Govt Schemes – স্বাস্থ্যসাথী, লক্ষ্মীর ভান্ডার, বার্ধক্য ভাতা, কৃষকবন্ধুর টাকা নিয়ে মুখ্যমন্ত্রীর বিরাট ঘোষণা। পুজোয় ডবল খুশি।

রাজ্যবাসীর কল্যাণের জন্য একের পর এক জনকল্যাণকর প্রকল্প (Govt Schemes) চালু করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় আসার পর থেকেই। মহিলা, বয়স্ক থেকে শুরু করে স্কুল-কলেজ পড়ুয়া সকলের জন্যই চালু করেছেন আলাদা আলাদা প্রকল্প। এই সকল প্রকল্পগুলির সুবিধাও উপভোগ করছেন দেশের সকল নাগরিক। তবে মাননীয়া মুখ্যমন্ত্রী বিশেষ জোর দিয়েছেন রাজ্যের মহিলাদের স্বাবলম্বী করার উপরে।

Advertisement

মুখ্যমন্ত্রী লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প (Govt Schemes) চালু করেছেন রাজ্যের মহিলাদের স্বাবলম্বী করার জন্য। যা রীতিমত সারা ফেলে দিয়েছে পুরো রাজ্য জুড়ে। এছাড়াও, বার্ধক্য ভাতা রয়েছে বয়স্কদের জন্য। এই বিরাট সুখবর আসতে চলেছে পুজোর পরেই। বৃহস্পতিবার ভার্চুয়ালি সারা রাজ্যের বিভিন্ন পুজোর উদ্বোধন করেন মাননীয়া মুখ্যমন্ত্রী। সেখান থেকেই তিনি বিরাট ঘোষণা করেছেন লক্ষ্মীর ভাণ্ডার থেকে বার্ধক্যভাতা সব কিছু নিয়ে।

Advertisement
Best 5 Govt. Scheme for Women

Chief Minister’s Big Decision on Govt Schemes Before Puja

আপাতত বাড়িতে বিশ্রামে রয়েছেন মুখ্যমন্ত্রী। তাই তিনি ভার্চুয়ালি বিভিন্ন পুজোর উদ্বোধন করেন বৃহস্পতিবার।সেখানেই তিনি একাধিক ঘোষণা করেন বার্ধক্য ভাতা সহ লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে।তিনি বলেন,”আমরা ৯০ হাজার লক্ষ্মীর ভাণ্ডারের আবেদন পেয়েছি। লক্ষীর ভাণ্ডার, বার্ধক্য ভাতা এসব আমি পুজোর পর দিয়ে দেব। সামনেই পুজো, তাই পুজোর পর সব করে দেব।” অর্থাৎ লক্ষীর ভাণ্ডার, বার্ধক্য ভাতা প্রাপকদের ভাগ্য খুলতে চলেছে পুজোর পরই।

মমতা বন্দ্যোপাধ্যায় এসবের মধ্যেও কেন্দ্রকে আক্রমণ করতে ছাড়েননি। তিনি কটাক্ষ করে কেন্দ্রকে বলেছেন,”১০০ দিনের কাজের টাকা বন্ধ করে রেখেছে, কেন্দ্রকে এই টাকা দিতে হবে। কেন্দ্র চক্রান্ত করে বাংলাকে ভাতে মারার ষড়যন্ত্র করছে। আমি ওদের এই ষড়যন্ত্র সফল হতে দিব না।

অবশ্যই পড়ুন » Pay Commission – পুজোর আগেই পশ্চিমবঙ্গের কর্মীদের বেতন ভাতা বাড়লো। ঘোষণা খোদ মুখ্যমন্ত্রীর। কমপক্ষে 500 টাকা বাড়বে।

কেন্দ্র সরকার এই টাকা না দিলে আমরা আরও বড় আন্দোলন করব।” মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৃহস্পতিবার এমনই হুঁশিয়ারি দিয়েছেন কেন্দ্রীয় সরকারকে।

Advertisement
শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment