পুজোয় কোন কোন দিন ছুটি পাবেন রাজ্য সরকারী কর্মীরা, সরকারী অফিস কোন কোন দিন বন্ধ থাকবে – Durga Puja Holiday West Bengal

দুর্গাপুজো বাঙালির সবচেয়ে বড় উৎসব (Durga Puja Holiday West Bengal), আর এই পুজোর কোন কোন দিন ছুটি পাবেন সরকারী কর্মীরা, এবং কোন কোন দিন সরকারী অফিস বন্ধ থাকবে, এবং কোন কর্মীরা এই ছুটি পাবেন না, এই প্রসঙ্গে রইলো বিস্তারিত আলোচনা। ।

Advertisement

জানা গিয়েছে, উৎসবের মরসুমে লম্বা পুজোর ছুটি পাচ্ছেন রাজ্যের সরকারি কর্মচারীরা। আর সেই সাথে সরকারী অফিস ও বন্ধ থাকবে। তাই আগেভাগে দিন গুলো জেনে নিন যাতে নিজের কাজে গিয়ে ফিরে আসতে না হয়। দুর্গাপুজো (Durga Puja Holiday West Bengal) উপলক্ষে টানা ১৬ দিনের ছুটি পাচ্ছেন পশ্চিমবঙ্গের রাজ্য সরকারী কর্মীরা।। শুক্রবার ৮ অক্টোবর অফিস ছুটি হয়ে যাচ্ছে। খুলবে লক্ষ্মী পুজোর পর। নির্দিষ্ট ছুটি শুরু হচ্ছে সোমবার ১১ অক্টোবর থেকে এবং শেষ হচ্ছে ২২ অক্টোবর। শনি এবং রবিবার মিলিয়ে মোট ১৬ দিনের ছুটি পাচ্ছেন সরকারি কর্মীরা।

Advertisement

তবে বিভিন্ন দপ্তরের কর্মীরা এই ছুটি একটানা পাবেন না, (Durga Puja Holiday West Bengal) যেমন স্বাস্থ্য পরিষেবার কর্মী, দমকল দপ্তর, পুলিশ, ট্রাফিক কন্ট্রোল, বিদ্যুৎ দপ্তরের কর্মী, পুরসভার মতো বিভিন্ন জরুরী পরিষেবায় যুক্ত কর্মীরা। তাদের পুজোর ছুটি রোস্টার মেনে হবে। সাধারণ জনগন ও এই সমস্ত দপ্তরের পুজর সময় ও সরকারী পরিষেবা পাবেন।

অন্যদিকে করোনা পরিস্থিতিতে  দুর্গাপুজো (Durga Puja 2021) নিয়ে সতর্ক কলকাতা পুলিশ (Kolkata Police)। এবারও উদ্যোক্তাদের বিধি নিষেধ মেনেই দুর্গাপুজোর (Durga Puja 2021) আয়োজন করতে হবে। সেই মর্মেই পুজোর নয়া নির্দেশিকা জারি করেছে কলকাতা হাইকোর্ট। 
যানজট এবং নিরাপত্তা নিয়ে সজাগ কলকাতা পুলিসও। ট্র্যাফিক ম্যানেজমেন্টের উপর জোড় দিতে বলা হয়েছে। কলকাতার গুরুত্বপূর্ণ ক্রসিংগুলোতে ট্র্যাফিক পুলিশের সঙ্গে ল অ্যান্ড অর্ডার ফোর্সকেও থাকতে বলা হয়েছে।  (Durga Puja Holiday West Bengal)

গুগল প্লে স্টোরে আমাদের নিউজ অ্যাপ্লিকেশন ইন্সটল করুন ক্লিক করুন

Advertisement
শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment