College Opening Date West Bengal – কলেজ কবে খুলবে, আজকের খবর, পশ্চিমবঙ্গে কবে থেকে শুরু হচ্ছে ক্লাস?

দীর্ঘ দেড় বছর পর অবশেষে রাজ্যে শুরু হচ্ছে ক্লাস (College Opening Date West Bengal)। আজ উচ্চ শিক্ষা দপ্তর সূত্রে সেই খবর পাওয়া গেল। এবার আর অনলাইন ক্লাস নয়, বরং স্বাস্থ্য বিধি মেনে শুরু হচ্ছে অফলাইন ক্লাস। কলেজ কবে খুলবে এবং পশ্চিমবঙ্গে কবে থেকে শুরু হচ্ছে ক্লাস? এই প্রশ্নটি এদ্দিন পড়ুয়া, শিক্ষক ও অভিভাবকদের কাছে ছিল কার্যত লাখ টাকার প্রশ্ন, আর সেই প্রশ্নের উত্তর দিলো আজ খোদ উচ্চ শিক্ষা দপ্তর।

Advertisement

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৮ নভেম্বর থেকে স্নাতক ও স্নাতকত্তোর স্তরে শুরু হতে পারে ক্লাস। তবে কোভিড নিয়ন্ত্রণের মধ্যে না থাকলে ক্লাস হবে অনলাইনে।উচ্চশিক্ষা দপ্তরের এক কর্তা জানিয়েছেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক থাকলে ৮ নভেম্বর থেকে স্নাতকের ক্লাস শুরু হতে পারে। তবে সবকিছুই নিরভর করছে কোভিডের পরিস্থিতির উপরে, কোভিড নিয়ন্ত্রণের মধ্যে না থাকলে ক্লাস হবে অনলাইনে। পড়ুয়াদের স্বাস্থ্যের বিষয়ে প্রাধান্য সবচেয়ে আগে।

Advertisement

প্রসঙ্গত পুজোর আগেই রাজ্যের মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, সবকিছু ঠিকঠাক থাকলে ১৫ নভেম্বর থেকে খুলতে চলেছে রাজ্যের স্কুল গুলো। তার জন্য ১০৯ কোটি ৪২ লক্ষ টাকা ও বরাদ্দ হয়েছে, আর আজ কলেজ কবে খুলবে (College Opening Date in West Bengal 2021) সে নিয়ে ঘোষণা করলো রাজ্য উচ্চ শিক্ষা দপ্তর। এবং তার পাশাপাশি জানা যাচ্ছে কলেজ খোলা নিয়ে আগামী ২৫ কিম্বা ২৬ তারিখে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হতে চলেছে।

ও পড়ুন, এই নিয়মগুলো মেনে শিক্ষা প্রতিষ্ঠান খুলতে হবে, নইলে কড়া ব্যাবস্থা নেওয়া হবে

গুগল প্লে স্টোরে আমাদের নিউজ অ্যাপ্লিকেশন ইন্সটল করুন ক্লিক করুন

Advertisement
শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment