LIC policy – যা জমাবেন তার 3 গুন ফেরত পাবেন। বাম্পার পলিসি লঞ্চ করলো এলআইসি।

ভারতবর্ষের অন্যতম বড় বিনিয়োগকারী এবং বীমা সংস্থা LIC এর অধীনে নানান LIC policy রয়েছে যেগুলোতে বিনিয়োগ করে আপনি খুব বেশি রিটার্ন পেতে পারেন। এই সংস্থাটি ভারত সরকারের অধীনস্ত একটি পাবলিক সংস্থা যার বর্তমানে 13.25 ট্রিলিয়ন টাকা সম্পত্তি রয়েছে। বিনিয়োগকারীরা নিরাপদ ভাবেই LIC তে বিনিয়োগ করতে পারবেন এবং ভালো রিটার্নও পেতে পারবেন। কিছু কিছু পলিসিতে ট্যাক্স মকুবের সুবিধা রয়েছে। ফলত, দেশবাসীর কাছে চোখ বন্ধ করে বিনিয়োগের একটিই ঠিকানা, LIC। এই প্রতিবেদনে LIC এর একটি গুরুত্বপূর্ণ স্কিম নিয়ে আলোচনা করা হবে। স্কিমটির সুবিধা এবং রিটার্ন বিষয়ে অবগত হতে পড়ে ফেলুন সম্পূর্ণ নিবন্ধটি।

Advertisement

Get 3 times return New LIC policy

বর্তমানে LIC তে প্রচুর জনদরদী স্কিম অন্তর্ভুক্ত রয়েছে, জার প্রতিটি আলাদা আলাদা সুবিধা রয়েছে জনসাধারণের জন্য। পছন্দমাফিক প্ল্যান বেছে নিতে পারবেন গ্রাহকরা। তবে সেই নিরিখে বিশেষজ্ঞদের মতে, বর্তমানে প্রিমিয়াম ইউনিট লিঙ্কড প্ল্যান এবং এসআইআইপি অর্থাৎ সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট ইনস্যুরেন্স প্ল্যান, এই প্ল্যান দুটি তুলনামূলক উৎকৃষ্ট।

Advertisement

বিনিয়োগের পরিমাণ

21 বছরের জন্য এবং বার্ষিক 40 হাজার টাকা জমা করতে হবে এই স্কিমে। সেই হিসেবে, এই সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট ইন্সুরেন্স প্ল্যানটিতে তিনগুণ এর বেশি রিটার্ন পাবে গ্রাহক।

lic's great offer to activate inactive accounts

বিনিয়োগের নিয়ম

এই স্কিমে ত্রিমাসিক, অর্ধ মাসিক এবং প্রিমিয়াম মাসিক এই তিনটি ভিত্তিতেই টাকা জমা দেওয়া হয়। নিজের পছন্দমত পেমেন্ট পদ্ধতি বেছে নিতে পারবেন গ্রাহক। প্রত্যেক বছর 40 হাজার টাকা জমা করতে হবে বিনিয়োগকারীকে।

অর্ধ বার্ষিক পেমেন্ট পদ্ধতিতে গ্রাহককে 22 হাজার টাকা প্রিমিয়াম জমা দিতে হবে 6 মাস অন্তর। ত্রিমাসিক প্রিমিয়াম পেমেন্ট মোডটিতে 12 হাজার টাকা জমা করতে হবে। মাসিক প্রিমিয়াম এর ক্ষেত্রে 4 হাজার টাকা অর্থাৎ প্রতিদিন 133 টাকা হিসেবে জমা করতে হবে।

Advertisement

রিটার্ন এর পরিমাণ

21 বছর ধরে 4 হাজার টাকা করে মাসিক বিনিয়োগে গ্রাহকের মোট বিনিয়োগের পরিমাণ হবে 10, 08, 000 টাকা। 21 বছরে মেয়াদ শেষ হবে এবং গ্রাহকের হাতে আসবে 35 লাখ টাকা। অর্থাৎ তিন গুন বেশি টাকা রিটার্ন হিসেবে পাবেন বিনিয়োগকারী। এরই সঙ্গে, এই প্ল্যানে গ্রাহক পেয়ে যাবেন 4 লাখ 80 হাজারের বীমা কভারও। প্রতি বছর 15 শতাংশের এনএভি বৃদ্ধির ওপর নির্ভর করে এই স্কিমে গড় ম্যাটুরিটির পরিমাণ পাওয়া যাবে।

আরোও পড়ুন » LPG Subsidy – রান্নার গ্যাসের দাম 300 টাকা কমলো। পুজোর মাসে 600 টাকায় রান্নার গ্যাস।

অফলাইন অথবা অনলাইন, দুই মাধ্যমেই পলিসি (LIC policy) কিনতে পারবেন গ্রাহক। তার জন্য কোনও ডিম্যাট অ্যাকাউন্ট এর আবশ্যকতা নেই। সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট ইনস্যুরেন্স প্ল্যান টিতে 5 বছরের লক ইন পিরিয়ড ও বর্তমান। এর পরেই যেকোনো সময়ে LIC policy সারেন্ডার করতে পারবেন গ্রাহক কোনো জরিমানা ছাড়াই। তবুও, বিনিয়োগের পূর্বে আর্থিক বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে এগোনই বুদ্ধিমানের কাজ হবে গ্রাহকদের জন্য।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment