Advertisement
DA Case Update
Advertisement

DA Case – ডিএ মামলা তুলেই নিলেন খোদ রাজ্য সরকারী কর্মী সংগঠন।

রাজ্য সরকারি কর্মীরা রোপা-২০০৯ এর বকেয়া DA পাবার জন্য DA Case করে অনেক বড় জয় পেয়েছেন, সেটি কারো অজানা নেই। কিন্তু পরবর্তীকালে রোপা-২০১৯ নিয়েও একটি মামলা দায়ের হয় SAT-এ। মামলাটি হয় ২০২১ সালে মাননীয় বিচারক মিসেস উর্মিলা দত্ত(সেন) এর কাছে। মামলার নম্বর হল- OA 516 of 2021. মামলাটি করে ইউনিটি ফোরাম অর্গানাইজেশন অফ স্যালারিড এমপ্লইস অফ ওয়েস্ট বেঙ্গল।

Advertisement

এই মামলার মোট ৩টি বিষয়বস্তু
প্রথমত, দীর্ঘদিন ধরে Pay Commission এর কাজ চলার পর ২০২০ থেকে চালু হয় ROPA-2019. কিন্তু এই ৪ বছরে রাজ্য সরকারি কর্মীরা কোনো এরিয়ার পান নি। তাই তারা দাবি জানান যে, তাদের ০১.০১.২০১৬ থেকে ৩১.১২.২০১৯ অবধি এই দীর্ঘ ৪৮ মাসের এরিয়ার প্রদান করতে হবে। (DA Case)

দ্বিতীয়ত, এই বহু প্রতীক্ষিত ROPA-2019 শুরু হয়েছিল কোনো DA ছাড়াই। 2016, 2017, 2018, 2019- মোট এই ৪ বছরের বকেয়া DA সুদসহ পাবার জন্য আবেদন করেন।
তৃতীয়ত, HRA ৩% কমিয়ে তা ১৫% থেকে করা হয়েছিল ১২%. সবক্ষেত্রেই কর্মীরা আশা করেন যে বেতন স্বাভাবিক নিয়মানুযায়ী বাড়বে। কিন্তু এক্ষত্রে তাতে ব্যতিক্রম লক্ষ্য করা যায়। এক্ষেত্রেও কেন্দ্রীয় হারে House Rent প্রদান করার আবেদন করেন। (DA Case)

Advertisement

এই মামলার (DA Case) শুনানি ছিলো গতকাল ১৮ই জুলাই, ২০২২. সেখানে মামলাকারীরা তাদের করা মামলার আবেদনে কিছু ত্রুটি থাকে তা সংশোধনের আর্জি জানান মাননীয় বিচারপতির কাছে।

আরও পড়ুন, 21শে জুলাই তে ছুটি রাজ্যের স্কুল, কোথাও অনলাইন ক্লাস।

তারা জানান, যে এই মামলাটি তুলে নিয়ে বিষয়বস্তুগুলিকে সংযোজন বা বিয়োজন করে স্বাধীনভাবে নতুন করে আবেদন করবেন। SAT এর মাননীয় বিচারপতি তাদের এই দাবি মেনে নিয়ে আবেদনকারীর ইচ্ছা অনুযায়ী মামলাটি (DA Case) নতুন ভাবে করার স্বাধীনতা দিয়েই তা খারিজ করে দেন।

EK24 News

এবারে আমরা লক্ষ্য রাখতে চলেছি এই, ইউনিটি ফোরাম অর্গানাইজেশন অফ স্যালারিড এমপ্লইস অফ ওয়েস্ট বেঙ্গল এবারে এই মামলায় কি কি সংযোজন বা বিয়োজন করে নতুন ভাবে মামলাটি (DA Case) উপস্থাপন করে। ROPA-2009 এর জয় থেকে আর কিছু না হোক, এটা অবশ্যই বোঝা গিয়েছে যে, তাদের দাবি ন্যায্য। সুতরাং তারা সঠিক তথ্যই তুলে ধরবেন।
Written By Mukta Barai.

Advertisement

43 হাজার প্রাথমিক শিক্ষকের ভাগ্য ঠিক করলো CBI, কি সিদ্ধান্ত হলো জানুন।

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement