সমস্ত কর্মচারীদের ৮.৬% বেতন বাড়ছে – Employee Salary Hike News

অতিমারীর মধ্যেও সমস্ত কর্মচারীদের ৮.৬% বেতন বাড়ছে ( Employee Salary Hike News), এমনটাই জানা যাচ্ছে। করোনা আবহে কাজ হারিয়েছেন অনেকেই, আর এর মধ্যে এই তথ্য স্বস্তিদায়ক হতে চলেছে। একটি সর্বভারতীয় সমীক্ষা সংস্থার সমীক্ষায় উঠে এসেছে এই তথ্য। আগামী বছর ডবল ডিজিট বাড়বে বেতন! সমীক্ষায় ৮.৬% গড় বৃদ্ধির সম্ভাবনা।

Advertisement

সুত্রের খবর কোভিড ধাক্কা সামলে ধীরে ধীরে চাঙ্গা হচ্ছে দেশের অর্থনীতি (Economy)। এই অবস্থায় কর্মচারীদের (Employees) জন্য সুখবর। সমীক্ষা বলছে, এ বছরের তুলনায় আগামী বছর দ্বিগুণ অঙ্কে বাড়তে পারে বেতন ( ( Employee Salary Hike News) )। গড় ইনক্রিমেন্টেরও (Yearly Increment) সম্ভাবনা রয়েছে প্রায় ৮.৬ শতাংশ। করোনাকালে বিগত দুই বছরে ইনক্রিমেন্টের ট্রেন্ড দেখে এমনটাই উঠে আসছে সমীক্ষায়। Deloitte Workforce and Increment Trends survey 2021 নামক সমীক্ষায় দেখা গিয়েছে, ২০২১ সালে বেতন বাড়িয়েছে প্রায় ৯২ শতাংশ কোম্পানি। যা কিনা গত বছরের ৪.৪ শতাংশের তুলনায় বেড়ে ৮.০ শতাংশ। করোনার শুরুর দিকে ২০২০ সালে বেতন বাড়িয়েছিল ৬০ শতাংশ কোম্পানি। দুই বছরের ট্রেন্ড দেখে বিশেষজ্ঞদের মত, আগমী বছর অধিকাংশ কোম্পানিই লাভের মুখ দেখতে চলেছে। যার জেরে বেতনে গড় ইনক্রিমেন্ট হতে পারে ৮.৬ শতাংশ। সমীক্ষায় কমপক্ষে ২৫টি কোম্পানি ডবল ডিজিট ইনক্রিমেন্টের পক্ষেই ইঙ্গিত দিয়েছে।
সম্প্রতি আইটি সেক্টরেও ব্যাপক উন্নতি লক্ষ্য করা গিয়েছে। নিয়োগের পাশাপাশি ১২০ থেকে ১৩০ শতাংশ বেতন বৃদ্ধি করেছে সংস্থাগুলি। মনে করা হচ্ছে, আগামী বর্ষে আইটি সেক্টরগুলির মধ্যে লাইফ সায়েন্স সেক্টরে সবচেয়ে বেশি বেতন বৃদ্ধি ঘটবে ( Employee Salary Hike News) । ডিজিটাল ও ই কমার্স কোম্পানিগুলিও বেতন বাড়াবে কর্মচারীদের। সামান্য হলেও বেতন বৃদ্ধির সম্ভাবনা রয়েছে রিটেইল, হসপিটালিটি, রেস্তোরাঁ, পরিকাঠামো ও রিয়েল এস্টেট সেক্টরে।করোনাকালে চাকরি হারিয়েছেন অনেকেই। বহু বেসরকারি সংস্থা ছাঁটাই পর্ব সেরেছে। সেই দশা কাটিয়ে করোনাকে সঙ্গী করেই কিছুটা স্বাভাবিক হওয়ার পথে সামগ্রিক পরিস্থিতি। এই অবস্থায় কর্মচারীদের বেতন বৃদ্ধি স্বাভাবিকভাবেই বাজার চাহিদা বাড়াবে। যার জেরে লাভের মুখ দেখবেন বিক্রেতারাও। বলা বাহুল্য, অর্থনৈতিক দিক থেকেও চাঙ্গা হবে গোটা বাজার।

Advertisement

তবে সরকারী চাকরীর ক্ষেত্রে কি হবে? এই প্রশ্নের ও উত্তর দিয়েছে সংশ্লিষ্ট সংস্থা। তাদের কথায় সরকারী কর্মীদের প্রতিবছর ইঙ্ক্রিমেন্ট হয়। এবং মুল্য বৃদ্ধি সুচক হারে ডিএ ও হয়। তাই তাদের হিসাব আলাদা। তবে সার্বিক ক্ষেত্রে বেতন বৃদ্ধি হলে সমস্ত ক্ষেত্রেরই হবার সম্ভাবনা। ( Employee Salary Hike News)

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment