Advertisement
online
Advertisement

শিক্ষা দপ্তরের ঘোষনার পর, (College University Exam) গত ১৬ নভেম্বর থেকে রাজ্য জুড়ে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় খুলে গিয়েছে। এবং নবম থেকে দ্বাদশ শ্রেণীর ক্লাস চালুর পর টেস্ট পরীক্ষা থেকে শুরু করে মাধ্যমিক উচ্চ মাধ্যমিক পরীক্ষা সমস্তটাই অফলাইনে হচ্ছে। কিন্তু কলেজ ও বিস্ববিদ্যালয়ের শিক্ষাবর্ষের অধিকাংশ ক্লাসই যেহেতু অনলাইনে হয়েছে, তা মাথায় রেখে আসন্ন সিমেস্টার পরীক্ষাগুলি অনলাইনেই নেওয়া হোক, এই ব্যাপারে পদক্ষেপ নিলো রাজ্য উচ্চ শিক্ষাদপ্তর।

Advertisement

সংবাদ সুত্রে জানা গেছে, অফলাইনে ক্লাস শুরু হলেও পরীক্ষা অনলাইনেই হোক (College University Exam)। এই মর্মে রাজ্যে সমস্ত কলেজ ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের চিঠি দিয়ে এই পরামর্শই দিল রাজ্যের উচ্চ শিক্ষা দফতর।

উক্ত চিঠিতে আরো জানানো হয়, এই বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে আলোচনা ও পরামর্শ করে নিতে। (College University Exam)

Advertisement

আরও পড়ুন, এর চেয়ে বেশি সিম কার্ড থাকলে বাতিল হবে, ঘোসনা

এদিকে পরীক্ষা অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত ইতিমধ্যেই নিয়ে ফেলেছে কলকাতা বিশ্ববিদ্যালয় (Calcutta University)। বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের বৈঠক ছিল গত বুধবার। ওই বৈঠকেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সামনের স্নাতক ও স্নাতকোত্তরের বিজোড় সিমেস্টারের পরীক্ষা অনলাইনেই নেওয়া হবে (College University Exam)। এবার অন্য কলেজ ও বিশ্ববিদ্যালয় কি সিদ্ধান্ত নেয়, সেটাই এখন দেখার।

EK24 News

অন্যদিকে রাজ্যের স্কুলে সমস্ত ক্লাস চালুর দাবীতে জনমত ক্রমশ প্রকট হচ্ছে। এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা নিজের স্কুলে নেওয়া হচ্ছে, তাহলে মাধ্যমিক পরীক্ষা অন্য স্কুলে কেন? এই বিষয়েও স্যোসাল মিডিয়াতে জোর আলোচনা চলছে। আপডেট আসছে।

Advertisement

আরও পড়ুন, বাড়িতে বসে অনলাইনে মোবাইলের মাধমে আয় করতে চাইলে দেখুন

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement