Lakshmir Bhandar – পুজোর মাসে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে ডবল টাকা। মা বোনদের ডবল খুশি।

রাজ্য সরকারের নতুন সিদ্ধান্ত এবার পূজোর মাসে রাজ্যের সকল মা বোনদের Lakshmir Bhandar প্রকল্পে ডবল টাকা দেবে। রাজ্যের সাধারণ মানুষের জন্য রাজ্য সরকারের বিভিন্ন জনদরদী প্রকল্পের বা ভাতার ব্যবস্থা রয়েছে। কন্যাশ্রী, শিক্ষাশ্রী,যুবশ্রী, বার্ধক্য ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, কৃষক বন্ধু প্রমুখ প্রকল্পের উন্মোচন করেছে রাজ্য সরকার। পশ্চিমবঙ্গের মহিলাদের আর্থিক ভাবে স্বনির্ভর করে তুলতে, রাজ্য সরকারের একটি উল্লেখযোগ্য প্রকল্প ” লক্ষ্মীর ভান্ডার”। এই প্রকল্পের অন্তর্ভুক্ত মহিলাদের প্রত্যেক মাসে 500 অথবা 1000 টাকার ভাতা প্রদান করা হয়। এবারের পুজোর আগেই “লক্ষ্মীর ভান্ডার” প্রকল্পের আওতাভুক্ত মহিলাদের জন্য সুখবর দিলেন রাজ্য সরকার। আজকের এই নিবন্ধে বিস্তারিত জেনে নিন, লক্ষ্মীর ভান্ডার সংক্রান্ত গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের বিষয়ে।

Advertisement

Lakshmir Bhandar প্রকল্পে সিদ্ধান্তবদল

কিছু মাস অন্তর অন্তরেই দুয়ারে সরকার ক্যাম্পের আয়োজন করে রাজ্য সরকার। প্রত্যেকবারই এই ক্যাম্পগুলোতে বিভিন্ন জনদরদী প্রকল্প গুলি নিয়ে বেশ কিছু সিদ্ধান্তের বদল ঘটানো হয়। ক্যাম্পগুলোতেই বিভিন্ন প্রকল্পের আবেদন গ্রহণ করা হয়।

Advertisement
Top 5 Durga Puja Business Opportunities

সেপ্টেম্বর মাস থেকে রাজ্যের বিভিন্ন জেলায় শুরু হয়ে গিয়েছে দুয়ারে সরকার ক্যাম্প। সেই নিরিখে এবার নতুন সিদ্ধান্তে, বিভিন্ন জনদরদী প্রকল্পগুলির ভাতার পরিমাণ বাড়ানোর কথা ভেবেছেন রাজ্য সরকার। সেই অনুযায়ী, পুজোর মাসে বিভিন্ন প্রকল্প গুলির ভাতা দ্বিগুণ করার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে সরকারের তরফ থেকে।

লক্ষ্মী ভান্ডার (Lakshmir Bhandar) প্রকল্পে আওতাভুক্ত মহিলারা যারা এতদিন 1000 টাকা করে পেতেন, তারা এবার থেকে এর দ্বিগুন অর্থাৎ 2000 টাকা ভাতা পাবেন। সেই সঙ্গে, একটি কিস্তিতে যারা টাকা পাচ্ছিলেন এই ভাতায়, তারা এবার পুজোর মাসে দুটি কিস্তিতে টাকা পাবেন। বলা বাহুল্য, পুজোর মাসে রাজ্যবাসীর জন্য বড়ো উপহার থাকছে রাজ্য সরকারের তরফ থেকে।

আরোও পড়ুন » Free LPG Cylinder – পুজোর মাসে বিনামূল্যে রান্নার গ্যাস সিলিন্ডার দিচ্ছে সরকার। কিভাবে পাবেন জেনে নিন।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment