Advertisement
cryptocurrency market
Advertisement

ক্রিপ্টোকারেন্সি (Cryptocurrency) বিনিয়োগকারীদের জন্য যে বর্তমানে একটি তুরুপের তাসের মতই, সে আর বলার অপেক্ষা রাখে না। নতুন এই ডিজিটাল কারেন্সি তে একটু বুঝে বিনিয়োগ করলে একদিনেই আপনি হতে পারেন লাখপতি। আর কয়েকটি কারেন্সিতে আপনি যদি একটু বুঝে invest করেন, তবেই পেয়ে যেতে পারেন কয়েক হাজারগুন লাভ। এমনই একটি কারেন্সি রাতারাতি ৪৫০০০ গুন লাভ দিয়েছে, এবং এখনও প্রতিদিন লাফিয়ে বাড়ছে তার রেট।

Advertisement

বিশ্বব্যাপী ক্রিপ্টো গ্রাহকের সংখ্যা (Cryptocurrency) প্রতিনিয়ত দ্রুত গতিতে বাড়ছে। ক্রিপ্টোকারেন্সিতে (Cryptocurrency) যে রিস্ক রয়েছে তা বলাই বাহুল্য। ক্রিপ্টো মার্কেটে হাস্কিক্স (HUSKYX) নামে একটি কারেন্সি রয়েছে যার বিষয়ে বেশিরভাগ বিনিয়োগকারীই (Investor) অবগত নন। এই কারেন্সি গত ২৪ ঘন্টায় লগ্নিকারিদের বিনিয়োগ করা মূল অর্থের ওপর ৪৫,০০০% রিটার্ন দিয়েছে। শুধুমাত্র গত ২৪ ঘন্টায় এই ডিজিটাল কারেন্সির নিচের স্তর ০.০০০০০০০০৪০৮৯ ডলার থেকে লাফিয়ে ০.০০০০০১৮৭৮ ডলারে পৌঁছে গিয়েছে।

সংবাদসুত্রে জানা গেছে, গত ১০ নভেম্বর কোকোস্বাপ (Kokoswap) নামে আরও একটি কম প্রচলিত ডিজিটাল কারেন্সি মাত্র ২৪ ঘন্টার ব্যবধানে বিনিয়োগকারী ৭১ হাজার শতাংশ রিটার্ন এনে দেয়। ওই দিন এই ক্রিপ্টোকারেন্সির মূল্য ২৪ ঘন্টায় ০.০১০০৫ ডলার থেকে একলাফে ৭.২২ ডলার হয়ে যায়। এছাড়া সম্প্রতি শিবা ইনু (Shiba Inu) নামে একটি ডিজিটাল কারেন্সির দামের সূচকে খুব ওঠানামা দেখা গিয়েছে। বর্তমানে হাস্কিক্স কারেন্সির মোট পুঁজি (Market Cap) ১.৮ বিলিয়ন ডলারে পৌঁছে গিয়েছে যা এই কোম্পানির ভীত কয়েকগুন বারিয়ে দিয়েছে। এবং আশা করা যাচ্ছে আরো কয়েক মাস এই কারেন্সির (Cryptocurrency) ভাল্যু বাড়তেই থাকবে।

Advertisement

HUSKYX-এর লেনদেনএর নিয়ম (Cryptocurrency)

ক্রিপ্টো দুনিয়ার এই, হাস্কিক্স কারেন্সির সাপ্লাই বরাবরই খুব কম থাকায় বর্তমানে এটি একটি খুবই দুর্লভ ক্রিপ্টোকারেন্সিতে পরিণত হয়েছে। হাস্কিক্স এর প্রত্যেকটি লেনদেনে কর ধার্য করা হলেও শেষ অবধি বিনিয়োগকারীদের লাভের অংশই বেশি থাকছে। এই ক্রিপোকারেন্সিকে বিনাস স্মার্ট চেনে চালু করা হয়েছে যেখানে একটি রিবেস ফাংশন (Rebase Function) এবং ডিভিডেন্ড রিওয়ার্ড (Dividend Reward) যোগ করা হয়েছে। রিবেস করার সময় টোকেনের সংখ্যা কম হয়ে যেতে পারে কিন্তু মার্কেট ক্যাপের সঙ্গে যুক্ত থাকায় প্রত্যেকটি টোকেনের মূল্য একই থাকে। হাস্কিক্স জানিয়েছে, ক্রিপ্টোকারেন্সি নিয়ে মানুষ আগ্রহ প্রতিনিয়ত বেড়েই চলেছে।

ক্রিপ্টোকারেন্সির ভবিষ্যৎ এবং কিভাবে বুঝে বিনিয়োগ করবেনঃ

গত এক বছরে ক্রিপ্টো মার্কেটের বিশ্বব্যাপী ক্রিপ্টো গ্রাহকের সংখ্যা (Cryptocurrency Market) প্রতিনিয়ত দ্রুত গতিতে বাড়ছে। আর সরকারও নিরাপদ নীতিমালা খুব শীঘ্রই চালু করছে, তাই এই ট্রেন্ড অনেকদিন চলবে। ক্রিপ্টোকারেন্সিতে (Cryptocurrency) যে রিস্ক রয়েছে তা বলাই বাহুল্য। তবে কয়েকটি টিপস ফলো করলে এখান থেকে কম সময়ে আপনি ভালো রিটার্ন পেতে পারেন। আর কম সময়ে বেশি রিটার্ন এর থেকে আর কোথাও পাওয়া যায়না। এর মূল কারন হল অনেক বড় বড় এবং বিখ্যাত ক্রিপ্টোকারেন্সিগুলি গ্রাহকদের খুব কম পরিমাণ অর্থও বিনিয়োগ করার সুবিধা সুবিধা প্রদান করেছে। বর্তমানে খুব কম পুঁজি নিয়েও লগ্নিকারিরা বিটকয়েন (Bitcoin), ইথেরিয়াম (Ethereum) সহ অন্যান্য বড় স্তরের কারেন্সিতে বিনিয়োগ করতে পারে।

EK24 News

আরও পড়ুন,  বিটকয়েন ও ক্রিপ্টোকারেন্সি তে বিনিয়োগ করার 4 টি সেরা App

Advertisement

কম রিস্কে কিভাবে বিনিয়োগ করবেন (5 Ways to Invest in Cryptocurrencies With Low Risk)

১) বিনিয়োগ করার নিয়ম কানুন আগে ভালো করে পড়ে নিন, বিভিন্ন টিউটোরিয়াল ভিডিও দেখতে পারেন।
২) বিনিয়োগ শুরুর আগে মার্কেট সম্বন্ধে একটু স্টাডি করুন, মার্কেট কিভাবে উঠছে প্রভৃতি।
৩) যে কারেন্সিতে বিনিয়োগ করবেন, সেই কারেন্সি কমপক্ষে ৩ থেকে ৪ দিন পর্যবেক্ষণ করুন, মার্কেট কেমন চলছে।

৪) প্রথম দিকে কম ইনভেস্ট করুন। ধীরে ধীরে পরিমান বাড়ান।
৫) একাধিক কারেন্সিতে ভাগ ভাগ করে ইনভেস্ট করুন, হতেও তো পারে যেকোনো একটি রাতারাতি কয়েকশ গুন বেড়ে গেল।

আরও পড়ুন,  অনলাইনে ইনকাম করার নির্ভরযোগ্য ৫টি অ্যাপ, নিশ্চিত টাকা পাবেন

Advertisement
Advertisement
2 thoughts on “Cryptocurrency – একদিনেই লাখপতি, মাত্র ২৪ ঘণ্টায় রিটার্ন দিয়েছে ৪৫,০০০%, ক্রিপ্টোকারেন্সি তে আপনিও Invest করতে পারেন”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement