Fixed Deposit এ সবচেয়ে বেশি সুদ পাবেন এই সংস্থায় টাকা রাখলে, 100% সুরক্ষা নিশ্চিত।

Fixed Deposit এ সবচেয়ে বেশি সুদ দিচ্ছে এই সংস্থা।

বর্তমানে প্রায় সমস্ত অর্থ লগ্নি সংস্থায় সুদের হার যেভাবে কমতে শুরু করেছে (Fixed Deposit), সেখানে অদূর ভবিষ্যতে হয়তো ব্যাংকে টাকা রাখতে উল্টে আপনাকেই টাকা দিতে হবে। আর এই মুহূর্তে গ্রাহক খুজছেন সবচেয়ে বেশি কোথায় সুদ দেয়। এক্ষেত্রে সমস্ত সংস্থাকে টেক্কা দিয়ে সেবচেয়ে বেশি সুদ পাবেন এখানে।

Advertisement

ফিক্সড ডিপোজিটের(FD) সুদের হারে ব্যাঙ্ককে টেক্কা দিচ্ছে বাজাজ ফিনান্স(Bajaj Finance) প্রত‍্যেকেই ফিক্সড ডিপোজিট (Fixed Deposit) এর একটি নির্দিষ্ট সময়ের পরে নির্ধারিত মূল্যের সুদ সহ লাভ পাওয়ার জন্য বিনিয়োগ করে থাকেন।

Advertisement

সেই সুদের পরিমান যদি ব্যাঙ্কের থেকে কোনো আর্থিক প্রতিষ্ঠান বেশি দেয়, তাহলে সেখানে বিনিয়োগ করার জন্য স্বাভাবিকভাবেই লগ্নিকারীরা আগ্রহী হবেন। তবে চিন্তার একটি বিষয় থাকে যে টাকা নিরাপদ থাকবে কিনা, সেক্ষেত্রে বাজাজ এর যা গ্রোথ সেখানে ভরসা করতেই পারেন। Fixed Deposit

জানা গিয়েছে, বাজাজ ফিনান্স ফিক্সড ডিপোজিটের (Bajaj Finance FD) সুদের হার গ্রাহকদের জন্য সংশোধন করেছে। সমস্ত বিনিয়োগকারী এবং গ্রাহকদের জন্য এই Fixed Deposit এ সুদের হার বৃদ্ধি করা হয়েছে। যার ফলে একজনের বিনিয়োগ দ্রুত বৃদ্ধি পাবে।

বাজাজ ফিনান্স এর সুদের হার বৃদ্ধি 25শে এপ্রিল 2022 তারিখের পরে করা সমস্ত আমানতের উপর প্রযোজ্য। সমস্ত ধরনের গ্রাহকদের কাছে বাজাজ ফিনান্স ফিক্সড ডিপোজিটের(Bajaj Finance FD) সুদের হার বৃদ্ধি আকর্ষণীয় বিনিয়োগের জন্য উপযুক্ত করে তুলেছে।

Advertisement

বিনিয়োগের প্রোফাইল এবং মেয়াদের উপরে নির্ভর করে লগ্নিকারীরা 7.35 শতাংশ পর্যন্ত সুদ পেতে পারেন।
বাজারের ঝুকি বা শেয়ার মার্কেটের ওঠানামা এই সুদকে প্রভাবিত করবে না। অর্থাৎ গ্যারান্টেড রিটার্ন পাবেন

LIC Share এ বিনিয়োগের আগে অবশ্যই দেখুন

সর্বশেষ প্রকাশিত সুদের হার অনুযায়ী, বাজাজ ফিনান্স এফডিতে 7.35 শতাংশ পর্যন্ত সুদের হার পাবেন।
সিনিয়র সিটিজেনদের (Senior Citizen) বিনিয়োগে অতিরিক্ত 0.25 শতাংশ সুদ পাবেন।
বিনিয়োগকারীদের কাছে বাজাজ ফিনান্স FD-র এই বিশেষ সুদের হার আদর্শ বিকল্প করে তুলেছে।

যেকোনো সময় যে কোনো বয়স এবং পেশা নির্বিশেষে একটি স্থায়ী আমানতে বিনিয়োগ শুরু করতে পারেন। গ্রাহকেরা এই বিকল্প বিনিয়োগের মাধ্যমে সঞ্চয় অ্যাকাউন্ট এর চেয়ে অনেক বেশি আয় করতে পারেন। এছাড়াও প্রবীণ নাগরিকরা FD-তে যে অতিরিক্ত 0.25 শতাংশ সুদ পান, সেটা তাদের বৃদ্ধ বয়সকে আর্থিক নিরাপত্তা দেয়।
বাজাজ ফিনান্স ফিক্সড ডিপোজিট একটি বিশেষ সুদের হার যোগ করেছে যার মাধ্যমে উচ্চ সুদের হার লাভ করতে পারবেন।

রাজ্যবাসীকে বিনামূল্যে প্রায় দেড় কোটি হাঁস ও মুরগির ছানা বন্টনের সিদ্ধান্ত

জরুরী পরিস্থিতির সময় তরল বিনিয়োগের (লিকুইড মানি) বিকল্প:
এই ধরনের FD-র লক ইন পিরিয়ড(Lock-in-Period) তিন মাসের। তবে মেয়াদ শেষ হয়ে যাওয়ার আগেই লগ্নিকারীরা তহবিল তুলে নিতে পারবেন। সুদের উপার্জন হারালেও বিনিয়োগকারীরা কোনো রকম ঝামেলা ছাড়াই অর্থ পেতে পারেন।বিনিয়োগকারীরা FD ব‍্যাহত না করে ঋণ নিতে পারবেন।Bajaj Finance Fixed Deposit-এর 75% পর্যন্ত ঋণ নিতে পারবেন।

সহজ এবং সরল অনলাইন আবেদন প্রক্রিয়া:
Online-এ Bajaj Finance-এর FD করতে পারবেন।সেক্ষেত্রে লম্বা লাইনের সমস‍্যায় পড়তে হবে না।বাড়িতে বসেই ল‍্যাপটপ বা মোবাইল থেকে সহজেই এবং দ্রুততার সঙ্গে অনলাইনে আবেদন পদ্ধতির মাধ্যমে স্থায়ী আমানতে বিনিয়োগ করতে পারবেন।

অতিরিক্ত সুবিধার জন্য একাধিক পেআউট(Payout) বিকল্প রয়েছে:
কোনো বিনিয়োগকারী FD খোলার সময় সময় অনুযায়ী সুদের মাধ্যমে উপার্জনের সুবিধা বেছে নিতে পারেন। বিনিয়োগকারীরা মাসিক,(Monthly) ত্রৈমাসিক(Quarterly) অর্ধ বার্ষিক(Half-Yearly) বার্ষিক(Yearly) হারে সুদ এর মাধ্যমে টাকা আয় করতে পারবেন। এখানে উল্লেখ করা যায়, নন কিউমুলেটিভ এফডিতে ক্রমবর্ধমান FD থেকে কম সুদের হার থাকবে।

বিনিয়োগকারীরা তাদের সুবিধামত তুলনা করে, সিদ্ধান্ত নিয়ে, বিনিয়োগ করতে বাজাজ ফিনান্স একটি সুদের ক্যালকুলেটর ব্যবহার করতে পারেন।
বাজাজ ফিনান্স বিনিয়োগের সম্পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করে এবং CRISIL এবং ICRA থেকে FAAA এবং MAAA সর্বোচ্চ ক্রেডিট রেটিং অর্জন করেছে।
Written By Rajib Ghosh

 মন্দার বাজারে একমাত্র এই ব্যাবসায় রয়েছে কম বিনিয়োগে 50-50 লাভ,

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment