Gold Price – বিয়ের মরশুমে সোনার দাম আবার কমলো। আজকের সোনার দাম কত।

মাঘ মাস যায়নি এখনো। চারিদিকে বিয়ের মরশুম তো লেগেই রয়েছে (Gold Price). তাছাড়াও আগামীকালই সরস্বতী পুজো এবং ভ্যালেন্টাইন্স ডেও বটে। তাই এই সময় নিজের ব্যবহারের জন্য হোক বা অন্যকে গিফট দেওয়ার জন্য গয়না গাটি তো অনেকেই কিনবেন। সেক্ষেত্রে আপনাদের একটা সুখবর দিয়ে রাখি। এই সরস্বতী পুজো (Saraswati Puja 2024) তথা ভ্যালেন্টাইনস ডে (Valentines Day) তে পূরণ হতে চলেছে সবার স্বপ্ন। কারণ উৎসবের মরশুমে বেশ অনেকটাই দাম কমতে দেখা গেছে হলুদ ধাতুর।

Advertisement

Hallmark 916 Gold Price Today.

গত কয়েক সপ্তাহ এমনকি কয়েক মাস ধরে সোনার দাম (Gold Price) আকাশ ছোঁয়া চলছিল। মাঝে অবশ্য কয়েকবার ওঠানামা করেছে এই দাম। তবে আজকের প্রকাশিত রেটচার্টে দেখা যাচ্ছে, সোনার দামে (Gold Price) যে হারে হ্রাস ঘটেছে তা গত সপ্তাহের তুলনায় বেশ অনেকটাই। আজ সকালে বিভিন্ন শহরে সোনা রুপার গয়নার যে রেট চার্ট তা তুলে ধরব এখানে। দেখে নিন আপনার শহরে আজ কত হলো এই দাম (Today Gold Price).

Advertisement

24 Carat Gold Price Today

১. আজ কলকাতায় মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে জিএসটি এবং টিসিএস বাদ দিয়ে খুচরো ২৪ ক্যারেট এক গ্রাম সোনার দাম ৬২৯৫ টাকা।
২. ১০ গ্ৰাম ওজনের ২৪ ক্যারেট খুচরো সোনার দাম যাচ্ছে ৬২৯৫০ টাকা।
৩. আবার ২৪ ক্যারেট ১০০ গ্রাম খুচরো পাকা সোনার দাম ৬,২৯,৫০০ টাকা।
৪. অন্যদিকে আজ GST এবং TCS বাদে ২৪ ক্যারেট পাকা সোনার বাটের এক গ্রামের দাম হল ৬২৯৫ টাকা।

৫. ১০ গ্রাম ২৪ ক্যারাট পাকা সোনার বাটের দাম (Gold Price) হল ৬২৯৫০ টাকা।
৬. ২৪ ক্যারেট ১০০ গ্রাম পাকা সোনার বাটের দাম ৬,২৯,৫০০ টাকা।
৭. এর আগে গত ১১ই ফেব্রুয়ারি ২৪ ক্যারাট পাকা সোনার দাম ছিল একই। কিন্তু ৯ এবং ১০ ফেব্রুয়ারী ৬৩১০০ আজকের তুলনায় ৫০ টাকা বেশি।

Income Tax File (ইনকাম ট্যাক্স ফাইল)

22 Carat Gold Price Today

১. আজ মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারি তারিখে জিএসটি এবং টিসিএস বাদ দিয়ে ১ গ্ৰাম ওজনের ২২ ক্যারেট হলমার্ক সোনার দাম যাচ্ছে ৬০১৫ টাকা।
২. ১০ গ্রামের দাম ৬০১৫০ টাকা।
৩. আবার ২২ ক্যারেট ১০০ গ্রাম খুচরো পাকা সোনার দাম ৬০১৫০০ টাকা।
৪. গত ১১ ই ফেব্রুয়ারি সমপরিমাণ সোনার ১০ গ্ৰামের দাম গেছে ৬০১৫০ টাকা। ১০ ফেব্রুয়ারী এই দাম হয় আকাশ ছোঁয়া ৬৫৩০০ অর্থাৎ আজকের তুলনায় প্রায় ৪৫০০ টাকা বেশি। ৯ ফেব্রুয়ারী তা একটু কমে আসে ৬০৩০০ তবুও এদিন আজকের তুলনায় ১৫০ টাকা বেশি ছিল হলমার্ক সোনার দাম (Hallmark Gold Price).

Advertisement

হটাৎ টাকার দরকার হলে টাকা দেবে বন্ধন ব্যাংক। এই কার্ড করে নিন, যখন খুশি টাকা তুলুন।

Pure Silver Price Today

১. আজ মঙ্গলবার ১৩ই ফেব্রুয়ারি ২০২৪ কলকাতায় প্রতি কেজি খুচরো রুপার দাম হয়েছে ৭৫৫০০ টাকা।
২. গত ১১ই ফেব্রুয়ারি তারিখেও এই দাম একই ছিল।
৩. ১০ ফেব্রুয়ারী ৭১১৫০ অর্থাৎ আজকে তুলনায় দাম 200 টাকা বেশি। তার আগে আবার ০৯ ফেব্রুয়ারী ৭০৩০০, ০৮ ফেব্রুয়ারী ৭০৩৫০ এবং ০৭ ফেব্রুয়ারী ৭০৬৫০ টাকা অর্থাৎ এই তারিখ গুলিতে দাম আজকের চেয়েও সস্তা ছিল রুপার গহনার উপর।
Written by Nabadip Saha.

বাজারের থেকে সস্তায় সোনা বিক্রি করছে মোদী সরকার। টানা 5 দিন কম দামে পাবেন। অতিরিক্ত কোন চার্জ নেই।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment