DA Case Update

DA Case Update – পশ্চিমবঙ্গে ডিএ ঘোষণা।

DA Circular High Court: বকেয়া DA মেটাতে হবে, হাইকোর্টের (DA Case Update) নির্দেশের পরেই জমা পড়ছে অ্যাকাউন্টে। এই মুহূর্তে পশ্চিমবঙ্গের সরকারী কর্মীদের একাংশের জন্য সুখবর। রাজ্যের দুই বিদ্যুৎ সংস্থার কর্মীদের অ্যাকাউন্টে বকেয়া মহার্ঘভাতা (DA) 20 শতাংশ আসতে শুরু করেছে বলে দাবি করল একাংশ। কলকাতা হাইকোর্টের নির্দেশের পরে রাজ্যের এই দুই বিদ্যুৎ সংস্থার কর্মীদের বকেয়া ডিএ 20 শতাংশ দেওয়া হচ্ছে বলে একাংশের দাবি।

বিষয়টি নিয়ে ACDSL এবং PDCL- এর পক্ষ থেকে এখনো পর্যন্ত কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। কর্মীদের একাংশের দাবি অনুযায়ী, দুই বিদ্যুৎ সংস্থা ACDSL এবং PDCL- এর কর্মীদের অ্যাকাউন্টে হাইকোর্টের নির্দেশ অনুযায়ী আপাতত বকেয়া মহার্ঘ ভাতার 20% প্রদান করা হয়েছে। তবে পুরো বকেয়া DA এখনো পর্যন্ত দেওয়া হয়নি। (DA Case Update)

কলকাতা হাইকোর্ট গত 17 ই জুন নির্দেশ দিয়েছিল, এসিডিএসএল এবং পিডিসিএল এর কর্মীদের বকেয়া DA আগামী 23 জুনের মধ্যে মিটিয়ে দিতে হবে। হাইকোর্ট অন্তত 20 শতাংশ DA মিটিয়ে দেওয়ার জন্য নির্দেশ দিয়েছিল। (DA Case Update)

হাইকোর্ট রাজ্যের দুই বিদ্যুৎ সংস্থা এসিডিএসএল এবং পিডিসিএল এর কর্মীদের বকেয়া DA 10 জুনের মধ্যে মিটিয়ে দেওয়ার নির্দেশ দেয়। সময় পেরিয়ে যাওয়ার পরেও সেই DA মিটিয়ে দেওয়া হয়নি বলে দাবি করে আদালত অবমাননার মামলা দায়ের করেন ওই দুই সংস্থার কর্মীরা। হাইকোর্ট সেই মামলায় নির্দেশ দেয়, অন্তত 20 শতাংশ বকেয়া ডিএ মিটিয়ে দিতে হবে। DA Case Update.

Must Read, বিপদ আসন্ন, এবার সমস্ত প্রাথমিক শিক্ষকদের জয়েনিং লেটারের অরিজিনাল কপি দিতে হবে

আগামী 24 জুন হাইকোর্টকে সেই বিষয়ে জানাতে হবে। এরপরে যে পরিমাণ DA বকেয়া থাকবে, সেটা কিভাবে মেটানো হবে সেই বিষয়ে হাইকোর্ট নির্দেশ দেবে। DA Case Update

EK24 News

হাইকোর্টের নির্দেশ ছিল, বকেয়া DA- র 20 শতাংশ ওই সময়ের মধ্যে মিটিয়ে না দেওয়া হলে দুই বিদ্যুৎ সংস্থার শীর্ষ কর্তাদের বেতন বন্ধের বিষয়ে আদালত ভাবনা চিন্তা করবে। DA Case Update.

মাঝখানে LIC Policy বন্ধ করলেও লস নেই, ফালতু ফাইন লাগবে না, গ্রাহকদের সুবিধার্থে LIC

অন্যদিকে পশ্চিমবঙ্গের সমস্ত রাজ্য সরকারী কর্মী ও শিক্ষক শিক্ষা কর্মীদের ও হাইকোর্ট বক্যেয়া ডিএ মেটানোর নির্দেশ দিয়েছে। শোনা যাচ্ছে ৭% ডিএ ঘোষণা হতে পারে। তবে অর্ডার না পাওয়ার আগে বিশ্বাস করতে চাইছেন না সরকারী কর্মীরা। এই বিষয়ে আপডেট আসছে।
Written by Rajib Ghosh.

দিনের-পর-দিন লটারি টিকিট কেটে হতাশ? এই নম্বর বাছুন আর ম্যাজিক

One thought on “DA Case Update – হাইকোর্টের রায় মেনে, পশ্চিমবঙ্গের সরকারী কর্মীদের জন্য ডিএ ঘোষণা, কবে থেকে পাবেন?”

Leave a Reply

Your email address will not be published.