Advertisement
পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মীদের বেতন (WB Govt employees Salary)
Advertisement

সরকারি কর্মীদের বেতনে আবারও পরিবর্তন। জানুন বিশদে।

আপনি কি সরকারি কর্মী? কিংবা আপনি কি অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী? তাহলে সরকারের এই ঘোষণা আপনার জানা অত্যন্ত দরকার। সম্প্রতি পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সকল রাজ্য সরকারি কর্মচারীদের বেতনের ক্ষেত্রে এক বিশেষ সুবিধার ঘোষণা করেছে। ফলে, রাজ্য সরকারি কর্মচারীদের সুবিধা হবে।

Advertisement

পুজোর আগেই পুজোর আনন্দ। পশ্চিমবঙ্গের সকল রাজ্য সরকারি কর্মচারীদের বেতনের ক্ষেত্রে এক বিশেষ সুবিধার ঘোষণা করেছেন মাননীয়া মুখ্যমন্ত্রী। রাজ্য কোষে চাপ পড়লেও নতুন সিদ্ধান্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের। পশ্চিমবঙ্গের অর্থ দপ্তর থেকে জানা গেছে ১০টি জনমুখি প্রকল্পের অধীনে এই মাসের শুরুতেই বিভিন্ন জেলার মানুষের ব্যাংক একাউন্টে ঢুকে গেছে টাকা।

মন্ত্রীর ইঙ্গিতের পর, চলতি মাসেই ডিএ ঘোষণা সরকারী কর্মীদের, কত বাড়বে বেতন হিসাব করে নিন।

শুধু তাই নয়, রাজ্যের প্রায় ৪৩ হাজার পুজো কমিটিকে ৬০,০০০ টাকা করে দেওয়ার কথা বলেন তিনি। পুজোর আনন্দে যাতে কোন ঘাটতি না থাকে, সেজন্যে রাজ্যের সমস্ত পুজো কমিটিগুলির বিদ্যুৎ বিলের ক্ষেত্রে বড় রকমের ছাড় দিয়েছেন তিনি। সাথে রাজ্য সরকারি কর্মীদের বেতনের ক্ষেত্রে বিশেষ সুবিধার কথা ঘোষণা করেছেন।

Advertisement

সাম্প্রতিক সময়ে বেড়ে চলা দ্রব্যমূল্যের ব্যাপারেও সজাগ তিনি। সেই কথা মাথায় রেখেই পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারীদের বেতনের ক্ষেত্রে এক বিশেষ সুবিধার কথা ঘোষণা করেছেন তিনি। প্রতি মাসের প্রথমেই বেতন বা মাইনে পান রাজ্য সরকারি কর্মীরা। এবার সেই মাইনে বা বেতন তারা পাবেন আগের মাসের শেষে। অর্থাৎ, ১লা অক্টোবরে যে বেতন তাদের পাওয়ার কথা, তা তারা পাবেন সেপ্টেম্বর মাসের ২৮ তারিখ।

অবসরপ্রাপ্ত রাজ্য সরকারি কর্মীরাও তাদের পেনশনের ক্ষেত্রেও এই সুবিধা পাবেন। তবে তারা ২৮শে সেপ্টেম্বরের বদলে এই সুবিধা পাবেন ২৯শে সেপ্টেম্বর। রাজ্য সরকারী কর্মীরা চাইলে অগ্রীম বেতন ও তুলে নিতে পারেন যা মাসে মাসে শোধ করতে হবে।

EK24 News

এছাড়াও, এবছর রাজ্য সরকারি কর্মীরা ছুটির ক্ষেত্রেও বিশেষ সুবিধা ভোগ করবেন। এবছর তাদের জন্য ১০ দিন ছুটির ঘোষণা করেছিলেন মাননীয়া। পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারীদের কালী পুজো, ছট পুজো, ভাইফোঁটাসহ মোট ১৫ দিন ছুটি কাটানোর সুখবর দিলেন মমতা। এবিষয়ে আপনার প্রশ্ন বা বক্তব্য থেকে থাকলে নীচে কমেন্ট বক্সে জানাতে পারেন।
Written by Rajeswari Sur.

Advertisement

ডিএ নিয়ে নমনীয় রাজ্য সরকার, আজকের বক্তব্যের পর, পুজোর আগেই এক কিস্তির সম্ভাবনা উজ্জ্বল।

Advertisement
Advertisement
One thought on “সরকারি কর্মীদের বেতন নিয়ে বড় সিদ্ধান্ত মমতার। পুজোর আগেই সুখবর?।”
  1. পশ্চিমবঙ্গ সরকার যে DA দিচ্ছে না, সে ব্যাপারে খবর করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement