Loan From Aadhaar Card – আধার কার্ড দেখিয়ে 5 মিনিটে লোন পাবেন। নতুন স্কীম চালু করলো কেন্দ্র সরকার।

আর পোহাতে হবে না ঝক্কি। এবার থেকে ৫ মিনিটেই পাওয়া যাবে যে কোনো ধরনের লোন (Loan From Aadhaar Card). তাও আবার একদম কম সুদে এবং নির্দিষ্ট সময়ের মেয়াদে। লোন পাওয়ার প্রক্রিয়া (Aadhaar Card Loan Process) হয়ে গেল আরো সহজ। যদি আপনার আধার কার্ড (UIDAI Aadhaar Card) থাকে, ব্যাংক থেকে তবে এখন পাওয়া কোন ব্যাপারই নয়। কেন্দ্রীয় সরকার (Central Government) মারফত এমনই উদ্যোগ নেওয়া হয়েছে বর্তমানে।

Advertisement

Loan From Aadhaar Card Apply Process.

দেশের নির্দিষ্ট ব্যাংক গুলিতে এই সুবিধা পাওয়া যাবে বলে জানানো হয়েছে। আপনার যদি কোন কারণে লোন নেওয়ার দরকার পড়ে, তবে তার আগে অবশ্যই জেনে রাখুন এই খবরটি। নাহলে মিস করবেন বড় সুবিধা। Loan From Aadhaar Card বা আধার কার্ডের মাধ্যমে ঋণ পাওয়ার জন্য আপনাকে নাম মাত্র কিছু নিয়ম পালন করতে হবে। আর সেই সম্পর্কে এই প্রতিবেদনে আলোচনা করা হল।

Advertisement

Loan From Aadhaar Card In Banks

আমাদের দেশে আধার কার্ড প্রতিটি নাগরিকের জন্য গুরুত্বপূর্ণ। দেশে পরিচয় পত্রের প্রথম প্রমাণ হিসেবে ব্যবহৃত হয় এটি। বর্তমানে আধার না থাকলে পড়াশোনা, চাকরি কিংবা যে কোনো সরকারি সাহায্য পাওয়ার পথও বন্ধ। তবে এই পরিচয় পত্র এখন থেকে লোন (Loan From Aadhaar Card) পাওয়ার কাজ কেউ অনেক সুবিধা জনক করবে আপনার জন্য। দেশের কিছু কিছু নির্দিষ্ট ব্যাংকে একটি নিয়ম রয়েছে।

যেখানে আধার কার্ড দেখিয়ে আপনি সহজ শর্তে ব্যক্তিগত লোন (Personal Loan) আদায় করতে পারেন ব্যাংক থেকে। অন্য কোন প্রমাণ আর দেখানোর দরকার নেই। ব্যাংক সঙ্গে সঙ্গে আপনার লোন স্যাংশন (Loan Sanction) করে দেবে। আর এখনকার যুগে আমাদের সকলের সময় খুবই কম আর এই কারণের জন্য আমাদের ২ মিনিটেই সব কিছু হলে ভালো হয়। তাই এই Loan From Aadhaar Card এর মাধ্যমে সকলের সুবিধা হতে চলেছে।

Loan From Aadhaar Card Provide Banks

কেন্দ্রীয় সরকারের তালিকা অনুযায়ী নির্বাচিত কয়েকটি ব্যাংকই এইভাবে লোন দিতে পারে তার গ্রাহকদের। যার মধ্যে উল্লেখযোগ্য হল স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (State Bank Of India), কোটাক মাহিন্দ্রা ব্যাংক (Kotak Mahindra Bank), এইচডিএফসি ব্যাংক (HDFC Bank) এবং অন্যান্য কয়েকটি। এই সকল ব্যাংকে আপনাদের একাউন্ট থাকলে আপনারা বিশেষ সুবিধা পাবেন।

Advertisement

Loan From Aadhaar Card Criteria

  1. ব্যাংক থেকে আধার কার্ডের মাধ্যমে লোন নিতে গেলে প্রথমে ব্যক্তির বয়স হতে হবে ২১ বছরের বেশি।
  2. ব্যক্তির ব্যাংক একাউন্টের সঙ্গে আধার নম্বর লিংক (Bank Account Aadhaar Link) করা থাকতে হবে।
  3. আধার ও প্যান কার্ড (PAN Card) প্রমাণ হিসেবে সঙ্গে রাখতে হবে।
  4. ব্যক্তির কোনো বকেয়া ঋন ব্যাংকে থাকা চলবে না।
  5. লোন গ্রহীতার ক্রেডিট স্কোর (Credit Score) ৭৫০ বেশি হতে হবে, তবেই তিনি আধার লোন পাবেন।

Loan From Aadhaar Card Apply Process

  • প্রথমে উপরে দেওয়া ব্যাংক গুলির যেকোনো একটি অফিসিয়াল ওয়েবসাইটে যান।
  • নিজের মোবাইল নম্বর ও অন্যান্য তথ্য দিয়ে একাউন্টে লগইন করুন।
  • হোম পেজের ওপর ‘Personal Loan’ অপশনে ক্লিক করুন।
  • এরপর একটি ফর্ম আসবে। যেখানে নির্দিষ্ট কিছু তথ্য যেমন আপনার নাম, ঠিকানা, আধার ও প্যান নম্বর সহ আরো বেশ কিছু তথ্য বসাতে হবে (Loan From Aadhaar Card).
UIDAI Aadhaar Card (আধার কার্ড)
  • তারপর সাবমিট বাটনে ক্লিক করলে পরবর্তী পেজে নিয়ে আসবে। এখানে আপনার আধার ও প্যান কার্ডের ডিটেলস যাচাই করণ হবে।
  • যদি সমস্ত শর্ত আপনি পূরণ করে থাকেন, তবে ব্যাংক মারফত আপনার ফোনে একটি SMS পাঠানো হবে। এই SMS টি Confirmation দেবে যে আপনি ব্যাংক থেকে লোন (Loan From Aadhaar Card) পাচ্ছেন।
  • এরপর সহজেই লোনের টাকা সরাসরি আপনার ব্যাংক একাউন্টে ট্রান্সফার (Bank Account Transfar) হয়ে যাবে। লোনের সমস্ত প্রমাণ গুলি যত্ন করে রেখে দিন।

বাজেটে বড় ঘোষণা। 11 কোটি মানুষ পাবে 1 লাখ টাকা করে। স্টেট ব্যাংকে একাউন্ট থাকলে আবেদন করুন।

Loan From Aadhaar Card পাওয়ার জন্য আপনাদের এই সকল সহজ পদ্ধতি অবলম্বন করার মাধ্যমে আপনারা খুব সহজেই নিজেদের প্রয়োজনের অর্থ পেয়ে যাবেন। আর প্রত্যেক ব্যাংকের হিসেব অনুসারে আপনাদের সুদ মেটাতে হবে। আর এই সকল হিসাব আপনারা ভালো করে জেনে নিয়ে তবেই এই ঋণ নেওয়ার দিকে এগবেন। কিন্তু পরিশেষে একটা কথা জেনে রাখা উচিত যে, ঋণ যত না নেওয়া যায় ততই মঙ্গল।
Written by Nabadip Saha.

বেকার, গৃহিণী, স্বনির্ভর গোষ্ঠী, ছোট ব্যবসায়ীদের জন্য বন্ধন ব্যাংক লোন নিয়ে সুখবর। কিস্তির টাকা নিয়ে ভাববেন না।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment