পাশ যোগ্যতায় নিজের জেলায় বন্ধন ব্যাংকে চাকরির সুযোগ, প্রছুর লোক নিচ্ছে।

সম্প্রতি বন্ধন ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি (Bandhan Bank Recruitment) প্রকাশিত হয়েছে। প্রচুর শূন্য পদে প্রার্থী নিয়োগ করতে চলেছে বন্ধন ব্যাংক। রাজ্যের 23 টি জেলা থেকেই সকল প্রার্থীরা যোগ্যতার নিরিখে আবেদন করতে পারবে এই পদ গুলির জন্য। আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন হবে চাকরি প্রার্থীর ইন্টারভিউ এবং ট্রেনিং সম্পূর্ণ হওয়ার পরেই। এই শূন্যপদ গুলি বিষয়ে এবং আবেদন পদ্ধতি বিষয়ে বিস্তারিত জানতে সম্পূর্ণ প্রতিবেদনটি পরে নিন।

Advertisement

Bandhan Bank Recruitment 2023

বন্ধন ব্যাংক এই রাজ্যের একটি অন্যতম বেসরকারি ব্যাংক যার শাখা বর্তমানে ভারতবর্ষের প্রায় 36 টি রাজ্যে অবস্থিত। বর্তমানে এই ব্যাংকের 4414 টি আউটলেট রয়েছে যা সমগ্র ভারতবর্ষ জুড়ে 1.9 কোটির বেশি গ্রাহককে পরিষেবা প্রদান করছে। এই ব্যাংকটিতে বর্তমানে প্রায় 37,000 এর বেশি কর্মী কাজে নিযুক্ত আছে।

Advertisement

বন্ধন ব্যাংকের বিভিন্ন শূন্য পদে নিয়োগ (Bandhan Bank Recruitment) শুরু হয়ে গিয়েছে। সমগ্র রাজ্য জুড়ে বিভিন্ন শাখায় একাধিক পদে নিযুক্ত হওয়ার সুযোগ রয়েছে প্রার্থীদের। প্রায় হাজার এর ও বেশি পদে নিয়োগ করা হবে বন্ধন ব্যাংকে।

যে যে শূন্যপদে কর্মী নিয়োগ হবে

নংপদের নাম নংপদের নাম
১)Administration২)Banking Operations and Customer Service
৩)Agribusiness৪)Corporate Salaries
৫)Analytics/BIU/Corporate Strategy৬)Corporate Services
৭)Branch Banking৮)Digital Banking
৯)Consent১০)Finance and Accounts
১১)IT১২)Legal/Vigilance
১৩)Marketing১৪)Retail assets
১৫)Micro banking১৬)Risk
১৭)Outdoor Collector১৮)22.SME and MSME Banking
১৯)Indoor Staff২০)Trade Finance
২১)Treasu২২)Wholesale Banking
West Bengal Civic Volunteer Recruitment

শিক্ষাগত যোগ্যতা

বন্ধন ব্যাংকে আবেদনের (Bandhan Bank Recruitment) জন্য সংশ্লিষ্ট আবেদনকারীকে আবশ্যিকভাবে মাধ্যমিক পাশ হতে হবে। এছাড়াও, উচ্চমাধ্যমিক, স্নাতক, স্নাতকোত্তর পাশ করা প্রার্থীরা ইচ্ছুকভাবে আবেদন করতে পারবেন এই পদগুলির জন্য। তবে এক একটি পদের শিক্ষা যোগ্যতা আলাদা আলাদা রকমের স্থির হয়েছে।

কোন সেক্টরে নিয়োগ হচ্ছে বন্ধন ব্যাংকে?

প্রধানত দুই প্রকারের কাজের নিরিখে কর্মী নিয়োগ হবে বন্ধন ব্যাংকে। সেই ক্ষেত্রে, উচ্চ শিক্ষাগত এবং নিম্ন শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন শ্রেণীর প্রার্থীদের জন্য বিভিন্ন প্রকারের কাজের ধরন অনুযায়ী তাদের পদ নির্বাচন করা হবে। অফিসের অভ্যন্তরীণ কাজের জন্য এবং সেইসঙ্গে বাহ্যিক কাজের জন্য যেমন লোনের টাকা সংগ্রহ, গোষ্ঠী নেতৃত্বের দায়িত্ব প্রভৃতি কাজের জন্যও লোক নিযুক্ত করা হচ্ছে।

Advertisement

আবেদন পদ্ধতি

আবেদনকারীকে সবার প্রথমে বন্ধন ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে – https://bandhanbank.com/। তারপর ‘Upload Resume’ অপশনটি স্ক্রীনে আসবে, সেটি ক্লিক করতে হবে। এরপর নিজের বায়োডাটা /Resume আপলোড করতে হবে সেখানে।

নিয়োগ পদ্ধতি

আবেদনপ্রার্থীদের বায়োডাটা/Resume গুলিকে খতিয়ে দেখে, কিছুদিন পরে যোগ্য প্রার্থীদের তাদের যোগ্যতা অনুযায়ী উপযুক্ত পদের জন্য ইন্টারভিউ নেওয়া হবে। ইন্টারভিউয়ে নির্বাচিত প্রার্থীদের উপযুক্ত ট্রেনিং দেওয়া হবে। তারপর তাদের ডকুমেন্টস ভেরিফিকেশন সম্পন্ন করে সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে।

আরোও পড়ুন » Govt Jobs Alerts – অক্টোবর মাসে কেন্দ্র ও রাজ্য সরকারের 10 টি চাকরিতে আবেদন চলছে। সরকারি চাকরির সুবর্ণ সুযোগ।

বন্ধন ব্যাংকে নিয়োগ (Bandhan Bank Recruitment) পদ্ধতির বিষয়ে বিস্তারিত জানতে বন্ধন ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটটি ফলো করে নিন।
আমাদের Whatsapp এ ফলো করতে এখানে ক্লিক করুন।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment