Flipkart Careers – ফ্লিপকার্টে ট্রেনিং দিয়ে অফিসিয়াল ও ফিল্ড কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে বেতন 15000 থেকে 25000, অনলাইনে আবেদন।

জনপ্রিয় ই কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্ট (Flipkart Careers) নিয়ে এসেছে একটি পেইড ইন্টার্নশিপ প্রোগ্রাম। যেখানে ফ্লিপকার্ট ফ্রি তে ট্রেনিং দেবার সাথে সাথে মাসিক বৃত্তিও প্রদান করবে। এছাড়াও এই কোম্পানীতে স্থায়ী কর্মী হিসেবে কাজ করার সুযোগ।

Advertisement

এই ইন্টার্নশীপটি ফ্লিপকার্ট (Flipkart Recruitment 2022) দ্বারা পরিচালিত একটি সাপ্লাই চেইন অপারেশন একাডেমি প্রোগ্রাম। এই প্রোগ্রামের মাধ্যমে মূলত ই-কমার্স শিল্পের সম্পূর্ণ ওভারভিউ দেওয়া হবে এবং সাথে সাথেই সাপ্লাই চেইন ম্যানেজমেন্টের জন্য ট্রেনিং দেওয়া হবে আবেদনকারীদের।
এই প্রোগ্রামে যারা আবেদন করবেন তাদের কাছে মাসিক ইনকামের সুযোগ থাকবে ১৫ হাজার টাকা। 

Advertisement

এই ইন্টার্নশিপ প্রোগ্রামের সব থেকে সুবিধেজনক বিষয় হল এটি করার জন্য ল্যাপটপের কোনো প্রয়োজন পড়বে না। যোগ্য প্রার্থীরা সরাসরি মোবাইল ফোন দিয়েই এই ফ্রি ট্রেনিংএ অংশ নিতে পারবেন।
যেসব ব্যক্তিরা ই-কমার্স ফিল্ডে নিজেদেরকে প্রতিষ্ঠিত করতে চান, তাদের সুবিধের কথা মাথায় রেখেই ফ্লিপকার্ট নিয়ে এসেছে, ফ্লিপকার্ট সাপ্লাই চেন অপারেশন একাডেমি ট্রেনিং প্রোগ্রাম (Jobs in Flipkart Careers).

রাজ্যের বেকার ভাতা প্রকল্পে এই কাজটি না করলে, 1 টাকাও পাবেন না।

এটি একটি সম্পূর্ণ ফ্রি Flipkart Careers ট্রেনিং প্রোগ্রাম। এই প্রোগ্রামের যোগদান করলে প্রার্থীরা ই-কমার্স শিল্পের পুঙ্খানুপুঙ্খ বিবরণ এবং কর্মপদ্ধতি সম্পর্কে জানতে এবং বুঝতে পারবেন। পাশাপাশি সাপ্লাই চেইন অপারেশন ম্যানেজমেন্টের একটি সম্পূর্ণ ওভারভিউ-ও প্রদান করা হবে।
এসব ছাড়াও ইন্টার্নশিপ চলাকালীন ইনডাইরেক্টিভ ভিডিও, সিমুলেশন, ডিজিটাল হ্যান্ডসআউটস, প্রশ্নোত্তর পর্ব এবং অত্যাধুনিক সুবিধা যুক্ত হ্যান্ডস-অন অভিজ্ঞতার মাধ্যমে ছাত্র-ছাত্রীদের বিশদে প্রশিক্ষণ দেওয়া হবে।

সময়সীমা:
এই ইন্টার্নশীপ প্রোগ্রামের (Flipkart Careers) সময়সীমা হলো মোট 61 দিন।
কোম্পানির তরফে জানানো হয়েছে, এই 61 দিনের মধ্যে, প্রথম 16 দিন প্রার্থীদের কেবল ডিজিটাল লার্নিং ট্রেনিং দেওয়া হবে এবং পরের 45 দিন ইন্টার্নশিপ চলবে। এই ট্রেনিংটি সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে অনুষ্ঠিত হবে।
প্রার্থীদের ল্যাপটপের থাকা বাধ্যতামূলক নয়। কারণ, সরাসরি মোবাইলের মাধ্যমে সহজেই এই ট্রেনিংটি নেওয়া যাবে।

Advertisement

Flipkart Careers এর যোগ্যতা:

প্রথমত, এই Flipkart Careers ট্রেনিং প্রোগ্রামে অংশগ্রহণ করতে হলে দেশের যেকোনো স্বীকৃত বোর্ড থেকে কমপক্ষে উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে। এছাড়াও গ্রাজুয়েশন, ডিপ্লোমা সহ অন্যান্য উঁচু শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন প্রার্থীরাও এখানে আবেদন করতে পারবেন।
দ্বিতীয়ত, 18 থেকে 57 বছর বয়সী সকলেই এখানে আবেদন করতে পারবেন।

শর্তাবলী:
ফ্লিপকার্টের তরফে তিনটি শর্ত দেওয়া হয়েছে, যা আবেদনকারীদের পূরণ করতে হবে।
প্রথমত, প্রার্থীদের অবশ্যই একটি 2 GB RAM এবং 64 internal Storage যুক্ত মোবাইল ফোন থাকতে হবে।
দ্বিতীয়ত, ফোনের ব্যাটারি ক্ষমতা অন্তত 5000 mAh হতে হবে।
এবং
তৃতীয়ত, ভালো ইন্টারনেট স্পিড এবং প্রতিদিন ১ জিবি ডাটা উপলব্ধ থাকা জরুরী।

61 দিনের প্রোগ্রামটি সফলভাবে শেষ করবেন যেসব প্রার্থী, তাদের সকলকে ইন্টার্নশীপ শেষে একটি শংসাপত্র বা সার্টিফিকেট দেওয়া হবে। যেকোন ই-কমার্স ব্যবসায় চাকরির আবেদনের ক্ষেত্রে এই শংসাপত্র যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে, তা বলাই বাহুল্য।

আবেদন পদ্ধতি:
এই Flipkart Careers প্রোগ্রামে আবেদন করতে চাইলে প্রথমেই ফ্লিপকার্টের অফিশিয়াল ওয়েবসাইট flipkartacademy.quodeck.com এ যেতে হবে।
এরপর ওয়েবসাইটের নিচে রেজিস্ট্রেশন বাটনে ক্লিক করে নিজের নাম, ফোন নাম্বার এবং পাসওয়ার্ড দিয়ে নিজেকে রেজিস্টার করে নিতে হবে।

আবেদন করতে এখানে ক্লিক করুন

তারপরে, রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পূর্ণ করে নিয়ে আবার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে নতুন ভাবে লগইন করতে হবে।
লগইন করার পর Flipkart Careers ইন্টার্নশীপ প্রোগ্রামের আবেদন পত্রটি আপনি পেয়ে যাবেন সেটিকে ভালো হবে পূরণ করে এবং প্রয়োজনীয় নথিপত্র স্ক্যান করে আপলোড করে সাবমিট করে দিতে হবে।
Written by Antara Banerjee.

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment