Advertisement
DA News West Bengal Today
Advertisement

DA News West Bengal Today – বকেয়া DA-র দাবিতে এবার মুখ‍্যমন্ত্রীর কাছে ডেপুটেশনে সরকারি কর্মীরা।

পশ্চিমবঙ্গের বকেয়া ডিএ (Dearness Allowance) এর দিকেই নজর রাজ্য সরকারি কর্মচারীদের (State Govt Employee DA News West Bengal Today) সেই লক্ষ্যে ইতিমধ্যেই বহুবার তারা বিভিন্ন ধরনের কর্মসূচি ঘোষণা করেছে। শুধু তাই নয়, বকেয়া DA দেওয়ার দাবিতে আদালতের দ্বারস্থ হয়েছে তারা।

Advertisement

আদালত এই বিষয়ে রাজ্য সরকারকে 3 মাসের মধ্যে বকেয়া DA দিয়ে (DA News West Bengal Today) দেওয়ার জন্য নির্দেশ দেয়। কিন্তু আদালতের দেওয়া সময়সীমা পার হয়ে যাওয়ার আগেই রাজ্য সরকার কলকাতা হাইকোর্টে রিভিউ পিটিশন দাখিল করে। কলকাতা হাইকোর্ট রাজ্য সরকারের দেওয়া এই রিভিউ পিটিশন গ্রহণ করেছে। আগামী 29 আগস্ট কলকাতা হাইকোর্টের বিচারপতি হরিশ ট‍্যান্ডন এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চে এই পিটিশনের শুনানি হবে।

তবে তার আগেই রাজ্য সরকারি কর্মচারীদের যৌথ সংগ্রামী মঞ্চের পক্ষ থেকে আন্দোলনের কর্মসূচির ঘোষণা করা হয়েছে।
27শে আগস্ট কলকাতার রাজপথে রাজ্য সরকারি কর্মচারীদের বকেয়া DA দেওয়ার দাবিতে (DA News West Bengal Today) এবং সরকারি প্রতিষ্ঠানে স্বচ্ছভাবে নিয়োগের দাবিতে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা করেছে সংগ্রামী যৌথ মঞ্চ।

Advertisement

লটারি জেতার নতুন উপায়, না জানলে লস করবেন।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে এই বিষয়ে সংগ্রামী যৌথ মঞ্চের পক্ষ থেকে ডেপুটেশন দেওয়ার কর্মসূচি ঘোষণা করা হয়েছে।
দীর্ঘদিন ধরেই রাজ্যের সরকারি কর্মচারীরা বকেয়া Dearness Allowance- এর দাবিতে সোচ্চার হয়েছেন। সেই পরিপ্রেক্ষিতে আদালতের দেওয়া নির্দেশ ছিল 3 মাসের মধ্যে বকেয়া DA প্রদান করতে হবে (DA News West Bengal Today).

কিন্তু রাজ্যের কোষাগারের পরিস্থিতির কথা ভেবেই সরকারের পক্ষ থেকে আদালতের রিভিউ পিটিশন দাখিল করা হয়। এই প্রসঙ্গে তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, রায় দিয়েই খালাস হাইকোর্ট, টাকা জোগাড় (DA News West Bengal Today) করবে কে? সরকারি কর্মচারীদের সংগঠন একাধিকবার স্বীকার করেছেন, এই মুহূর্তে বকেয়া DA দিতে গেলে সরকারের কোষাগার থেকে মোটা টাকা বের করতে হবে।

EK24 News

বন্ধন ব্যাংক বা যেকোনো ব্যাংকে লোন আছে? সুখবর, কিস্তির জন্য জোরাজুরি করা যাবে না।

একদিকে রাজ্যজুড়ে সাধারণ মানুষের জন্য বিভিন্ন ধরনের জনমুখী প্রকল্প চলছে, তার উপরে সরকারি কর্মচারীদের DA দেওয়ার (DA News West Bengal Today) জন্য যদি একটা বিরাট অংকের টাকা বের করতে হয়, তাহলে রাজ্য সরকারের কোষাগারের উপরে চাপ পড়তে পারে।

Advertisement

ফলে সমস্ত দিকটাই ভেবে যাতে সিদ্ধান্ত নেয়া যায়, সেই কারণে সরকারের পক্ষ থেকে আদালতে রিভিউ পিটিশন দাখিল করা হয়েছে। 29 শে আগস্ট সেই পিটিশনের শুনানি হবে। তবে তার আগেই 27 আগস্ট সংগ্রামী যৌথ মঞ্চ মিছিল এবং মুখ্যমন্ত্রীকে ডেপুটেশন দেওয়ার কর্মসূচি ঘোষণা করেছে।

তাদের মূলত 2টি দাবি:
আদালতের নির্দেশ মেনে AICPI অনুযায়ী রাজ্য সরকারি কর্মচারীদের বকেয়া DA দিতে হবে।
রাজ্যের সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান এবং সরকারি কর্মক্ষেত্রে স্বচ্ছভাবে নিয়োগ করতে হবে।
Written by Rajib Ghosh.

রেশন সামগ্রীর বদলে ভর্তুকির টাকা এবার ব্যাংক একাউন্টে, কিভাবে পাবেন দেখুন।

Advertisement
Advertisement
One thought on “অবশেষে পশ্চিমবঙ্গের বকেয়া ডিএ এবার মুখ্যমন্ত্রীর সাথে আলোচনা – DA News West Bengal Today Breaking News.”
  1. নমস্কার,আমি একজন অবসর প্রাপ্ত স্কুল শিক্ষক, DA, নিয়ে বেজায় আলোচনা শুনছি,তা চলুক, তুল্যমূল্য চর্চা করেই টাকাপয়সার নিস্পত্তি হওয়া ভালো,তবি আমার মতো অবসর প্রাপ্তরা ১৭,সেপ্টেম্বরের পর থেকে যাঁরা আছেন তাঁরা কি এ থেকে কিছু সুবিধা পাবো,দয়া করে জানাবেন,আমাদের পেনসন তো ভীষণভাবে কমিয়ে দিয়েছেন, এখন আমি খুব অসুবিধয় আছি,শুভ সন্ধ্য,
    প্রসাদ চক্রবর্ত,
    ১১/২৫ই,/৩৮বি,ঝিল রোড,
    যাদবপু, কলকাতা-৭০০০ ৭৫,
    🌇😀☕🖋🌿🌳🌲✅💯👍🌻

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement