Advertisement
Gas Booking Online
Advertisement

দেশবাসীর জন্য সুখবর, এবার থেকে মাত্র 619 টাকায় পাবেন রান্নার গ‍্যাস (Gas Booking Online).

গ্যাসের দাম হাজার পেরিয়েছে, কিন্তু আপনি এখনও মাত্র ৬১৯ টাকায় সিলিন্ডার ভর্তি গ্যাস (Gas Booking Online) পেতে পারেন। কীভাবে পাবেন দেখেনিন।

Advertisement

দেশজুড়ে সমস্ত জিনিসের মূল্যবৃদ্ধির সঙ্গে সবচেয়ে বড় আঘাত যেখানে এসেছে, সেটি হল রান্নার গ্যাস (LPG) বর্তমানে দেশের অধিকাংশ মানুষ রান্নার কাজে LPG Cylinder ব্যবহার করেন (Gas Booking Online). পেট্রোপণ্যের দাম বৃদ্ধির সঙ্গেই রান্নার গ্যাসের দাম হু হু করে বাড়তে থাকে। আর রান্নার জন্য ব্যবহৃত গ্যাসের দাম বাড়লেই গৃহস্থের একেবারে কপালে হাত।

সাম্প্রতিক সময়ে কম বেশি 1200 টাকা মূল্যে রান্নার গ্যাস ক্রয় করতে হচ্ছে। এবার ভেবে দেখুন, মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত, দরিদ্র শ্রেণীর মানুষের পক্ষে রান্নার গ্যাস প্রতিমাসে ক্রয় করা কতটা কষ্টসাধ্য (Gas Booking Online). কারণ এই মুহূর্তে সরকারের দেওয়া ভর্তুকি (Subsidy) বলতে আর কিছুই নেই। অনেক ঢাকঢোল পিটিয়ে উজ্জলা গ্যাসের কানেকশন দিয়ে সারাদেশের সমস্ত মানুষকে গ্যাস দেওয়া হয়েছিল।

Advertisement

 নিয়ম না মানায় পশ্চিমবঙ্গে বাতিল 70 লাখ রেশন কার্ড, এই কাজ আপনি করেন

কিন্তু সম্প্রতি খোঁজ করলে দেখা যাবে, এই ধরনের কানেকশন যারা পেয়েছেন অর্থাৎ একেবারে গ্রামাঞ্চলের গরিব শ্রেণীর মানুষ, তারা এক্ষুনি আর রান্নার গ্যাস ব্যবহার করেন না (Gas Booking Online). ফলে সরকারের সেই প্রকল্প বিশবাও জলে। কিন্তু এর মধ্যেও একটি সুখবর রয়েছে। কি সেই সুখবর?

কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে রান্নার গ্যাসের জন্য কম্পোজিট সিলিন্ডার (Composite Cylinder) দেওয়ার কাজ শুরু হয়েছে (Gas Booking Online). দেশের বিভিন্ন বড় শহরে এই কম্পোজিট সিলিন্ডার পাওয়া যায়। যদিও Domestic এলপিজি সিলিন্ডারের থেকে কম পরিমাণে গ্যাস থাকে এই কম্পোজিট সিলিন্ডারে। ডোমেস্টিক সিলিন্ডারে 14.2 কেজি গ্যাস থাকে।

EK24 News

তবে সেই এলপিজি সিলিন্ডারের দাম কমানো হয়নি। 19 কেজির Commercial সিলিন্ডারের ক্ষেত্রে, যা ব্যবসার কাজে ব্যবহৃত হয়, সেখানে 36 টাকা দাম কমানো হয়েছে (Gas Booking Online). যা নিতান্তই সামান্য। তবে রান্নার জন্য এই কম্পোজিট সিলিন্ডার ব্যবহার করলে অনেকটাই কম দামে এটা পাবেন। দিল্লি, লখনও, মুম্বই শহরে এই মুহূর্তে রান্নার গ্যাসের Composite সিলিন্ডারের দাম 750 টাকা। আবার দেশের অন্যান্য শহরে এই কম্পোজিট সিলিন্ডারের দাম 619 টাকা।

Advertisement

ফলে ডোমেস্টিক সিলিন্ডারের থেকে কমপোজিট সিলিন্ডার ব্যবহার করলে বেশ কিছুটা পরিমাণে টাকা সাশ্রয় করতে পারবেন (Gas Booking Online). আবার এর একাধিক সুবিধাও রয়েছে। দেশের যে কোনো জায়গায় এই কম্পোজিট সিলিন্ডার পেয়ে যাবেন এবং প্রয়োজন অনুযায়ী Gas Refilling করতে পারবেন। এক জায়গা থেকে অন্য কোনো জায়গায় শিফট করতে হলে এই সিলিন্ডার সঙ্গে নিয়ে যেতে পারবেন।

কম্পোজিট সিলিন্ডারে 10 কেজি গ্যাস থাকে। ডোমেস্টিক সিলিন্ডারের তুলনায় যা অনেকটাই কম (Gas Booking Online). তবে এর অন্যান্য সুবিধার জন্য ব্যবহার করাটা যথেষ্ট লাভজনক বলেই মনে হয়। কম্পোজিট সিলিন্ডারের কানেকশন নিতে হলে Indane Gas-এর ডিস্ট্রিবিউটরের কাছে যেতে হবে। তারাই এই Composite সিলিন্ডার দিতে পারবে।
Written by Rajib Ghosh

লক্ষ্মীর ভান্ডারের টাকা পেতে হলে এই ব্যাঙ্কে একাউন্ট চলবে না, বিশদে জানুন.

Advertisement
Advertisement
4 thoughts on “Gas Booking Online – মাত্র 619 টাকায় সিলিন্ডার ভর্তি রান্নার গ্যাস, বছরে কটি পাবেন, কিভাবে পাবেন, দেখুন।”
  1. দেশের মধ্যবিত্ত পরিবারের অবস্থা সংকটজনক ইনকাম নেই আবার যার ইনকাম আছে তারা লুঠছে । কী বলব কোন শব্দ খুঁজে পাচ্ছি না। খাদ্য থেকে ঔষধ সব জিনিসের দামে কর বসেছে যার ফল দেশের মধ্যবিত্ত গরিব ভুগছে । পরবর্তীতে কী হবে দেশের মধ্যবিত্ত গরিবের সেটা একমাত্র আল্লাহ্ জানে । আগে থেকে ইনকাম কমে গেছে 😢 কিন্তু খরচ কমে নি। সংসার চালাতে হিমসিম খাচ্ছি । এখন সংসার চালানো টাই চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে । কিছু বলার নেই । কেবল চিন্তা করছি কত দিন এই কষ্টের দিন দেখতে হবে। কখন এই মহা বিপদ থেকে আল্লাহ মালিক উদ্ধার করবেন।

  2. Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement