Advertisement
Teacher Holiday cancelled (শিক্ষকদের ছুটি বাতিল)
Advertisement

অতিমারীর কারনে ৩১শে ডিসেম্বর থেকে ১৫ই জানুয়ারী পর্যন্ত সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান ছুটি ঘোষণা করেছে ৫ রাজ্য সরকার। কিন্তু শিক্ষকদের ছুটি বাতিল করে দিল্লী বিমান বন্দরে করোনা প্রতিরোধের ডিউটি দিয়েছে দিল্লী সরকার। যার জেরে তীব্র প্রতিক্রিয়া আসে বিভিন্ন মহল থেকে। যার জেরে ঘোষণা করার কয়েক ঘন্টার মধ্যেই অর্ডার বাতিল করতে বাধ্য হলো দিল্লী সরকার।

Advertisement

ছুটি বাতিলের অর্ডার পরিবর্তনঃ

বিমানবন্দরে কোভিড ডিউটিতে পাঠানো হবে স্কুলের শিক্ষকদের। বিমানবন্দরে কোভিড প্রটোকল ঠিকমতো মানা হচ্ছে কিনা তার তদারকি এবং প্রণয়নের দায়িত্বে থাকবেন স্কুল শিক্ষকেরা। শিক্ষকদের ছুটি বাতিল করে, রাজ্য সরকারের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। করোনা সংক্রমনের বৃদ্ধির সঙ্গে সঙ্গে করোনার মকড্রিল ইতিমধ্যেই সম্পন্ন করেছে সরকার।

মকড্রিল চলাকালীন সমস্ত হাসপাতাল এবং নার্সিংহোমগুলিতে উপযুক্ত পরিকাঠামো আছে কিনা, কতগুলি আইসিইউ বেড আছে, ভেন্টিলেটর, লাইফ সাপোর্ট সিস্টেম বাইপ‍্যাপের মতো ব্যবস্থার পরিস্থিতি কি, অক্সিজেন পর্যাপ্ত পরিমাণে হাসপাতাল এবং নার্সিংহোমগুলোতে আছে কিনা, এই সমস্ত ব্যবস্থা খতিয়ে দেখার জন্য ইতিমধ্যেই সরকারের তরফে করোনার মকড্রিল করা হয়ে গিয়েছে।

Advertisement

পশ্চিমবঙ্গের শিক্ষকদের বেতন বৃদ্ধি, শ্রেণী ভেদে কার কত টাকা বাড়লো।

কোভিড যাতে ফের দেশ জুড়ে না চোখ রাঙাতে পারে, সেই দিকে নজর দিয়ে সরকারের তরফে একাধিক নির্দেশিকা জারি করা হয়েছে। আর এই সময়েই দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে দিল্লির সরকারের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, স্কুল শিক্ষকদের ছুটি বাতিল করে ডিউটিতে পাঠানো হবে। তবে জেলা বিপর্যয় মোকাবিলা দপ্তরের পক্ষ থেকে সেই সার্কুলার উইথড্র করে নেওয়া হয়েছে।

আগামী বছরে রেশনে আর এই খাদ্য দ্রব্য পাবেন না। মাথায় হাত গরীব মানুষের।

দিল্লি সরকার এই নির্দেশ প্রত্যাহার করে জানিয়েছে, স্কুল শিক্ষকদের বিমানবন্দরের কোভিড ডিউটিতে যেতে হবে না। প্রয়োজন হলে সিভিল প্রতিরক্ষা দপ্তরের কর্মীদের বিমানবন্দরে কোভিড ডিউটির জন্য পাঠানো হবে। আগে ঠিক ছিল, ১ থেকে ১৫ই জানুয়ারি পর্যন্ত শীতের ছুটির থাকার কারণে দিল্লির সরকারি স্কুলের শিক্ষকদের মধ্যে থেকে ৮৫ জন শিক্ষককে ছুটি বাতিল করে এই ডিউটির জন্য বাছাই করা হয়েছিল।

EK24 News

নতুন অর্ডারে শিক্ষকদের সুখের দিন শেষ, দেখুন কি নির্দেশ এল?

Advertisement

কিন্তু প্রায় সঙ্গে সঙ্গেই এই নির্দেশিকা বাতিল করা হয়। দিল্লির স্কুল শিক্ষকদের বিমানবন্দরের কোভিড ডিউটি করতে হবে না। এই শীতকালীন ছুটিতে তারা বাড়িতেই থাকতে পারবেন। ফলে ছুটি বাতিল না হওয়ায়, কার্যত হাঁফ ছেড়ে বাঁচলেন দিল্লির সরকারি স্কুলের শিক্ষকরা।
Written by Rajib Ghosh.

মাধ্যমিক পরীক্ষা নিয়ে মধ্যশিক্ষা পর্ষদের নজিরবিহীন কড়া নির্দেশ, পরীক্ষা শুরুর আগে জেনে নিন।

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement