Cheapest 5G Smartphone – পৃথিবীর সবচেয়ে সস্তার 5G ফোন তৈরি হলো ভারতে, কিভাবে কিনবেন দেখুন।

Cheapest 5G Smartphone – বাজারে এলো স্বল্প মুল্যের সস্তার স্মার্টফোন।

ইতিমধ্যে আমাদের দেশে 5G ফোনের বেটা টেস্টিং শুরু হয়ে গেছে (Cheapest 5G Smartphone)। আর অনলাইনে বিভিন্ন কোম্পানীও তাদের 5G স্মার্টফোন বিক্রয় করা শুরু করে দিয়েছে। কিন্তু 5G স্মার্টফোনের যা দাম, তাতে কার্যত সাধারন মানুষের হাতের নাগালের বাইরে। তবে চিন্তার কারন নেই, কারন সাধারন মানুষের জন্য ও লঞ্চ হতে চলেছে সস্তায় 5G স্মার্টফোন, শোনা যাচ্ছে, এই ফোন কিনলে নাকি, এক বছরের জন্য সবকিছু আনলিমিটেড ফ্রি দেবে জিও। বিশেষজ্ঞেরা বলছেন, এটি হয়তো পৃথিবীর সবচেয়ে সস্তা 5G স্মার্টফোন। আসুন দেখে নেওয়া যাক কি কি আছে এই ফোনে, আর দাম কত? 

Advertisement

গত বছর থেকেই শোনা যাচ্ছিলো যে ভারতীয় কোম্পানি রিলিয়ান্স জিও লঞ্চ করতে চলেছে নতুন ফোন কাস্টম অ্যান্ড্রয়েড ভার্সন সহ যার দাম হবে 9,000 থেকে 12,000 এর মধ্যে। এই ফোনে Snapdragon Adreno 619 GPU সহ 480 প্রসেসর থাকবে বলেও জানা যাচ্ছে (Cheapest 5G Smartphone)।

Advertisement

Jio আধিকারিক মুকেশ আম্বানি গত বছর AGM-এ আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেন তার 5G Phone লঞ্চ করার কথা। কিন্তু, পরবর্তীকালে কোম্পানি Jio Phone Next 4G চালু করেছ। একই সময়ে, বর্তমান খবর যে Jio সবচেয়ে সস্তা 5G স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। Jio Phone 5G-এর নতুন কিছু ফিচার সম্পর্কে তথ্য গত সপ্তাহে পাওয়া যায় (Cheapest 5G Smartphone)।

এই 5G ফোনের মূল বিষয় হলো স্পেসিফিকেশন হিসাবে ডিভাইসে 1600 x 720 পিক্সেল রেজোলিউশন সহ একটি 6.5-ইঞ্চি HD+ IPS LCD প্যানেল থাকবে। এছাড়াও থাকছে ডিভাইসটিতে 60Hz রিফ্রেশ রেট (Cheapest 5G Smartphone)।

Android Central-এর রিপোর্ট অনুযায়ী, কাস্টম অ্যান্ড্রয়েড ভার্সন (Custom Android Version) সহ ভারতে Jio Phone 5G লঞ্চ করা হবে (Cheapest 5G Smartphone)। এছাড়া, সূত্রে জানা যাচ্ছে, Jio-এর প্রথম 5G ফোনের দাম 9,000 থেকে 12,000 টাকার মধ্যে নির্ধারিত করা হয়েছে সাথে থাকছে পাঞ্চ হোল ডিজাইন ডিসপ্লে।

Advertisement

প্রথম 5G ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে, যার প্রাইমারি লেন্সটি 13 মেগাপিক্সেল এবং দ্বিতীয় লেন্সটি 2 মেগাপিক্সেলের হবে। সামনে, একটি 8-মেগাপিক্সেল সেলফি ক্যামেরা থাকবে। Jio Phone 5G-তে 5000mAh ব্যাটারি পাওয়া যাবে যার সাথে 18W ফাস্ট চার্জিং সাপোর্ট পাওয়া যাবে (Cheapest 5G Smartphone)। ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও দেওয়া যেতে পারে।

Jio Phone 5G-এর সাথে 5G সাপোর্ট পাওয়া যাবে। এর সাথে, আপনি Snapdragon Adreno 619 GPU সহ 480 প্রসেসর পেয়ে যাবেন, যা Qualcomm-এর সবচেয়ে সস্তা 5G প্রসেসর। এছাড়াও, রিপোর্টে বলা হয়েছে যে N3, N5, N28, N40 এবং N78 5G ব্যান্ডগুলি Jio Phone 5G-এর সাথে সাপোর্ট করবে। এছাড়াও, ফোনে 4GB RAM এবং 32GB এক্সপেন্ডেবল স্টোরেজ দেওয়া যেতে পারে। সফ্টওয়্যারের কথা বললে, Jio Phone 5G হতে পারে Android 11 OS এর সাথে Google Play পরিষেবা এবং Jio Digital Suite অফ অ্যাপস। এর সাথে, Jio-এর সমস্ত অ্যাপ ফোনে প্রি-ইন্সটল (Pre-install) করা থাকবে (Cheapest 5G Smartphone)।

Jio New Offer 2022 – 102 টাকার বিশাল ছাড়! সাথে রয়েছে সব কিছু আনলিমিটেড বিনামূল্যে

এই ফোনের দামের সাথে ফিচার্স এর তুলনায়, কেমন লাগলো ফোনটি, নিচে কমেন্ট করে আপনাদের মতামত জানাতে পারেন। এবং প্রয়োজনীয় আপডেট পেতে EK24 News এর সাথে থাকুন।

Paytm Cashback Promo Code – আর মাত্র তিনদিন, চার টাকা খরচ করলেই পাবেন ১০০ টাকা

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment