Advertisement
Ebay Old Note Sale
Advertisement

Ebay Old Note Sale – জেনে নিন কি কি বিশেষ গুণাগুণ থাকতে হবে এই নোটে।

আপনার বাড়িতে আছে নাকি পুরনো ১ টাকা, ২ টাকা, ৫ টাকা, ১০ টাকার নোট (Ebay Old Note Sale)। এমনই সব পুরনো স্মৃতি আপনার ভাগ্য বদলে দিতে পারে। শুধু খেয়াল করতে হবে আপনাকে কয়েকটা বিষয়। ভাবছেন তো, পুরোনো ছোট অঙ্কের নোট থেকে আবার আপনার ভাগ্য ফিরবে কিভাবে। হ্যাঁ, অবাক করার মত বিষয়।

Advertisement

জানলে চমকে উঠবেন। আসুন জেনেনি কোন রহস্য লুকিয়ে রয়েছে এই পুরনো নোটের আড়ালে। বর্তমানে এই সমস্ত পুরনো নোট অত্যন্ত উঁচু দামে বিক্রি (Ebay Old Note Sale) হচ্ছে। ওএলএক্স এবং ইন্ডিয়ামার্ট-এর মত ওয়েবসাইটে এই ধরনের পুরনো দিনের নোট দারুন বিক্রি হয় এবং বেশ ভালো দাম দেওয়া হয়।

আপনাদের বাড়িতে যদি এই ধরনের কোন পুরনো নোট থাকে তাহলে সেই সমস্ত নোট ওয়েবসাইটে বিক্রি করে আপনারা বেশ ভালো পয়সা রোজগার করতে পারবেন। যদি আপনার কাছে এক বিশেষ ১ টাকার নোট থাকে তাহলে তার বিনিময়ে আপনি পেয়ে যাবেন ৪৫ হাজার টাকা (Ebay Old Note Sale)। বিষয়টা অবাক করার মতো।

Advertisement

এসমস্ত অনলাইন সাইটে পুরনো কয়েন, নোট বিক্রি করে আপনি লাখ টাকা অবধি রোজগার করতে পারেন। তবে যে সে নোট হলেই হবে না, কিছু নির্দিষ্ট বিশেষত্ব থাকলেই পুরনো নোট থেকে বাড়ি বসে টাকা আয় করতে পারবেন আপনিও। ১৯৭৭-৭৯ সালে সাধারণত ১ টাকার নোট বাজারে এসেছিল। বর্তমানে দাঁড়িয়ে এই নোটের চাহিদা অনেক বেশি। কারণ এখন আর নতুন করে ১ টাকার নোট তেমন ছাপানো হয় না। (Ebay Old Note Sale)

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারী কর্মীদের বকেয়া ডিএ নিয়ে বড় খবর, অনুমোদন হয়ে গেল

আর তাই বহু মানুষই মুখিয়ে থাকে এই নোট কেনার জন্য। আপনার কাছে যদি এই নোট থেকে থাকে তাহলে আপনি সেটি বিক্রি করে পেতে পারেন ৪৫,০০০ হাজার টাকা। তবে,ওই নোটে থাকতে হবে তৎকালীন অর্থ সচিব হিরুভাই. এম. প্যাটেলের স্বাক্ষর। কোনো ওয়েবসাইটে পুরনো নোট বিক্রি করতে চাইলে আপনাকে নির্দিষ্ট কিছু বিষয় মাথায় রাখতে হবে (Ebay Old Note Sale)। যেমন-

EK24 News

যদি আপনার কাছে সকল বিশেষত্ব যুক্ত সঠিক পুরনো নোটটি থাকে এবং আপনি যদি সেটিকে বিক্রি করতে আগ্রহী হন তাহলে, ইবে বা কয়েনবাজার ওয়েবসাইটে চলে যান। ওয়েবসাইটটি চালু হলে হোম পেজে ক্লিক করে প্রথমেই নিজের ইউজার রেজিস্ট্রেশন সম্পন্ন করুন। সেখানে নিজেকে অবশ্যই সেলার বা বিক্রেতা হিসেবে নথিভুক্ত করবেন তারপর নিজের প্রোডাক্ট এর লিস্ট বানাতে শুরু করতে পারেন। (Ebay Old Note Sale)

Advertisement

এবারে উচ্চমাধ্যমিক পাস পরীক্ষার্থীদের জন্য দারুন সুযোগ, রইল দুর্দান্ত 11 টি স্কলারশিপের হদিশ

আপনার কাছে যে বিশেষ নোটটি আছে তার একটি স্পষ্ট করে দুদিকের ছবি তুলুন। এরপর ওয়েবসাইটের আপলোড অপশনে গিয়ে সঠিকভাবে নোটের ছবি (Ebay Old Note Sale) আপলোড করে দেবেন। সঙ্গে আপনার মোবাইল নম্বর ও মেল-আইডি ও দিতে হবে। যাতে সহজেই কোনো ক্রেতা আপনার সঙ্গে যোগাযোগ করতে পারেন।

এবার আপনি অপেক্ষা করুন। ওয়েবসাইট নিজেই আপনার কাছে থাকা সেই নোটের বিজ্ঞাপন পুরোনো নোট এবং কয়েন সংগ্রহে আগ্রহী ক্রেতাদের কাছে পাঠিয়ে দেবে। এরপর আলোচনা করে নিয়ে আপনি খুব সহজেই নোটটি বিক্রি করতে পারবেন।
Written by Rupa Dutta.

অনলাইনে বেচতে এখানে ক্লিক করুন

Advertisement

নীতি আয়োগ এর বিভিন্ন পদে কর্মী নিয়োগ, মাসিক বেতন প্রায় ২ লক্ষ টাকা

Advertisement
Advertisement
7 thoughts on “Ebay Old Note Sale – পুরনো 1 ও 2 টাকার নোট 50 হাজার টাকা দাম উঠলো, কীভাবে বেচবেন দেখুন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement