Gold Rate – আবার কমলো সোনার দাম। বিয়ের মরশুমে জলের দামে 22K গয়না কিনুন ইচ্ছে মত।

Gold Rate বা সোনার দাম আজকে আবার কমলো আর সোনার গয়না এতটা সস্তা হতে পারে! কেউ এর আগে ভাবেই নি একথা। সোনার নাম শুনলেই মানুষের চোখ কপালে উঠত। তবে এবার থেকে সাধারণ মানুষের স্বপ্ন সত্যি হতে হতে শুরু করেছে। রেটচার্ট অনুযায়ী দেখা যাচ্ছে, সোনার দামে যে হারে পতন ঘটেছে তাতে মানুষের অবাক হবার জোগাড়। শীতকাল মানেই ঘোরাঘুরি, পিকনিকের সময়। সাথে থাকে একসারি উৎসবও।

Advertisement

22K And 24K Gold Rate In West Bengal.

আর উৎসবের সময়ে তো সমস্ত জিনিসের উপরেই চলে দারুন অফার। তাই কেনাকাটি বাড়ে আমাদের। নতুন জামা কাপড় থেকে শুরু করে নিত্য প্রয়োজনীয় জিনিস এমনকি গয়নাও কিনে থাকি আমরা উৎসবের মুহূর্তে। তবে উৎসব অনুষ্ঠান যাই হোক না কেন গয়নার ক্ষেত্রে মানুষের প্রথম পছন্দ তো হলো সোনা। কিন্তু এই সোনার যে বিপুল পরিমাণ দাম (Gold Rate Today) তা সবার পক্ষে পুষিয়ে ওঠা সম্ভব নয়।

Advertisement

বিশেষ করে বর্তমানে জিনিসপত্রের দাম যে হারে বেড়েছে সেখানে সোনা কেনার আশা মধ্য বিত্তের পক্ষে করাই তো অলীক কল্পনা। তাই যে কোনো উৎসবই হোক না কেন, অগত্যা সেই সমস্ত মানুষদের সম্বল হল সিটি গোল্ড বা ইমিটেশন। তবে এই বছর উৎসবের মরশুমে সোনা রুপার গয়নার দামে ঘটল আশ্চর্যজনক পতন। যার ফলে কেবল মধ্যবিত্ত নন, গরিবরাও কিনতে পারবেন সোনার গয়না (Gold Rate).

উল্লেখ্য, গত কয়েক দিনে সোনার দাম (Gold Rate) বেশ বেড়েছিল। তবে আবার ডলারের সূচক এবং মার্কিন ট্রেজারি বাড়ার ফলে নিন্মগামী হয়েছে সোনার দাম। মকর সংক্রান্তির দিন থেকেই বিরাট পতন ঘটল সোনার গয়নার দামে। শুধু সোনাই নয়, পাশাপাশি রুপার গয়নাও হয়েছে সস্তা। যার ফলে ভিড় বাড়তে শুরু করেছে গয়নার দোকান গুলিতে। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জ রেট এর তালিকা অনুসারে গত কয়েকদিনের চেয়ে অনেকটা পতন ঘটেছে হলুদ ধাতুর দামে। নিচে দেখে নেওয়া যাক এই সকল দামের তালিকা (Today Gold Rate).

24 Carat Gold Rate

আজ কলকাতায় GST ও TCS বাদে ১০ গ্ৰাম ওজনের ২৪ ক্যারেট সোনার দাম (Gold Price) যাচ্ছে ৬২৬২০ টাকা। গতকাল, ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম (Hallmark Gold Price) ছিল ৬৩৪৪০ টাকা অর্থাৎ এই সোনার দামে (Gold Rate) খুব একটা হেরফের হয়নি। অন্যদিকে জিএসটি ও টিসিএস বাদে ১ গ্ৰাম ২৪ ক্যারেট সোনার দাম হল ৬৩৩৩ টাকা। গতকাল যা ছিল ৬৩৪৪ টাকা অর্থাৎ এক্ষেত্রে দাম ১১ টাকা কমেছে।

Advertisement

22 Carat Gold Rate

আজ জি এস টি ও টি সি এস বাদে ১০ গ্ৰাম ওজনের ২২ ক্যারেট সোনার দাম (Gold Rate) যাচ্ছে ৫৭৪০০ টাকা। গতকাল, মঙ্গলবার, ১৬ জানুয়ারি তারিখে ১০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ছিল ৫৮১৫০ টাকা। সেক্ষেত্রে ১০০ টাকা সস্তা হয়েছে দাম। আবার দেখা যায়, ১ গ্ৰাম ২২ ক্যারেট সোনার দাম আজ জি এস টি ও টি সি এস বাদে হয়েছে ৫৮০৫ টাকা। যা গতকাল ছিল ৫৮১৫ টাকা অর্থাৎ দুদিনে মোট ১০ টাকা কম হয়েছে দাম (Gold Price Drop).

Gold Buying (সোনা কেনার নিয়ম)

Pure Silver Price Today

আজ ১৭ জানুয়ারি প্রতি কেজি রুপার দাম কলকাতায় হল ৭৬৫০০ টাকা। গতকাল হিসেবে সম পরিমাণ রূপার দাম ছিল ৭৬৮০০ টাকা। সুতরাং, রূপার গয়নাতে ৩০০ টাকা পড়েছে দাম। এখন প্রতিদিন বিভিন্ন স্থানে সোনা রূপার দাম জানা কোনো কঠিন কাজ নয়। আপনি ঘরে বসেই অত্যন্ত সহজে জেনে নিতে পারেন বর্তমানে সোনার (Gold Rate In Kolkata) বিভিন্ন জিনিসের রেট চার্ট। এর জন্য আপনাকে 8955664433 নম্বরে একটি মিসকল দিতে হবে।

20 শতাংশ কমে গেল সোনার দাম। পছন্দের ডিজাইন ও ছাড় পেতে এই কাজ করুন।

তারপর আপনার ফোনে একটি মেসেজ যাবে। সেই মেসেজে বর্তমানে সোনার বিভিন্ন জিনিসের দাম আপনি বিস্তারিতভাবে দেখতে পাবেন। তবে আর দেরি কেন? সোনার গয়নার দাম (Gold Rate In West Bengal) আবার চড়াও হওয়ার আগেই আপনাদের অত্যন্ত প্রিয় সোনার গয়না সমূহ দ্রুত ক্রয় করে নিন। কারণ হয়তো বিয়ের মরশুমে এর থেকে কমে আপনারা আর পাবেন না।
Written by Nabadip Saha.

কলকাতায় আজ সোনা ও রূপোর দাম কত কমলো?

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment