Shane Warne – প্রয়াত সের্ন ওয়ার্ন, ৫২ বছরে ইনিংসে স্পীনের পরিসমাপ্তি।

Shane Warne : প্রয়াত শেন ওয়ার্ন! ৫২বছরে থামলো জীবনের স্পিন

হাওয়ায় ঘুরে স্পিন হয়ে বল কখন উইকেটে ঢুকবে তার ভয়ে থাকতে হতো ক্রিকেট কিংবদন্তিদের। সেই তিনি কিংবদন্তি অস্ট্রেলীয় স্পিনার শেন ওয়ার্নের (Shane Warne) জীবনের খাতাতেও বোল্ড হলেন খুব কম সময়েই, মাত্র ৫২বছর বয়সে। শুক্রবার সন্ধ্যায় তাইল্যান্ডে আচমকা হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় ওয়ার্নের (died)। ওয়ার্নের অ্যাসিস্টেন্টদের তরফে বিষয়ে বিবৃতি দিয়ে জানানো হয়, ‘শেন ওয়ার্নকে ওঁর বাংলোয় মৃত অবস্থায় পাওয়া গেছে।

Advertisement

ডাক্তারদের চিকিৎসার সুযোগটুকু দেননি নিজস্ব ভঙ্গিতেই। পরিবারের তরফে কোনো মন্তব্য করা হয়নি। সময়মতো বাকি তথ্য দেওয়া হবে বলেই জানিয়েছিলেন। ক্রীড়া জগতে নেমে এসেছে একরাশ শূন্যতা। এমন একটি দিনে চিরবিদায় নিলেন এদিনই আর এক অসি তারকা খেলোয়াড় রডনি মার্শও প্রয়াত হয়েছেন।

Advertisement

প্রাক্তন উইকেট কিপার রডনির শোক এখনও জ্বলজ্বল করছে ওয়ার্নের (Shane Warne) টুইটার হ্যান্ডেলে মাত্র বারো ঘন্টা তাঁর শেষ টুইট।

এমনটা কী হতে পারে! অস্ট্রেলিয়া শুধু না গোটা দুনিয়ার লেগ স্পিনের রাজা ছিলেন তিনি। আগামীতেও থাকবে রাজার মতোই। ১৪৫টি টেস্ট ম্যাচে ৭০৮ উইকেট নেয় ওয়ার্ন, লাল বলের ক্রিকেট ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক ওয়ার্ন (Shane Warne)। ১৯৪টি ওয়ানে ডেতে ২৯৩টি উইকেটও রয়েছ তার ঝুলিতে। শেষ অ্যাসেজেও তাঁকে ধারাভাষ্য দিতে দেখা গিয়েছে।

ওয়ার্নের (Shane Warne) জীবনের বিতর্ক তাকে কোনোদিন ছাড়েনি। তাঁর বান্ধবী সংখ্যা গুণে শেষ করা যেতনা। তাঁর প্রকাশ্যে ধূমপান করা নিয়ে বহু আলোচনা হয়েছে এত দিন। তাঁর উশৃঙ্খল জীবন নিয়ে হয়েছে হাজার বিনোদনের গল্প। কিংবদন্তি স্পিনারের মৃত্যুতে বড়সড় ধাক্কা ক্রিকেট জগতে অপূরণীয় শূন্যস্থান তৈরি হলো।

Advertisement

আরও পড়ুন, সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের কর্মী নিয়োগ

তার আসা বলের মতোই তার মৃত্যুর খবরটাও দিক নির্দেশ ছাড়াই এলো। ওয়ার্ন (Shane Warne) মানেই ম্যাজিক । তিনি মাইক গ্যাটিংকে আউট করেছিলেন বল অব দ্য সেঞ্চুরি ডেলিভারিতে। হাজারো ক্রিকেট ব্যাক্তিত্ত্ব থেকে ভক্ত স্তম্ভিত হয়ে গিয়েছে। অস্ট্রেলিয়া মিডিয়া ফক্স স্পোর্টস প্রথম এই খবরটি জানায়।

রিচার্জের দাম কমে গেলো, কত রিচার্জ করবেন দেখুন

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment