Duare Sarkar Camp – পশ্চিমবঙ্গে আবার শুরু দুয়ারে সরকার ক্যাম্প। কোথায় কবে? নতুন কি কি প্রকল্প ও সুবিধা পাবেন?

পশ্চিমবঙ্গবাসীর জন্য ফের একবারের জন্য Duare Sarkar Camp বা দুয়ারে সরকার ক্যাম্প শুরু হতে চলেছে। ডিসেম্বর মাস থেকে জানুয়ারি মাস পর্যন্ত চলবে দুয়ারে সরকার ক্যাম্পের পরিষেবা। এইবার দুয়ারে সরকার ক্যাম্পে পশ্চিমবঙ্গবাসীরা কি কি সুবিধা পাবেন? কোন কোন এলাকায় কবে কবে দুয়ারে সরকার ক্যাম্প বসবে? এই সব উত্তর পেতে আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন। নাগরিকদের সুবিধার কথা মাথায় রেখে প্রথমবারের জন্য পশ্চিমবঙ্গ সরকার দুয়ারে সরকার শিবিরের (Duare Sarkar Camp) আয়োজন করেছিল।

Advertisement

Duare Sarkar Camp In December.

এই শিবিরের মাধ্যমে পশ্চিমবঙ্গবাসীরা প্রায় সমস্ত সরকারি প্রকল্পের সুবিধা পেয়ে থাকে। লক্ষ্মীর ভান্ডার প্রকল্প থেকে শুরু করে রুপশ্রী, শিক্ষাশ্রী, কন্যাশ্রী, কৃষক বন্ধু, মানবিক প্রকল্প, জয় জোহর, তপশিলি বন্ধু, বৃদ্ধ ভাতা থেকে বিধবা ভাতা, সব প্রকল্পের আবেদন পত্র, অভিযোগ পত্র জমা নেওয়া হয় এই শিবিরের মাধ্যমে। এছাড়াও দুয়ারে সরকার (Duare Sarkar Camp) শিবিরের মাধ্যমে সরকারি সব প্রকল্পের কাজ এত দ্রুত ভাবে সমাধান হয় সেই জন্য পশ্চিমবঙ্গবাসীদের সরকারি অফিসে ছোটাছুটি করতে হয় না বললেই চলে।

Advertisement

Duare Sarkar Camp date

নবান্নর দেওয়া তথ্য অনুযায়ী ১৫ই ডিসেম্বর থেকে বিভিন্ন জেলায় Duare Sarkar Camp বসবে। আগামী ৩১ শে ডিসেম্বর পর্যন্ত সরকারী বিভিন্ন প্রকল্পের আবেদন গ্রহণ, অভিযোগ ও তথ্য ও নথি সংশোধন করা হবে। আগামী ১৫ ই জানুয়ারি ২০২৪ সাল পর্যন্ত পশ্চিমবঙ্গবাসীরা এই Duare Sarkar Camp পেয়ে থাকবে। সম্প্রতিক সময়ে উত্তরবঙ্গে তিস্তা নদীর হড়পা বানে বহু মানুষের ক্ষয়ক্ষতি হয়েছে।

Holiday List (ছুটির তালিকা)

ওই ক্ষতিগ্রস্ত মানুষদের বিভিন্ন সরকারি প্রকল্পের পরিষেবা দানের জন্য আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কালিম্পং এই তিন জেলায় বিশেষ Duare Sarkar Camp ব্যবস্থা করেছে রাজ্য সরকার। আর কিছুদিন পরই ২০২৪ সালের লোকসভা নির্বাচন। আর এই ভোটকে কেন্দ্র করেই তার আগে আবারো পশ্চিমবঙ্গে শুরু হতে চলেছে দুয়ারে সরকার ক্যাম্প। আপনার এলাকায় কবে দুয়ারে সরকারের ক্যাম্প বসবে সেটি জানার জন্য প্রথমে দুয়ারে সরকার ক্যাম্পের ওয়েবসাইটে যান। এরপর Find Your Duare Sarkar Camp এ গিয়ে Next Page এ ক্লিক করুন।

ব্যাংক লোনের কিস্তির টাকা নিয়ে আর জোরাজোরি না। গ্রাহকদের স্বার্থে রিজার্ভ ব্যাংকের নতুন নিয়ম চালু।

নেক্সট পেজে গিয়ে আপনার District, Block, Panchayat ও Ward এর নাম নির্বাচন করুন। এরপর আপনি জানতে আপনার বাড়ির কাছাকাছি কোথায় কবে আগামী দুয়ারে সরকারের ক্যাম্প বসবে। এছাড়াও ওই ওয়েবসাইট থেকে আপনি জানতে পারবেন যে এইবারের দুয়ারে সরকার ক্যাম্পে সরকারি কি কি পরিষেবা পাওয়া যাবে। কিন্তু এখনো সরকারের তরফে সঠিক তারিখ সম্পর্কে জানানো হয়নি, কিন্তু অতি শীঘ্রই এই সম্পর্কে জানিয়ে দেওয়া হবে।

Advertisement

প্রতিদিন মাত্র 4 ঘন্টা কাজ করলে LIC দেবে মাসে 20 হাজার টাকা। আজই

বিভিন্ন সরকারী প্রকল্প ও গুরুত্বপূর্ণ খবর পেতে EK24 News ফলো করুন।
এই বিধয়ে আপনার কোনও তথ্য জানার থাকলে নিচে কমেন্ট করুন। পরবর্তী আপডেট খুব শীঘ্রই দেওয়া হবে।
Written By Nupur Chattopadhyay.

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment