Advertisement
Electric Bill Payment
Advertisement

Electric bill payment – কারেন্ট বিল নিয়ে আর চিন্তা নেই।

কাল থেকেই নভেম্বর মাস। আক্ষরিক অর্থেই শীতের শুরু। শীতকালে আমাদের ঘরের বিদ্যুতের খরচা (Electric Bill Payment), গরমকালের তুলনায় বেশ অনেকটাই কমে যায়। কিন্তু শীতকালীন বিদ্যুতের খরচাকে আরোও কমিয়ে আনা সম্ভব। শুধুমাত্র কয়েকটি ছোট পরিবর্তন করে ইলেকট্রিক বিলে পরিবর্তন আনুন।

Advertisement

বিল কমাতে গিজারের বদলে ব্যবহার করুন গ্যাস গিজার। সাধারণ গিজার ব্যবহার করলে বিদ্যুত বেশি পরিমাণে পোড়ে , ফলে বিদ্যুতের খরচ বেশি হয়। কিন্তু এই গ্যাস গিজারে খুব কম পরিমাণে বিদ্যুৎ খরচা (Electric Bill Payment) হয়, আর জলও ভালোভাবে গরম হয়। তাই গ্যাস গিজার একটি দারুণ বিকল্প।

শীতকালে আরোও একটি বহুল ব্যবহৃত জিনিস হলো বৈদ্যুতিক হিটার। কিন্তু হিটার ব্যবহার না করে তার বদলে ইলেকট্রিক ব্লোয়ার ব্যবহার করে দেখুন ৷ এর ফলে বিদ্যুতের খরচ তো কম হবেই, সাথে বেশি স্থানজুড়ে গরমও থাকবে ৷

Advertisement

14.2 কেজির রান্নার LPG গ্যাস কিনলে এবারে পান 200 টাকার বেশি ছাড়! কিভাবে পাবেন, জেনে নিন।

পরিবর্তন আনুন আলোতেও। ঘরের সাধারণ বাল্ব গুলির পরিবর্তে LED বাল্ব ব্যবহার করুন ৷ এর ফলে বিদ্যুতের খরচ কমবে (Electric Bill Payment) অনেকাংশেই ৷ LED বাল্বের আলোর ঔজ্জ্বল্যও খুব বেশি। তাই, ঘর আলোকিত করুন কম খরচে।

শীতের সময়ে মাত্র 10 হাজার দিয়ে এই স্বল্প পুঁজির ব্যবসা শুরু করলে, সারা বছর জমিয়ে ইনকাম আসবে।

এখন প্রায় সব ঘরেই ব্যবহার করা হয় ইন্ডাকশন। সহজে রান্না করতে সুবিধে হলেও কিন্তু অনেক কারেন্ট লাগে এতে। এর বিকল্প হিসেবে বেশি পরিমাণে ব্যবহার করুন গ্যাস বা এলপিজি উনুন। এই উনুন আকারে ছোট এবং সাশ্রয়ীও বটে।
Written By Antara Banerjee.

EK24 News
Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement