Advertisement
WB DA Hike News
Advertisement

DA Hike – বহুদিন পর পশ্চিমবঙ্গে মহার্ঘ ভাতা ঘোষণা হতে চলেছে।

এই মুহূর্তে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারী কর্মীদের জন্য বড় খবর (DA Hike). অপেক্ষার অবসান ঘটিয়ে ৬ষ্ঠ বেতন কমিশনে দ্বিতীয় বারের জন্য ডিএ ঘোষণা হতে চলেছে। কি খবর পাওয়া গেল রইলো বিস্তারিত বিবরণ।

Advertisement

দেড় মাস আগে ডিএ (DA Hike) মামলায় জয়লাভ করেছে কর্মীরা। আর তারপর রাজ্য সরকার ও উচ্চ আদালতে আবেদন করেনি। পশ্চিমবঙ্গের রাজ্য সরকারী কর্মীরা ধরেই নিয়েছেন, একেবারে শেষ মুহুর্তে উচ্চ আদালতে চ্যালেঞ্জ জানাবে। আর তার জন্যই এক তরফা শুনানি এড়াতে সুপ্রিম কোর্টে কেভিয়েট দাখিল করেছে।

কিন্তু জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ডিএ (DA Hike) দেওয়ার জন্য সদর্থক চিন্তাভাবনা শুরু করেছে রাজ্য। তবে এখানে রাজ্য সরকারী কর্মীদের জন্য বলে রাখা ভালো, বকেয়া ৩৪% ডিএ কিন্তু এখনই ঘোষণা হচ্ছে না। রাজ্যের আর্থিক অবস্থা বিবেচনা করে এই মুহুর্তে যতটা সম্ভব ততটাই দেওয়ার পরিকল্পনা রয়েছে।

Advertisement

নবান্ন সূত্রের খবর, আগামী ১৬ই জুলাই শনিবার সল্টলেক এর নগরোন্নয়ন দপ্তরের শুভান্ন ভবনের কনফারেন্স হলে রাজ্যের আর্থিক পরিস্থিতি নিয়ে আলোচনা রয়েছে। আর সেখানে ডিএ নিয়ে প্রস্তাব দেওয়া হবে। এবং সূত্রের খবর ৭% ডিএ দেওয়ার (DA Hike) প্রস্তাব দেওয়া হতে পারে। তবে রাজ্য কতটা গ্রহন করবে বা মেনে নেবে, তা নির্ভর করছে মাননীয়া মুখ্যমন্ত্রীর উপরে।

যদিও এই নিয়ে মুখে কুলুপ এঁটেছেন রাজ্য সরকারী দপ্তরের আধিকারিকরা। এমনকি আনন্দবাজার পত্রিকা থেকেও জানতে চাওয়া হলে DA Hike নিয়ে কোনও মন্তব্য করতে চাননি কেউই। তবে ডিএ আদৌ দেওয়া হবে কিনা, তা ঘোষণার আগে বিশ্বাস করতে চাইছেন না রাজ্য সরকারী কর্মীরা।

EK24 News

ডিএ প্রস্তাবিত ড্রাফট ভাইরাল, বিস্তারিত দেখুন

অন্যদিকে, এই খবর প্রচারে আন্দলোনকে প্রশমিত করার গন্ধ পাচ্ছেন, ডিএ মামলার অন্যতম আম্লাকারী সংগঠন সরকারী কর্মচারী পরিষদ। এই বিষয়ে আপনার কি মনে হয়, পুজোর আগে ডিএ ঘোষণা হবে? নিচে কমেন্ট করে জানাতে পারেন।

Advertisement

কন্যা সন্তান থাকলেই 5 লাখ টাকা দিচ্ছে সরকার, কিভাবে পাবেন দেখুন।

Advertisement
Advertisement
4 thoughts on “DA Hike – পুজোর আগেই ডিএ পাচ্ছেন পশ্চিমবঙ্গ রাজ্য সরকারী কর্মীরা, প্রস্তাবিত ড্রাফট রেডি।”
  1. সামান্য কিছু দিতে পারে যাতে আদালতে মুখরক্ষা হয়।

  2. আদালত অবমাননার অভিযোগ আনা হবে উনিশে অগাস্টের মধ্যে ডিএ না মেটানো হলে ।

  3. Advertisement
  4. মনে হয় না এই সরকার আমাদের ডি এ দিবে। তাল বাহানা করে মামলা করে যেন তেন প্রকারে টাইম লস করাই আশল উদ্দেশ্যে আমাদের সরকারের । তবে ডি এ জ না হোক কাল আমাদেরকে দিতেই হবে যখন মামলাতে আমরা জিতেছি। এই দুর্মূল্যের বাজারে আমরা ডি এ না পাওয়ায় পশ্চিমবঙ্গের সরকারি কর্মচারিদের সংশার চালাতে নাভিশ্বাস হয়ে উঠছে । এর জন্য সব ইউনিয়ন গুলি আইনি পরামর্শ নিয়ে যা যা পদক্ষেপ নেওয়া দরকার তা করা দরকার আমি মনে করি ।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement