Advertisement
college admission
Advertisement

অতিমারী আবহে কলেজে ভর্তির (College Admission) প্রক্রিয়ায় একাধিক বার সময় বৃদ্ধি করা হলেও রাজ্যের বহু কলেজে সব মিলিয়ে হাজার হাজার আসন ফাঁকা পড়ে রয়েছে, তাই শিক্ষাবর্ষ সেশের আগে ফের আরেকবার কলেজে ভর্তির সুযোগ দেওয়া হলো। এদিন এই মর্মে একটি বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্যের উচ্চশিক্ষা দফতর।

Advertisement

উচ্চশিক্ষা দপ্তর সূত্রে জানা গেছে, খুব শীঘ্রই স্নাতকস্তরের এই সিটগুলিতে ভর্তির প্রক্রিয়া (College Admission) শুরু হবে। এই কাজের জন্য ফের একবার ভর্তির অনলাইন পোর্টালগুলি খোলা হতে পারে বলে জানিয়েছে রাজ্যের উচ্চশিক্ষা দফতর। এই পোর্টালের মাধ্যমে খালি আসনগুলির জন্য নতুন করে ভর্তির আবেদন গ্রহণ করা হবে। ছাত্র ভর্তির এই প্রক্রিয়াটি আগামী ২৬ নভেম্বর পর্যন্ত চলবে বলে এই বিজ্ঞপ্তিতে জানিয়েছে রাজ্যের উচ্চশিক্ষা দফতর।

প্রসঙ্গত, ২২ জুলাই উচ্চ মাধ্যমিকের পরীক্ষার ফলাফল ঘোষণা হওয়ার পরেই, ২ অগাস্ট থেকে শুরু হয় অনলাইনে ভর্তির আবেদন গ্রহণের প্রক্রিয়া (College Admission)। ৩০ সেপ্টেম্বর স্নাতকস্তরের কোর্সে ছাত্রভর্তির কাজ সম্পন্ন করা হয়। কিন্তু দেখা যায় যে বহু কলেজে সব মিলিয়ে হাজার হাজার আসন ফাঁকা পড়ে রয়েছে, তাই শিক্ষাবর্ষ সেশের আগে ফের আরেকবার কলেজে ভর্তির সুযোগ দেওয়া হলো।

Advertisement

দেড় বছর পর, আগামী ১৬ নভেম্বর খুলতে চলেছে রাজ্যের স্কুল ও কলেজগুলি। তার আগে ভর্তি প্রক্রিয়া শুরু করে পড়ুয়াদের কলেজমুখী করতে চায় পশ্চিমবঙ্গ উচ্চ শিক্ষা দপ্তর।

আরও পড়ুন, এখন থেকে এইসমস্ত ফোনে কাজ করবে না হোয়াটসঅ্যাপ!

EK24 News
Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement