Advertisement
global mag thumb 5
Advertisement

দিনদিন যেভাবে চিকিৎসার খরচ এবং তার সাথে আনুষাঙ্গিক খরচাপাতি বেড়ে চলেছে সেটা আমরা সবাই জানি । তারফলে সবার নজর এখন হেলথ ইন্স্যুরেন্সের দিকে । তাদের যেমন একটা দায়দায়িত্ব থাকে তেমনি একজন ক্রেতা হিসাবে আপনার ও কিছু দায়িত্ব অবশ্যই থাকা উচিত । পরিষেবা যথাযথ না পেলে আপনার কি কি করা উচিত তা এক্ষুনি জেনে নিন । প্রথমত তাদের ট্রামস অ্যান্ড কন্ডিশন গুলো খুব মন দিয়ে পড়বেন । দ্বিতীয়ত কোথায় কোথায় মানে কোন কোন হসপিটালে কি পরিষেবা চালু আছে সেই ব্যাপারে তথ্য জেনে নেওয়া উচিত । এছাড়া বিমা কম্পানি আপনার ক্লেম ডিনায়াল করে । তাহলে আপনার যেগুলি করনীয় তা হলো , আপনার ক্লেম ডিনায়াল করলে লিখিত ভাবে অভিযোগ করুন । আর অবশ্যই অভিযোগ জমা করার রসিদ সংগ্ৰহ করুন । যদি ১৫ দিনের মাথায় উত্তর না পান তাহলে IRDA Insurance regulatory and development authority এদের সাথে যোগাযোগ করুন । তাদের ওয়েবসাইট http://www.irdai.gov.in এ সমস্ত তথ্য পেয়ে যাবেন ।

Advertisement
Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement