Advertisement
ডিএ খবর (DA Protest West Bengal)
Advertisement

DA Protest: ডিএ নিয়ে সুর নরম মুখ্যমন্ত্রীর, সরকারি কর্মীদের আজ কি বললেন মমতা ব্যানার্জি।

বিজেপি আর সিপিএমের কথায় প্লিজ মাথানত করবেন না(DA Protest)। যে সমস্ত সরকারি কর্মচারী, শিক্ষকেরা আছেন তারা মাথানত করবেন না। DA আন্দোলনকারীদের উদ্দেশ্যে এই মন্তব্য করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তার এই মন্তব্য করার পর থেকেই একশ্রেণীর সরকারি কর্মচারী মনে করতে শুরু করেছেন, তাহলে হয়তো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবার সুর নরম করলেন।

Advertisement

দীর্ঘদিন ধরেই কলকাতার রাস্তায় বসে কাজকর্ম ছেড়ে দিয়ে কেন্দ্রের হারে ডিএ মেটানোর দাবিতে আন্দোলন কর্মসূচি চালিয়ে যাচ্ছেন রাজ্য সরকারি কর্মচারীদের একাংশের সংগঠন যৌথ সংগ্রামী মঞ্চ(DA Protest)। পেন ডাউন, কর্মবিরতি, ধর্মঘট, ডিজিটাল স্ট্রাইক, বিভিন্ন ধরনের লাগাতার কর্মসূচি ঘোষণা করেছেন তারা। এবার একদিনের যে ধর্মঘটের ডাক দেওয়া হয়েছিল, যৌথ মঞ্চের তরফে, সেই ধর্মঘটের দিন যারা অনুপস্থিত ছিলেন, বিভিন্ন সরকারি দপ্তরে তাদের বিরুদ্ধে রাজ্য সরকারের তরফে ইতিমধ্যেই কড়া শাস্তিমূলক পদক্ষেপ নেওয়ার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

Advertisement

ডিএ আন্দোলনের মাঝে, নবান্নের নতুন নিয়ম, সরকারী কর্মীদের হাজিরা নিয়ে কড়া ব্যবস্থা।

এবার রাজ্য সরকারি কর্মচারী এবং শিক্ষকদের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্লিজ শব্দটি ব্যবহার করায় অনেকের মনে এই ধারণা শুরু হয়েছে, তাহলে বোধহয় মুখ্যমন্ত্রী এবার সুর নরম করেছেন(DA Protest)। আসলে ঘটনাটি কি? দীঘায় বুথভিত্তিক কর্মী সম্মেলনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, সরকারি কর্মচারীদের একটা সময় ছিল, যখন ১ তারিখে মাইনে পেতেন না। মায়েরা বোনেরা কোনো পেনশন পেতেন না।

Advertisement

মাসের পর মাস, বছরের পর বছর এভাবেই চলে গিয়েছে। সমস্ত জায়গায় পেনশন উঠে গিয়েছে। একমাত্র বাংলাতেই আছে। আপনাদের আমি বলব, বিজেপি আর সিপিআইএমের কথায় প্লিজ.. সরকারি কর্মচারী, যে শিক্ষকরা আছেন, তারা মাথানত করবেন না। দিন কয়েক আগেই DA আন্দোলনকারীদের মমতা বন্দ্যোপাধ্যায় আক্রমণের সুরে বলেন, প্রতিদিন আপনারা এখানে গিয়ে এই চাই, ওখানে গিয়ে ওই চাই করে বেড়ান।

চোর ডাকাতগুলো, যে চোর ডাকাতগুলোর লিস্ট….. চিরকুটে এমনিতেই চাকরি পেয়েছিল তারা। আর তারা সব গিয়ে ওখানে বসে আছে। DA-র ওই জায়গাটায়। তাদের কাছে জ্ঞান শুনতে হবে আমাকে? চোরেরা, ডাকাতরা, ডাকাত সর্দাররা। মুখ্যমন্ত্রীর ওই মন্তব্যের পরেই ডিএ আন্দোলনকারীরা আগামী ৬ এপ্রিল বৃহস্পতিবার কর্মবিরতির ডাক দেন। কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের হারেই DA-র দাবিতে তারা আন্দোলন চালাচ্ছেন (DA Protest)।

EK24 News

DA পেতে মরিয়া পদক্ষেপ সরকারি কর্মচারীদের, এমনটা হবে কেউ ভাবতেই পারেনি।

এর পাশাপাশি যৌথ মঞ্চের তরফে জানানো হয়েছে, DA-র দাবিতে তারা দিল্লিতে গিয়েও অবস্থান বিক্ষোভ করবেন। আর এদিন মুখ্যমন্ত্রীর এই মন্তব্য থেকেই একাংশের মনে ধারণা তৈরি হয়েছে, তাহলে কি মুখ‍্যমন্ত্রী নরম হয়ে এবার কিছু বলবেন? যদিও সেই ধরনের কোনো ঈঙ্গিত মেলেনি।

Advertisement
Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement